Alexa
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২

সেকশন

epaper
 

কোনো কোনো পাম্পে অকটেন বিক্রি হয়েছে ২০০ টাকা লিটারে

আপডেট : ০৬ আগস্ট ২০২২, ১৭:১৫

বিশ্ববাজারের সঙ্গে সমন্বয় রেখে দেশের বাজারে জ্বালানি তেলের দাম বাড়ানো হয়েছে। ছবি: আজকের পত্রিকা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে কিছু পাম্পে নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামেও বিক্রি হয়েছে তেল। শুধু মোটরসাইকেল ব্যবহারকারীই নন, অনেকে বোতল, গ্যালনেও তেল নিয়েছেন।

শুক্রবার দিবাগত রাত ১টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বিভিন্ন তেলের পাম্প ঘুরে এমন দৃশ্য দেখা গেছে। প্রায় প্রতিটি পাম্পের দৃশ্যই এক। 

মোটরসাইকেল ও গাড়ির চালকেরা জানান, রাতে তেলের দাম বাড়ায় পাম্পগুলো তেল বিক্রি বন্ধ করে দেয়। এতে করে মহাসড়কে চলাচল করা অনেক মোটরসাইকেল ও গাড়ির চালক বিপাকে পড়েন। অনেকে নির্ধারিত যে দাম বেড়েছে, তার চেয়ে বেশি দাম রেখেছেন। কোনো কোনো পাম্প ২০০ টাকা লিটারে তেল বিক্রি করেছে। তাঁরা জানান, এ সময় অনেকেই বোতল, গ্যালনেও তেল কিনেছেন।

চট্টগ্রাম থেকে ঢাকামুখী মোটরসাইকেলচালক লিটন আহমেদ জানান, চিটাগাং রোডের দিকে এসে তেল শেষ হয়ে যায়। পাম্পগুলো তেল দিচ্ছিল না। পরে এক পাম্পে ২০০ টাকা দিয়ে এক লিটার অকটেন কিনেছি। 

এক প্রত্যক্ষদর্শী জানান, রাত সাড়ে ১১টা থেকে পাম্পে মোটরসাইকেল ও ব্যক্তিগত গাড়ির চাপ বাড়তে থাকে। প্রথমে কয়েকটা মোটরসাইকেলে তেল দিলেও পরে বন্ধ করে দেওয়া হয়। পরে মোটরসাইকেলচালকের তোপের মুখে পাম্পের লোকেরা পাম্পে তালা দিয়ে চলে যান। 

চাষাঢ়ায় মাইক্রোচালক সেলিম মিয়া জানান, সাড়ে ১১টা থেকে বসে ছিলাম তেল পাইনি। পরে মহাসড়কের এক পাম্প থেকে ২০০ টাকা লিটারে অকটেন কিনেছি। 

এদিকে এ ব্যাপারে জানতে চাইলে কোনো পাম্পের কর্মকর্তা-কর্মচারী কথা বলতে রাজি হননি। 

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান জানান, ‘আমরা এখনো কোনো অভিযোগ পাইনি। কেউ অভিযোগ দিলে আমরা অবশ্যই তদন্ত করে ব্যবস্থা নেব।’ 

এদিকে শুক্রবার দিবাগত রাত ১২টা থেকে বিশ্ববাজারের সঙ্গে সমন্বয় রেখে দেশের বাজারে জ্বালানি তেলের দাম বাড়ানো হয়েছে। বাড়ানোর পর ভোক্তা পর্যায়ে লিটারপ্রতি ডিজেল ১১৪ টাকা, কেরোসিন ১১৪ টাকা, অকটেন ১৩৫ টাকা এবং পেট্রোলের দাম ১৩০ টাকা নির্ধারণ করেছে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ।

জ্বালানি তেল সম্পর্কিত আরও পড়ুন:

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ট্রেনে কাটা পড়ে ব্যবসায়ী মৃত্যু

    সাভারে বৃদ্ধাকে হত্যার ৬ মাস পর নারী গ্রেপ্তার

    আপনারা মানুষের পর্যায়ে নেই: শ্যামলী-এনআর ট্রাভেলসের এমডিকে হাইকোর্ট

    আমার নিয়োগপত্রে কোনো ঘষামাজা ছিল না: ওয়াসার এমডি তাকসিম

    কলার বাগানে দুই ব্যক্তির মরদেহ উদ্ধারের ঘটনায় গ্রেপ্তার ২

    বেবিচকের জলাশয়ে ‘মশার চাষ’: মামলার হুমকি ডিএনসিসি মেয়রের

    ট্রেনে কাটা পড়ে ব্যবসায়ী মৃত্যু

    থানচি ভ্রমণে নিষেধাজ্ঞা বাতিল করল প্রশাসন

    সাভারে বৃদ্ধাকে হত্যার ৬ মাস পর নারী গ্রেপ্তার

    জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ৪ দিনের চলচ্চিত্র প্রদর্শনী শুরু

    আইফোন-ম্যাকবুকে যুক্তরাষ্ট্রে তৈরি চিপ ব্যবহার করবে অ্যাপল