শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

সেকশন

 

চারটি সেতু ভেঙে রড চুরি, দেখার কেউ নেই

আপডেট : ২৬ মার্চ ২০২৩, ১২:৪৪

সেতু ভেঙে রড চুরি করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। গত বুধবার খাগড়াছড়ির পানছড়ির লোহাং ইউনিয়নে।tছবি: আজকের পত্রিকা খাগড়াছড়ির পানছড়িতে সরকারি অর্থায়নে নির্মিত চারটি পাকা সেতুর রড চুরি হয়ে গেছে। চলতি মাসের শুরুর দিকে প্রকাশ্যে সেতুগুলো ভেঙে রড খুলে নিয়ে গেলেও এখনো কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। এর আগে জড়িতদের খুঁজে বের করতে পানছড়ি থানায় সাধারণ ডায়েরি করেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা।

সরেজমিনে দেখা যায়, খাগড়াছড়ির পানছড়িতে চেঙ্গী ও লোগাং ইউনিয়নে স্থানীয় বাসিন্দাদের যাতায়াতের জন্য ২০১৬-১৭ অর্থবছরে ৬০ লাখ টাকা ব্যয়ে দুটি পাকা সেতু নির্মাণ করে ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়। অন্য দুটি করেছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড।

সম্প্রতি এই এলাকায় সীমান্ত সড়কে নির্মিত হওয়া সেতুগুলো যোগাযোগের বিকল্প মাধ্যম হিসেবে কাজ করত। তবে চলতি মাসে এসব সেতু ভেঙে রড চুরি করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। প্রকাশ্যে সেতু ভেঙে রড চুরি করায় হতবাক স্থানীয়রা।

স্থানীয়রা জানান, কয়েকজন শ্রমিক সেতু ভেঙে রড নিয়ে গেছেন। তাঁদের কাউকে চিনি না। সেতু ভাঙার কাজে খাগড়াছড়ি জেলা সদর থেকে শ্রমিকদের নিয়ে আসা হয়েছে। পুলিশ তদন্ত করে দোষীদের খুঁজে বের করে আইনের আওতায় নিয়ে আসুক। ঘটনার পরপর ওই এলাকা পরিদর্শন করেছেন উপজেলা প্রশাসনের কর্মকর্তারা। এ ঘটনায় পানছড়ি থানায় সাধারণ ডায়েরি করেছেন পানছড়ি উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুস সালাম। এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তার দাবি করেছেন তিনি।

আব্দুস সালাম বলেন, ‘আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। যেহেতু কাউকে শনাক্ত করা যায়নি, সে কারণে অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামি করে ৯ মার্চ পানছড়ি থানায় একটি সাধারণ ডায়েরি করেছি। পুলিশ জড়িতদের খুঁজে বের করুক।’

এদিকে সরকারি সম্পত্তি চুরি করার ঘটনায় দ্রুত তদন্ত করে দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ সহিদুজ্জামান।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    টাকায় বড় হয় স্বাস্থ্যসেবা দল

    ‘ব্যাংক ধ্বংসে মালিকেরা সহায়তায় সরকার’

    জাহাজে পণ্য পরিবহন: নিরাপত্তা ব্যয় ট্রিপে বেড়েছে ১ লাখ ডলার

    এক উপজেলা চান ৩ মহিলা কর্মকর্তা

    নওয়াপাড়া নদীবন্দর: ভাটা মানেই জাহাজের বিপদ

    ঝালকাঠিতে সড়ক দুর্ঘটনা: উঁচু সেতুর ঢালে বেড়ে যায় গতি

    টাকায় বড় হয় স্বাস্থ্যসেবা দল

    সাউথইস্ট ইউনিভার্সিটির নতুন প্রো ভিসি অধ্যাপক এম মোফাজ্জল হোসেন

    নোয়াখালীতে মিয়ানমার থেকে চোরাই পথে আসা ৫ টন কফি জব্দ, আটক ২

    কচুয়ায় বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত

    ইরানে ইসরায়েলের হামলার খবর আগেই পেয়েছিল যুক্তরাষ্ট্র

    ইসরায়েলি হামলায় ইরানের পরমাণু স্থাপনার কোনো ‘ক্ষতি হয়নি’