শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

সেকশন

 

গুলিতে নিহত নাজিমের লাশ রংপুরে

‘ওয় যে কয়ছলো রমজানোত বাড়িত আসবে’

আপডেট : ১৪ মার্চ ২০২৩, ১৬:২৪

স্বামীর লাশ বাড়িতে আসার পর জ্ঞান হারিয়ে ফেলেন চামেলী বেগম। ছবি: আজকের পত্রিকা ‘ওয় যে কয়ছলো রমজানোত বাড়িত আসবে। ভালো-মন্দ আন্দি খিলাইম। তাক আগোতে কেন আসিল? কথা কেন কওছে না? কী হইছে, ওঠে না কেন? ওমাক কি মারি ফেলাইছে? অখন মোর ছাওয়াগুলার কী হইবে?’ বলেই মূর্ছা যান চামেলী বেগম।

সেনা ওয়ারেন্ট অফিসার স্বামী নাজিম উদ্দিনের সঙ্গে চামেলী বেগমের সর্বশেষ কথা হয় গত শনিবার। পরদিন রোববার বিকেলে আসে তাঁর মৃত্যুর খবর। এ খবরে চামেলীর চারদিকে ঘোর অন্ধকার নেমে আসে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া নাইমুজ্জামান চঞ্চল ও এইচএসসি পড়ুয়া ছেলে আব্দুল্লাহ আল নোমান নীরবের ভবিষ্যৎ নিয়ে তিনি আর ভাবতে পারছেন না। 

বান্দরবানের রোয়াংছড়িতে সেনাবাহিনীর টহল দলের ওপর কুকি-চিন ন্যাশনাল আর্মির (কেএনএফ) গুলিতে নিহত নাজিম উদ্দিনের লাশ আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে রংপুরের মডার্ন এলাকার আশরতপুর কোর্টপাড়ার নিজ বাড়ি আসে। স্বামীর লাশ দেখে বারবার মূর্ছা যাচ্ছেন তাঁর স্ত্রী চামেলী বেগম।

জানা গেছে, গত রোববার বেলা ১টার দিকে সেনাবাহিনীর তত্ত্বাবধানে জাতীয় শিশু ও স্বাধীনতা দিবস উপলক্ষে দুর্গম পাহাড়ি এলাকায় মা ও শিশুদের বিনা মূল্যে স্বাস্থ্যসেবা দেওয়ার উদ্দেশে যাওয়া নিরাপত্তায় নিয়োজিত সেনা দলের সঙ্গে ছিলেন নাজিম উদ্দিন। এ সময় কুকি-চিন ন্যাশনাল আর্মির গুলিতে ঘটনাস্থলেই নিহত হন তিনি। আহত হন আরও দুজন।

আজ বেলা ১১টা ১৫ মিনিটে হেলিকপ্টারযোগে নিজাম উদ্দিনের মরদেহ রংপুর ক্যান্টনমেন্টে নিয়ে আসা হয়। এরপর সেখান থেকে সেনাবহরে করে তাঁর লাশ নিজ বাড়িতে নেওয়া হয়।

রাষ্ট্রীয় মর্যাদায় নাজিম উদ্দিনের লাশ দাফন। ছবি: আজকের পত্রিকা নাজিমের বাড়িতে গিয়ে দেখা যায়, স্বজনদের কান্নায় পুরো এলাকা ভারী হয়ে উঠেছে। বাড়িজুড়ে চলছে শোকের মাতম। পাড়া, প্রতিবেশী ভিড় করেছেন নাজিমকে এক মুহূর্ত দেখার জন্য।

নাজিম উদ্দিনের ছোট ভাই আজিম উদ্দিন বলেন, ‘১৯৯১ সালে ভাই সেনাবাহিনীতে যোগদান করেন। দুই মাস আগেও ছুটিতে এসেছিলেন। শনিবার ভাবির সঙ্গে কথা হয়েছে এবার রমজানে বাড়ি আসবেন। কিন্তু ভাই যে এভাবে আসবেন তা আমরা কেউ আশা করিনি। ভাইকে যারা গুলি করেছে, তাদের সঠিক বিচার করা হোক।’

প্রতিবেশী শাহজাহান মিয়া বলেন, ‘নাজিম অত্যন্ত ভালো মানুষ ছিলেন। ছুটিতে বাড়িতে এলে আমাদের খোঁজখবর নিতেন। তাঁর এভাবে চলে যাওয়া মেনে নেওয়া যায় না। এখন নাজিমের স্ত্রী-সন্তানের কী হবে। আল্লাহ যেন তাদের প্রতি সহায় হন।’

রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, ‘নাজিম উদ্দিন শহীদ হয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমার বিশেষ অনুরোধ থাকবে, তাঁর এতিম সন্তানদের লেখাপড়ায় সহায়তা করা এবং পরিবারটিকে রাষ্ট্রীয় সব সুযোগ-সুবিধা যেন নিশ্চিত করা হয়।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    কোম্পানীগঞ্জে বিদ্যুতায়িত হয়ে শ্রমিকের মৃত্যু

    বাংলাদেশে পালিয়ে এল মিয়ানমারের বিজিপির আরও ১৩ সদস্য 

    টঙ্গীর তুরাগ নদ থেকে অজ্ঞাতপরিচয় যুবকের লাশ উদ্ধার

    মায়ার ভাতিজা বউ বিনা প্রতিদ্বন্দ্বিতায় হচ্ছেন ভাইস চেয়ারম্যান

    নোয়াখালীতে মিয়ানমার থেকে চোরাই পথে আসা ৫ টন কফি জব্দ, আটক ২

    কচুয়ায় বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত

    কোম্পানীগঞ্জে বিদ্যুতায়িত হয়ে শ্রমিকের মৃত্যু

    বাংলাদেশে পালিয়ে এল মিয়ানমারের বিজিপির আরও ১৩ সদস্য 

    টঙ্গীর তুরাগ নদ থেকে অজ্ঞাতপরিচয় যুবকের লাশ উদ্ধার

    সালাহর গোলের রাতে ক্লপের কীসের আক্ষেপ 

    মায়ার ভাতিজা বউ বিনা প্রতিদ্বন্দ্বিতায় হচ্ছেন ভাইস চেয়ারম্যান

    ইসরায়েলি হামলার পর আবারও তেহরানে বিমান চলাচল শুরু