বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪

সেকশন

 

এক দিন আগেই বিশ্ব ইজতেমার আনুষ্ঠানিকতা শুরু 

আপডেট : ১২ জানুয়ারি ২০২৩, ১৭:২৪

ছবি: আজকের পত্রিকা বিশ্ব ইজতেমার ময়দানে লাখো মুসল্লি জমায়েত হওয়ায় এক দিন আগেই আজ বৃহস্পতিবার বাদ জোহর মাওলানা রবিউল হক ও বাদ আসর মাওলানা মো. ফারুক হেদায়েতি বয়ানের মধ্য দিয়ে আনুষ্ঠানিকতা শুরু করা হয়েছে। বাদ মাগরিব মাওলানা ইব্রাহিম ও কারি জুবায়ের মুসল্লিদের মাঝে বয়ান করবেন।

তবে, আগামীকাল শুক্রবার বাদ ফজর মাওলানা জিয়াউল হকের আনুষ্ঠানিক আম বয়ানের মধ্য দিয়ে আলমি শুরার তত্ত্বাবধানে (জুবায়েরপন্থী) মূল পর্বের আনুষ্ঠানিকতা শুরু হওয়ার কথা রয়েছে।

টঙ্গীর ইজতেমাস্থল এখন মুসল্লিদের আগমনে মুখরিত হয়ে উঠেছে। ভোলা থেকে ৫৪ জনের জামাত নিয়ে আজ বিকেলে ময়দানে এসেছেন আব্দুল আল মতিন। তিনি নির্ধারিত ৪২ নম্বর খিত্তায় অবস্থান নিয়েছেন। তিনি বলেন, ‘তীব্র শীত উপেক্ষা করে জামাতের সাথিদের নিয়ে ময়দানে এসেছি। আসতে কোনো সমস্যা হয়নি। এখান থেকেই দ্বীনের দাওয়াতের কাজে বেরিয়ে যাব। আল্লাহকে খুশি করতেই আমরা চিল্লা সাথিরা এসেছি। নিশ্চয় আল্লাহ আমাদের ইবাদত কবুল করবেন।’

খিত্তায় স্থান না পেয়ে অনেকে ময়দানের শাখা সড়ক ও আশপাশের সড়কে অবস্থান নিয়েছেন। কিশোরগঞ্জ জেলা থেকে ৮৪ জনের জামাত নিয়ে আব্দুল গনি এসেছেন ময়দানে। তাঁরা নির্ধারিত খিত্তায় স্থান না পেয়ে অবস্থান নিয়েছেন ময়দানের ভেতরের শাখা সড়কে। এ বিষয়ে আব্দুল গনি বলেন, ‘আমাদের অঞ্চলের মুসল্লিরা খিত্তায় অবস্থান নিয়েছেন। আমরা পাশের সড়কে শামিয়ানা টাঙ্গিয়ে অবস্থান নিয়েছি।’

এ বিষয়ে ইজতেমা আয়োজক কমিটির গণমাধ্যম সমন্বয়ের দায়িত্বে থাকা জহির ইবনে মুসলিম আজকের পত্রিকাকে বলেন, দুই বছর পর এবার ইজতেমা হচ্ছে। ইজতেমা শুরুর প্রায় তিন দিন আগে থেকেই মুসল্লিরা মাঠে প্রবেশ করে নিজেদের খিত্তায় অবস্থান নিচ্ছেন। এবার অধিক মুসল্লিদের সমাগম হয়েছে। আজ দুপুরের পর ময়দান কানায় কানায় ভরে ওঠায় ইজতেমা আয়োজক কমিটির মুরব্বিরা হেদায়েতি বয়ান শুরু করেছেন। তবে আগামীকাল শুক্রবার বাদ ফজর আম বয়ানের মধ্য দিয়ে শুরু হবে মূল পর্বের আনুষ্ঠানিকতা।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    সব প্রস্তুতি সম্পন্ন, প্রধানমন্ত্রীর আগমনে কলাপাড়ার মানুষের মধ্যে উচ্ছ্বাস

    ডামুড্যায় সংসদ সদস্যের পিএসই হলেন নতুন চেয়ারম্যান

    যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান হলেন অধ্যাপক মর্জিনা আক্তার

    রাজধানীর বাড্ডায় গ্যাস বিস্ফোরণে নিহত এক, নারী দগ্ধ

    নোয়াখালীর ৩ উপজেলায় আওয়ামী লীগের জয়

    জামালপুরে ২ উপজেলায় চেয়ারম্যান হলেন আ.লীগের ২ নেতা

    নতুন আঙ্গিকে এথিক নাট্যদলের ‘হাঁড়ি ফাটিবে’

    জাতিসংঘে রাইসির স্মরণসভা বয়কট যুক্তরাষ্ট্রের 

    নিজেকে ঈশ্বর প্রেরিত দাবির পর এবার দুই দিনের ধ্যানে বসছেন মোদি

    বিচিত্র

    কিসের লোভে মানুষের ঘরে ঢুকে চুরি করে ভালুকটি

    ব্যাংক এশিয়ার প্রশিক্ষণে অংশ নেওয়া কর্মকর্তাদের মধ্যে সনদ বিতরণ

    হামলার হুমকি পাওয়ায় ভারত-পাকিস্তান ম্যাচে নিরাপত্তা জোরদার