Alexa
রোববার, ২৫ সেপ্টেম্বর ২০২২

সেকশন

epaper
 

ক্রেন দুর্ঘটনা: ২২ সেপ্টেম্বর মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ

আপডেট : ১৬ আগস্ট ২০২২, ১৯:১৪

সোমবার গার্ডার পড়ে প্রাইভেটকারের পাঁচ আরোহী নিহত হয়। ছবি: আজকের পত্রিকা উত্তরায় ফ্লাইওভারের গার্ডার পড়ে এক পরিবারের পাঁচজন নিহত ও দুজন আহত হওয়ার ঘটনায় করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২২ সেপ্টেম্বর দিন ধার্য করা হয়েছে। আজ মঙ্গলবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম এ তারিখ ধার্য করেন।

আজ ভোর ৫টায় এই ঘটনায় আহত রিয়া আক্তারের মামা মোহাম্মদ আফরান মণ্ডল বাবু বাদী হয়ে উত্তরা পশ্চিম থানায় মামলাটি করেন। আদালত মামলার এজাহার গ্রহণ করে তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য করেন।

মামলায় ক্রেন চালক, ঠিকাদারি প্রতিষ্ঠান সিজিজিসির (চায়না) সংশ্লিষ্ট ব্যক্তি এবং নির্মাণাধীন কাজের নিরাপত্তা নিশ্চিতকরণে দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিবর্গকে আসামি করা হয়। তবে কারও নাম উল্লেখ করা হয়নি।

মামলার এজাহারে বলা হয়েছে, গত ১৫ আগস্ট বিকেল পৌনে ৫টার দিকে বাদী উত্তরা শহীদ মনসুর আলী মেডিকেল কলেজের সামনে অবস্থান করছিলেন। এ সময় তাঁর ভাই মনির হোসেনের একটি ফোন কল পান। ফোনে জানতে পারেন তাঁর বোনকে বহনকারী প্রাইভেটকার দুর্ঘটনায় পড়েছে। তিনি সঙ্গে সঙ্গে উত্তরা জসিমউদ্দিন প্যারাডাইস টাওয়ারের সামনে আসেন। এসে দেখতে পান তাঁর ভাগনি রিয়া এবং ভাগনি জামাই রেজাউল করিম হৃদয়কে গাড়ি থেকে লোকজন টেনে বের করেছে। বাকিরা গাড়ির মধ্যে চাপা পড়ে আছে। গাড়ির ওপরে ফ্লাইওভারের একটি গার্ডার পড়ে আছে। উপস্থিত লোকজনের কাছে তিনি পারেন ক্রেনের মাধ্যমে ওপরে ওঠানোর সময় তা কাত হয়ে নিচে পড়ে যায়। বোন ও আত্মীয়-স্বজনকে বহন করা গাড়ির ওপর এসে পড়ে গার্ডার। এতে গাড়িটি চ্যাপ্টা হয়ে যায়। গাড়ির ভেতরে থাকা আইয়ুব হোসেন রুবেল, ফাহিমা আক্তার, ঝর্ণা আক্তার, জান্নাতুল ও জাকারিয়া মারা যায়।

ক্রেনের চালক, সিজিজিসি ঠিকাদারি প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট ব্যক্তি ও নিরাপত্তা নিশ্চিতকরণে দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিদের অবহেলার কারণেই দুই বোন, দুই ভাগনে-ভাগনি, ভাগনি জামাইয়ের বাবার মৃত্যু হয়েছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    ইডেন কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, রিভাসহ আহত ১০ 

    জাপানি নাগরিক হত্যা: ইছাহাকের খালাস স্থগিত

    রাজধানীর যাত্রাবাড়ীতে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু

    রাজধানীতে অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে টাকা খোয়ানোর অভিযোগ

    বাবার মরদেহ বাড়িতে রেখে পরীক্ষাকেন্দ্রে ছেলে

    ইউটিউবে ছবি দেখে মেলে রহিমার খোঁজ

    ইডেন কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, রিভাসহ আহত ১০ 

    বাবার মরদেহ বাড়িতে রেখে এসএসসি পরীক্ষায় বসেছে মরিয়ম

    পঞ্চগড়ে নৌকাডুবির ঘটনায় প্রধানমন্ত্রীর শোক

    রাস্তায় আসুন, সেখানে পরীক্ষা হবে: খন্দকার মোশাররফ 

    ৩ কেজির ইলিশ বিক্রি হলো প্রায় ১০ হাজার টাকায়

    একই দিনে বাংলাদেশের তিন ম্যাচ