শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

সেকশন

 

সেই ইভিএম নষ্ট ছিল, ছিনতাই হয়নি: ইসি

আপডেট : ১৮ মার্চ ২০২৩, ০৯:৩৮

বুথ থেকে ইভিএম নিয়ে রাস্তায় নৌকার ক্যাম্পে যান যুবলীগ নেতা। ছবি: আজকের পত্রিকা চট্টগ্রামের বোয়ালখালীতে গত বৃহস্পতিবারের উপজেলা উপনির্বাচনে ভোট গ্রহণের সময় স্থানীয় এক যুবলীগ নেতা ইভিএমের যে ইউনিট ছিনিয়ে নিয়ে গিয়েছিলেন, তা নষ্ট বলে দাবি করেছে নির্বাচন কমিশন (ইসি)।

গতকাল শুক্রবার জানতে চাইলে ইসি আনিছুর রহমান আজকের পত্রিকাকে বলেন, ‘ছিনতাই হয়নি। একটি ব্যালট ইউনিট নষ্ট ছিল। সেটি পাশে রাখা ছিল। যিনি নিয়ে গেছেন, তাঁকে আটকও করা হয়েছে। আর প্যানেল নিলে তো ভোট দিতে পারবে না।’

নষ্টের দোহাই দিয়ে ইসি বিষয়টি এড়িয়ে গেছে বলে মনে করছেন নির্বাচন বিশ্লেষকেরা। তাঁরা বলছেন, ভোট গ্রহণের সময় নির্বাচনী সরঞ্জাম কেন্দ্র থেকে বাইরে নিয়ে যাওয়ার ঘটনাটি ভবিষ্যতের জন্য অশনিসংকেত।

বোয়ালখালী উপজেলার জ্যৈষ্ঠপুরা রমণীমোহন উচ্চবিদ্যালয় ভোটকেন্দ্রের ৪ নম্বর বুথ থেকে ব্যালট ইউনিট কেন্দ্রের বাইরে নিয়ে যান ইউনিয়ন যুবলীগ নেতা নির্মলেন্দু দে। তাঁর কাছ থেকে ব্যালট ইউনিটটি উদ্ধার করেন একই সংগঠনের সভাপতি রতন চৌধুরী। এ ঘটনায় রতনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে পুলিশ। পরে তাঁকে ছেড়ে দেওয়া হয়।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সামনে প্রকাশ্যে এ ঘটনা ঘটায় উদ্বেগ প্রকাশ করেছেন সুশাসনের জন্য নাগরিকের (সুজন) সম্পাদক বদিউল আলম মজুমদার। তিনি বলেন, ‘শুধু ব্যালট নয়, ইভিএমও ছিনতাই হয়, সেটি চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল বোয়ালখালীর ঘটনা। প্রকৃত অপরাধীকে কঠোর শাস্তির আওতায় আনা উচিত।’ বোয়ালখালীর এ ঘটনায় কেন্দ্রের দায়িত্বে থাকা প্রিসাইডিং কর্মকর্তার দায় আছে বলেও মন্তব্য করেন তিনি।

এদিকে যুবলীগ নেতা নির্মলেন্দুর বিরুদ্ধে বোয়ালখালী থানায় বৃহস্পতিবার রাতে পেনাল কোডের ৩৮০ ও ৪১১ ধারায় মামলা করেছেন কেন্দ্রের দায়িত্ব পালনকারী প্রিসাইডিং কর্মকর্তা সজল দাশ।

বোয়ালখালী থানার ওসি মো. আবদুর রাজ্জাক বলেন, এ বিষয়ে তদন্ত চলছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     

    ইটনায় ২০ কেজি গাঁজাসহ তরুণ আটক

    চট্টগ্রামে চালের মজুত আরও কমছে

    পাবনায় ভারতীয় চিনিবোঝাই ১২টি ট্রাক জব্দ, আটক ২৩

    ফরিদপুরে মন্দিরে আগুন: এলাকাবাসীর পিটুনিতে আরও ১ জনের মৃত্যু, নিহতরা সহোদর

    ফরিদপুরে মন্দিরে আগুন, এলাকাবাসীর পিটুনিতে নিহত ১

    আশুলিয়ায় ফ্ল্যাটে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণ, দগ্ধ ২

    জেলা পর্যায়ে হৃদ্‌রোগের চিকিৎসা আরও বাড়াতে হবে: এসসিএআই সম্মেলনে বক্তারা

    জাহাজে পণ্য পরিবহন: নিরাপত্তা ব্যয় ট্রিপে বেড়েছে ১ লাখ ডলার

    পশ্চিমবঙ্গে লোকসভা নির্বাচনের শুরুতেই জ্বালাও-পোড়াও ও মারধর 

    ১২ বছরের পুরোনো রেকর্ড ভেঙে লেভারকুজেনের লক্ষ্য এখন ট্রেবল 

    চীনের প্রায় অর্ধেক বড় শহরই ডুবে যাচ্ছে: গবেষণা