শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

সেকশন

 

রেললাইন থেকে ছাত্রলীগ নেতার পা কাটা মরদেহ উদ্ধার

আপডেট : ১৭ মার্চ ২০২৩, ১৫:৫৭

নিহত ছাত্রলীগ নেতা শিফাত আহম্মেদ শিশির। ছবি: সংগৃহীত দিনাজপুরের ফুলবাড়ীতে রেললাইনের পাশ থেকে পা কাটা অবস্থায় ছাত্রলীগ নেতা শিফাত আহম্মেদ শিশিরের (১৭) মরদেহ উদ্ধার করা হয়েছে। এটি দুর্ঘটনা না হত্যাকাণ্ড, তা নিয়ে প্রশ্ন উঠেছে জনমনে। তবে পরিবারের দাবি, এটি একটি পরিকল্পিত হত্যাকাণ্ড।

গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ১১টায় পৌর এলাকার স্বজনপুকুর গ্রামের রেললাইনের পাশ থেকে তার মরদেহ উদ্ধার করে পার্বতীপুর রেলওয়ে থানার পুলিশ। 

বিষয়টি নিশ্চিত করেছেন পার্বতীপুর রেলওয়ে থানার (জিআরপি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম নুরুল ইসলাম। 

নিহত শিফাত উপজেলার কাজীহাল ইউনিয়নের আঁখিঘোটনা গ্রামের আব্দুল খালেকের ছেলে। সে ফুলবাড়ী শহীদ স্মৃতি আদর্শ কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী। কাজীহাল ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিল সে।

পুলিশ ও স্থানীয়রা জানান, শুক্রবার রাত সাড়ে ৮টায় বাঁ পা কাটা অবস্থায় একটি মরদেহ রেললাইনে দেখতে পান স্থানীয়রা। ফুলবাড়ী রেলস্টেশন মাস্টার হায়দার আলীকে খবর দিলে তিনি পার্বতীপুর রেলওয়ে থানার পুলিশকে (জিআরপি) খবর দেন। পুলিশ এসে মরদেহটি উদ্ধার করে। মরদেহের সঙ্গে থাকা ব্যাগ থেকে জাতীয় পরিচয়পত্র পেয়ে তার পরিচয় শনাক্ত করে। পরে মরদেহটি পুলিশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজের মর্গে পাঠায়। 

শিফাতের চাচাতো ভাই মেজবা কামাল বলেন, ‘শিফাত সকাল সাড়ে ৮টায় বাড়ি থেকে কলেজের উদ্দেশে বের হয়। কলেজ শেষে পৌর এলাকার চকচকা গ্রামে তার খালার বাড়িতে যাওয়ার কথা ছিল। কিন্তু সে খালার বাড়িতে যায়নি। পরে রাত ১০টায় রেললাইনের পাশে শিফাতের মরদেহ পাওয়ায় খবরে আমরা ঘটনাস্থলে গিয়ে বাঁ পা কাটা অবস্থায় শিফাতের মরদেহ দেখতে পাই। এটি পরিকল্পিত হত্যাকাণ্ড। আমাদের ধারণা, তাকে নৃশংসভাবে হত্যা করে রেললাইনের পাশে ফেলে দেওয়া হয়েছে।’ 

ফুলবাড়ী রেলস্টেশন মাস্টার হায়দার আলী বলেন, ‘ফুলবাড়ী থেকে রাত ৮টা ১৫ মিনিটে বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটি পার্বতীপুরে যায়। ট্রেনটি যাওয়ার ১০ মিনিট পরে গেটম্যানের মাধ্যমে জানতে পারি পা কাটা মরদেহ পড়ে আছে।’ 

পার্বতীপুর রেলওয়ে থানার (জিআরপি) উপপরিদর্শক (এসআই) ছামেদুল ইসলাম বলেন, মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজের মর্গে পাঠানো হয়েছে। এ বিষয়ে একটি অপমৃত্যুর মামলা করা হয়েছে। পরিবারের পক্ষ থেকে অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে। 

পার্বতীপুর রেলওয়ে থানার (জিআরপি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম নুরুল ইসলাম বলেন, ওই ছাত্রলীগের নেতা ট্রেনে কাটা পড়ে মারা গেছে কি না, তা নিয়ে বিতর্ক রয়েছে। মৃত্যুর প্রকৃত কারণ নিশ্চিত হতে মরদেহটি ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। 

এ ঘটনায় ফুলবাড়ী উপজেলা শাখা, পৌর ও শহীদ স্মৃতি আদর্শ কলেজ ও ইউনিয়ন শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা শোক প্রকাশ করেছেন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     

    ইটনায় ২০ কেজি গাঁজাসহ তরুণ আটক

    পাবনায় ভারতীয় চিনিবোঝাই ১২টি ট্রাক জব্দ, আটক ২৩

    ফরিদপুরে মন্দিরে আগুন: এলাকাবাসীর পিটুনিতে আরও ১ জনের মৃত্যু, নিহতরা সহোদর

    ফরিদপুরে মন্দিরে আগুন, এলাকাবাসীর পিটুনিতে নিহত ১

    আশুলিয়ায় ফ্ল্যাটে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণ, দগ্ধ ২

    উপজেলা পরিষদ নির্বাচন

    চেয়ারম্যান পদে লড়ার ঘোষণা দিলেন প্রতিমন্ত্রীর ভাই

    ‘ব্যাংক ধ্বংসে মালিকেরা সহায়তায় সরকার’

    জেলা পর্যায়ে হৃদ্‌রোগের চিকিৎসা আরও বাড়াতে হবে: এসসিএআই সম্মেলনে বক্তারা

    জাহাজে পণ্য পরিবহন: নিরাপত্তা ব্যয় ট্রিপে বেড়েছে ১ লাখ ডলার

    পশ্চিমবঙ্গে লোকসভা নির্বাচনের শুরুতেই জ্বালাও-পোড়াও ও মারধর 

    ১২ বছরের পুরোনো রেকর্ড ভেঙে লেভারকুজেনের লক্ষ্য এখন ট্রেবল