Alexa
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

সিনহা হত্যা: নিজেকে নির্দোষ ও নিরীহ দাবি ওসি প্রদীপের

আপডেট : ০৬ ডিসেম্বর ২০২১, ২৩:৩৫

ওসি প্রদীপ। ফাইল ছবি সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় বরখাস্ত ওসি প্রদীপ কুমার দাশসহ ১৪ আসামি আজ আদালতে নিজেদের লিখিত বক্তব্য দিয়েছেন। ওসি প্রদীপ কুমার দাশ আদালতের কাছে লিখিত বক্তব্যে সিনহা হত্যা মামলায় নিজেকে নির্দোষ দাবি করেছেন।

প্রদীপ লিখেছেন, এ মামলায় সাক্ষীদের অধিকাংশই মাদক মামলার আসামি, যাদের জবানবন্দি ছিল একই রকম ও তদন্ত কর্মকর্তার শেখানো বুলি ছিল মাত্র। তিনি দাবি করেন, মেজর সিনহার সহকর্মী সিফাত ও শিপ্রার সঙ্গে তাঁর কখনো দেখা হয়নি বা পরিচয় ছিল না। এ ছাড়া হত্যাকাণ্ডের আগে ও পরে এই মামলার আসামিদের কারও সঙ্গে তাঁর কথা হয়নি। ১২ পৃষ্ঠার লিখিত বক্তব্যে প্রদীপ নিজেকে নির্দোষ, নিরপরাধ ও নিরীহ দাবি করে বলেন, এ ঘটনায় তাঁর জড়িত না থাকার যৌক্তিক প্রমাণ তাঁর কাছে আছে। 

রাষ্ট্রপক্ষের আইনজীবী ও কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম জানান, বরখাস্ত ওসি প্রদীপসহ আসামিরা কার্যবিধি ৩৪২ ধারায় আদালতে লিখিত বক্তব্য তুলে ধরেছেন। তিনি বলেন, মঙ্গল ও বুধবার আসামিদের বক্তব্য যাচাই বাছাই করবেন আদালত। 

আজ সোমবার সকাল সোয়া ১০টায় কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালতে এ মামলার কার্যক্রম শুরু হয়। কার্যবিধির ৩৪২ ধারায় আসামিরা নিজেদের বক্তব্য উপস্থাপন করেন। এর আগে অষ্টম দফায় এ মামলার বাদী শারমিন শাহরিয়ার ফেরদৌস ও তদন্তকারী কর্মকর্তাসহ ৬৫ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়েছে। আগামীকাল ৮ ডিসেম্বর পর্যন্ত এ মামলার দিন ধার্য রয়েছে।

প্রসঙ্গত, গত বছরের ৩১ জুলাই কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের বাহারছড়া শামলাপুর পুলিশের তল্লাশিচৌকিতে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। এ ঘটনায় নিহত সিনহার বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস বাদী হয়ে বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের তৎকালীন ইনচার্জ পরিদর্শক লিয়াকত আলী ও টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশসহ নয় পুলিশ সদস্যের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেন। মামলাটি তদন্তের পর র‍্যাব-১৫ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ খায়রুল ইসলাম গত বছরের ১৩ ডিসেম্বর ১৫ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেন। অভিযোগপত্রে সিনহা হত্যাকাণ্ডকে একটি ‘পরিকল্পিত ঘটনা’ হিসেবে উল্লেখ করা হয়। বর্তমানে মামলার ১৫ আসামি কারাগারে রয়েছে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    রাজধানীতে পৃথক ঘটনায় ছাদ থেকে পড়ে শিশুসহ দুজনের মৃত্যু

    মৃত্যুর ২ দশক পর আপিল নিষ্পত্তি

    শিশু ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার

    রাজধানীতে পৃথক ঘটনায় ছাদ থেকে পড়ে শিশুসহ দুজনের মৃত্যু

    আগামী নির্বাচন নিয়ে প্রধানমন্ত্রীকে সংলাপ করার আহ্বান হারুনের 

    নাচ শেখার অনুষ্ঠান ‘নাচের ইশকুল’

    দ্বিতীয়বার করোনায় আক্রান্ত আফ্রিদি

    করোনা আক্রান্ত সন্ধ্যা মুখোপাধ্যায়, গুরুতর অসুস্থ

    মৃত্যুর ২ দশক পর আপিল নিষ্পত্তি