Alexa
শনিবার, ১৩ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

দাম বৃদ্ধির ঘোষণার পরে বন্ধ পাম্প, বাইকারদের রাস্তা অবরোধ 

আপডেট : ০৬ আগস্ট ২০২২, ১৭:৩৩

রাজশাহীর তালাইমারিতে বাইকারদের বিক্ষোভ। ছবি: আজকের পত্রিকা  সারা দেশে জ্বালানি তেলের দাম বৃদ্ধি ঘোষণা করা হয় আজ শুক্রবার রাতে। সরকারের এই ঘোষণা কার্যকর হওয়ার কথা ছিল শুক্রবার দিবাগত রাত ১২টা থেকে। কিন্তু ঘোষণার পরপরই রাত ১০টার দিকে তেল বিক্রয় বন্ধ করে দেয় রাজশাহীর পাম্পগুলো। পাম্পগুলোর এমন আচরণের প্রতিবাদে তৎক্ষণাৎ ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করেন সাধারণ মোটরসাইকেল চালকেরা। 

সরকারি ঘোষণার পরপরই রাজশাহী মহানগরীতে মোটরসাইকেল চালকেরা বিভিন্ন ফিলিং স্টেশন ঘুরে তেল না পেয়ে ভোগান্তির শিকার হতে থাকেন। পরে নগরীর তালাইমারিতে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গেট সংলগ্ন নয়ান পেট্রোলিয়াম এজেন্সি ফিলিং স্টেশনের সামনে সড়ক অবরোধ করেন তাঁরা। 

এ সময় সড়কের দুপাশে যানজট শুরু হয়ে যায়। প্রায় দেড় ঘণ্টা অবরোধ চলার পর ঘটনাস্থলে হাজির হয় পুলিশ। রাত ১১টা ২০ মিনিটের দিকে পুলিশের হস্তক্ষেপে তেল বিক্রিতে বাধ্য হয় পাম্প কর্তৃপক্ষ। 

রাজশাহী মহানগরীর মতিহার থানার ওসি আনোয়ার আলী তুহিন বলেন, ‘রাজশাহীর কোথাও কোনো পাম্পে তেল দেওয়া হচ্ছে না বলে খবর পেয়েছি। আমি এসে দ্রুত সময়ের মধ্যে এখানে তেল বিক্রির ব্যবস্থা করেছি। এখন পরিস্থিতি শান্ত রয়েছে। বাইকাররা তেল পাচ্ছেন।’ 

কুষ্টিয়ার একটি পাম্পে তেল নিতে বাইকারদের ভিড়। ছবি: আজকের পত্রিকা  এদিকে, শুক্রবার রাত ১০টার দিকে হঠাৎ করে তেলের দাম বাড়ানোর ঘোষণায় কুষ্টিয়ার বিভিন্ন ফিলিং স্টেশনে ছুটোছুটি করতে দেখা যায় মোটরবাইক চালকদের। শহরজুড়ে এক ধরনের তোলপাড় শুরু হয়। পাম্পে পাম্পে পড়ে যায় দীর্ঘ লাইন, শত শত মোটরসাইকেল লাইন ধরে অপেক্ষা করতে দেখা যায়। কুষ্টিয়ার মজমপুর এর কয়েকটি তেল পাম্পে তেল দিলেও, দাম বাড়ার খবর শোনার পর শহরের বাইরের অধিকাংশ তেলপাম্প বন্ধ করে সটকে পড়ে কর্তৃপক্ষ। জ্বালানি তেলের সরকার নির্ধারিত নতুন মূল্য রাত বারোটার পর কার্যকর হওয়ার কথা থাকলেও দাম বাড়ার খবর প্রকাশের পরপরই তেল পাম্প কর্তৃপক্ষ তেল দিতে গড়িমসি শুরু করে। এই কারণে তেল নিতে আসা ক্রেতারা ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন। 

চিরিরবন্দরের একটি পাম্পে বাইকারদের ভিড়। ছবি: আজকের পত্রিকা  এ ছাড়া, দিনাজপুরের চিরিরবন্দরেও প্রায় সব কটি’টি ফিলিং স্টেশন শুক্রবার রাত ১০টার পর থেকে তেল দেওয়া বন্ধ করে দেয়। এরই জের ধরে জ্বালানি তেল কিনতে এসে তেল না পাওয়ায় বিক্ষুব্ধ জনতা রাণীরবন্দর রশিদ অ্যান্ড ব্রাদার্স ফিলিং স্টেশনের সামনে রংপুর-দিনাজপুর মহাসড়ক অবরোধ করে রাখে। এ সময় মহাসড়কে প্রায় ৪৫ মিনিট যান চলাচল বন্ধ থাকে। এ সময় দুদিকে শতাধিক গাড়ি আটকা পড়ে। পরে পাম্প মালিক পক্ষ তেল দেওয়ায় রাজি হলে অবরোধ তুলে নিলে যান চলাচল স্বাভাবিক হয়। 

জ্বালানি তেল সম্পর্কিত আরও পড়ুন:

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    পাবনায় ট্রাকচাপায় এসএসসি পরীক্ষার্থী নিহত

    অভাব দমিয়ে সাফল্যের সিঁড়িতে তানোরের রায়হান 

    প্রধানমন্ত্রীর সাংবাদিক কল্যাণ ট্রাস্টের অনুদান পেলেন বগুড়ার ৮ সাংবাদিক

    পিরোজপুরে বিএনপির সমাবেশে ছাত্রলীগের হামলার অভিযোগ 

    ঢামেকে চলছে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি, শনাক্ত হয়নি কেউ

    অভিযুক্ত চিকিৎসকের নিবন্ধন বাতিলের দাবি বিএইচআরএফের 

    ধর্ষণের অভিযোগে খুবি শিক্ষার্থী গ্রেপ্তার

    প্রথম দক্ষিণ এশীয় হিসেবে ‘মিলেনিয়াম লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ পেলেন স্থপতি মেরিনা

    মাদারগঞ্জে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা

    আর্জেন্টিনায় উগ্র সমর্থকদের ক্ষোভের আগুনে পুড়ে ছাই ফুটবলারদের গাড়ি

    দেশে-বিদেশে সর্বত্রই ধিক্কৃত হচ্ছে সরকার: মির্জা ফখরুল

    ভেড়ামারায় ফিলিং স্টেশনে অগ্নিকাণ্ড, নিহত ২