Alexa
শনিবার, ২২ জানুয়ারি ২০২২

সেকশন

আমাদের সম্পর্কে

দেশের সর্বোচ্চসংখ্যক স্থানীয় সংস্করণসংবলিত বাংলা ভাষার জাতীয় দৈনিক আজকের পত্রিকার পথচলা শুরু ২০২১ সালের ২৭ জুন। প্রিন্ট ও ডিজিটাল মাধ্যমে বস্তুনিষ্ঠ ও প্রাসঙ্গিক কনটেন্ট পরিবেশন করে দেশের শীর্ষস্থানীয় নিউজ মিডিয়া ব্র্যান্ড হওয়ার লক্ষ্য নিয়ে আমরা যাত্রা শুরু করেছি। ‘সারা দেশের স্থানীয় দৈনিক’ স্লোগান নিয়ে আজকের পত্রিকা দেশের সব জেলা এবং অধিকাংশ উপজেলায় ৫৫০ জনের বেশি সাংবাদিক ও প্রতিনিধি নিয়ে দেশের আনাচ-কানাচের খবর তুলে ধরছে প্রতিদিন, কনটেন্টের সংখ্যা ও বিষয়বৈচিত্র্যে যা দেশের অন্য যেকোনো সংবাদমাধ্যমের তুলনায় ভিন্ন।

আজকের পত্রিকার সঙ্গে আছেন একদল তরুণ ও উদ্যমী সাংবাদিক এবং কর্মী। আর এই পুরো দলকে নেতৃত্ব দিচ্ছেন সংবাদমাধ্যমের অভিজ্ঞ ব্যক্তিবর্গ, যাঁদের রয়েছে এই ক্ষেত্র সম্পর্কে বহু বছরের সঞ্চিত জ্ঞান ও অভিজ্ঞতা। আজকের পত্রিকার সম্পাদক অধ্যাপক ড. মো. গোলাম রহমান বাংলাদেশের একজন শীর্ষস্থানীয় শিক্ষাবিদ, গণমাধ্যম গবেষক এবং যোগাযোগ বিশেষজ্ঞ। তিনি বাংলাদেশ সরকারের তথ্য কমিশনের প্রধান তথ্য কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন। বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) চেয়ারম্যানও ছিলেন তিনি। এ ছাড়া তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেন।

আজকের পত্রিকা সার্কুলেশন বা প্রচারসংখ্যার দিক দিয়ে দেশের সব সংবাদপত্রের মধ্যে এখন তৃতীয়। সর্বাধিকসংখ্যক স্থানীয় সংস্করণ নিয়ে তিন ধরনের মলাটে একেবারে ভিন্ন আঙ্গিকে আমাদের পত্রিকা এমনভাবে সাজানো হয়েছে, যেন এটি পরিবারের সবার পত্রিকা হয়ে উঠতে পারে। তাই এক পত্রিকার মাধ্যমে ভিন্ন ভিন্ন বয়স, শ্রেণি ও পেশার পাঠকের কাছে পৌঁছানো যায় সহজেই। উপরন্তু, দশটি স্থানীয় সংস্করণের মাধ্যমে অত্যন্ত সাশ্রয়ী মূল্যে বিভিন্ন এলাকার সুনির্দিষ্ট জনগোষ্ঠীর কাছে যেকোনো পণ্য, সেবা বা ব্র্যান্ডকে তুলে ধরার অনন্য সুযোগ থাকছে। পাশাপাশি সুবিন্যস্ত ও নজরকাড়া ওয়েবসাইটের সঙ্গে সব স্থানীয় সংস্করণ নিয়ে সাজানো ই-পেপার সাইট তো রয়েছেই।

ইউএস-বাংলা গ্রুপের পৃষ্ঠপোষকতায় আজকের পত্রিকা প্রকাশিত হচ্ছে ঢাকা ও বগুড়ায় অবস্থিত ছাপাখানা থেকে। অনন্যতাকে সঙ্গী করে নির্ভরযোগ্য ও প্রাসঙ্গিক কনটেন্ট পরিবেশনের পাশাপাশি আমরা খবরের ভেতরের খবর তুলে ধরার চেষ্টা করি, যেন তা পাঠকের চিন্তাধারাকে পুনরুজ্জীবিত করে এবং তাঁর দৈনন্দিন জীবনকে আরও সমৃদ্ধ করে তোলে।

About us

Ajker Patrika is a prominent Bangla news media of Bangladesh with print newspaper and digital portal. With commitment to leading the news media space with credible and relevant contents for readers, Ajker Patrika caters news from every nook and cranny of Bangladesh with its dedicated legion of journalists and correspondents stationed in all the Districts and most of the Upazilas of the country.

Founded on “Country’s Local Newspaper” motto, Ajker Patrika publishes the highest number of regional editions as well as delivers the highest number of news articles to its readers in the country. We strive to provide our readers with news relevant to them, as well as investigate and explain news and events in details.

A group of young, enthusiastic journalists and business professionals have joined our ranks and are led by industry veterans with many years of domain knowledge and experience. The Editor of Ajker Patrika Professor Dr. Md. Golam Rahman is a leading educationist, media researcher and communication expert of Bangladesh. He has served as the Chief Information Commissioner of the Information Commission of Government of Bangladesh and also served as the Chairman of Bangladesh Sangbad Sangstha (BSS) as well as the Chairman of the Department of Mass Communication and Journalism of University of Dhaka. Ajker Patrika belongs to US-Bangla Group of Companies.

With a blend of innovation and uniqueness, we aim to provide trustworthy and pertinent news, information and contents which will enrich everyday lives of our readers.