সোমবার, ২৭ মে ২০২৪

সেকশন

 

পরীক্ষা চলাকালীন মোবাইলে কথা বলার অভিযোগে হল সুপারকে অব্যাহতি

আপডেট : ২৩ মে ২০২৩, ১৯:২৪

সাতক্ষীরার কলারোয়া উপজেলার সোনবাড়িয়া সম্মিলিত মাধ্যমিক বিদ্যালয়। ছবি: সংগৃহীত এসএসসি পরীক্ষা চলাকালীন কেন্দ্রে মোবাইল ফোনে কথা বলার অভিযোগে ওই কেন্দ্রের হল সুপারকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। সেই সঙ্গে তিনি চলমান এসএসসি পরীক্ষার আর কোনো দায়িত্বে থাকতে পারবেন না বলে জানিয়েছেন ইউএনও। 

আজ মঙ্গলবার দুপুর ১২টার দিকে সাতক্ষীরা কলারোয়ার সোনবাড়িয়া সম্মিলিত মাধ্যমিক বিদ্যালয়ে এসএসসি পরীক্ষাকেন্দ্রে এ ঘটনা ঘটে। 

বিষয়টি নিশ্চিত করেছেন কলারোয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুলী বিশ্বাস। 

অব্যাহতি পাওয়া শিক্ষকের নাম জিয়াউল হক। তিনি উপজেলার সোনবাড়িয়া সম্মিলিত মাধ্যমিক বিদ্যালয়ে হল সুপারের দায়িত্বে ছিলেন। জিয়াউল হক বিদ্যালয়ের গণিত বিভাগের শিক্ষক। 

এ বিষয়ে সোনাবাড়িয়া সম্মিলিত মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আক্তার আসাদুজ্জামান চান্দু আজকের পত্রিকাকে বলেন, এসএসসি পরীক্ষার্থীদের বাণিজ্য বিভাগের বাংলাদেশ ও বিশ্বপরিচয় বিষয়ে পরীক্ষা ছিল আজ। পরীক্ষা চলাকালীন ওই শিক্ষক স্কুলের মিটিং সম্পর্কে ফোনে কারও সঙ্গে কথা বলছিলেন। বিষয়টি পরীক্ষাকেন্দ্রের দায়িত্বে থাকা ট্যাগ অফিসারের নজরে আসে। পরে তিনিই বিষয়টি ইউএনওকে জানান। 

প্রধান শিক্ষক আসাদুজ্জামান চান্দু আরও বলেন, পরে ওই শিক্ষককে ইউএনও অফিসে ডাকা হয়। ওই শিক্ষককে এই পরীক্ষার সমস্ত দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। 
 
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুলী বিশ্বাস আজকের পত্রিকাকে বলেন, ‘এসএসসি পরীক্ষা চলাকালীন কেন্দ্রে দায়িত্বরত কোনো শিক্ষক-শিক্ষার্থীর কাছে মোবাইল ফোন বা স্মার্ট ডিভাইস রাখতে পারবে না এমন নির্দেশনা শুরু থেকেই ছিল। সেই নির্দেশনা উপেক্ষা করে মোবাইল ফোনে কথা বলার কারণে সোনবাড়িয়া সম্মিলিত মাধ্যমিক বিদ্যালয়ের গণিত বিষয়ের শিক্ষক এবং ওই পরীক্ষাকেন্দ্রের দায়িত্বরত হল সুপার জিয়াউল হককে পরবর্তী পরীক্ষাগুলোর দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তবে উপজেলার সকল কেন্দ্রের পরীক্ষার্থীরা শান্তিপূর্ণভাবে পরীক্ষা দিতে পেরেছে।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    চলতি বছর ডেঙ্গু দেশের জন্য অশনিসংকেত

    মহাসড়কে অটোরিকশা চালানোর দাবিতে চালকদের বিক্ষোভ, পুলিশের লাঠিপেটা

    বাগেরহাটে ৫ লক্ষাধিক মানুষ বিদ্যুৎ বিচ্ছিন্ন

    বাড়ছে বাতাসের বেগ, পাথরঘাটায় জলোচ্ছ্বাসের আশঙ্কা

    জোয়ারে প্লাবিত সুন্দরবন, প্রাণীদের নিয়ে শঙ্কা, আতঙ্কে বাগেরহাটের মানুষ 

    পুকুরে মিলল ৩৪ কেজি ওজনের কষ্টি পাথরের মূর্তি

    ১০২ কিমি বেগে উপকূলে ঘূর্ণিঝড় রিমালের আঘাত, জোয়ার-জলোচ্ছ্বাসে প্লাবণ

    উপকূল জুড়ে চলছে রিমালের তাণ্ডব

    এবার কাতার এয়ারওয়েজের বিমান ঝোড়ো বাতাসের কবলে, আহত ১২

    শর্ত পূরণ না করায় সহজ ডটকমের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সুপারিশ সংসদীয় কমিটির

    চলতি বছর ডেঙ্গু দেশের জন্য অশনিসংকেত

    এমআরসিপিতে সর্বোচ্চ নম্বরের রেকর্ড গড়লেন ডা. হালিম