Alexa
শুক্রবার, ২৭ জানুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

১ ডিসেম্বর আ. লীগের সম্মেলন ঘিরে গোপালগঞ্জে বইছে উৎসবের হাওয়া

আপডেট : ৩০ নভেম্বর ২০২২, ১৩:২৯

আওয়ামী লীগের সম্মেলন প্রাণচাঞ্চল্য গোপালগঞ্জ। ছবি: আজকের পত্রিকা দীর্ঘ সাত বছর পর আগামীকাল বৃহস্পতিবার (১ ডিসেম্বর) হতে যাচ্ছে গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সম্মেলন। সম্মেলনকে ঘিরে গোপালগঞ্জে বইছে উৎসবের হাওয়া। নেতা-কর্মীদের মধ্যে বিরাজ করছে প্রাণচাঞ্চল্য ও উৎসবের আমেজ। 

ইতিমধ্যে জেলা ও উপজেলা শহরের বিভিন্ন স্থানে টাঙানো হয়েছে ব্যানার-ফেস্টুন। মোড়ে মোড়ে নির্মাণ করা হয়েছে তোরণ। কর্মীদের দিন কাটছে আলোচনা ও সমালোচনার মধ্যে। সবাই প্রতীক্ষায় আছেন কে হচ্ছেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক। 

তবে ত্যাগী, দু: সময়ের কান্ডারি আর কর্মী বান্ধবদের হাতে নেতৃত্ব দেওয়ার দাবি কর্মীদের। জেলা আওয়ামী লীগের আয়োজনে গোপালগঞ্জ শহরের পৌর পার্কে অনুষ্ঠিত হবে এ সম্মেলন। 

সম্মেলন ঘিরে প্রস্তুতি নিয়েছে নেতা-কর্মীরা। এবার জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রার্থী রয়েছেন ডজন খানিকের বেশি নেতা। তবে প্রধানমন্ত্রী ও গোপালগঞ্জ-২ আসনের সাংসদ শেখ ফজলুল করিম সেলিমের নির্দেশনা অনুযায়ী যাদের নির্বাচিত করা হবে, সকলে মিলে তাদের পক্ষে কাজ করবে বলে জানিয়েছেন পদ প্রার্থীরা। 

সাধারণ মানুষেরা বলছেন, আওয়ামী লীগের দুর্দিনে যারা দলটাকে ধরে রেখেছিল, জেল-জুলুম অত্যাচার, নির্যাতন শয্য করে আওয়ামী লীগকে টিকিয়ে রেখেছে সেই সমস্ত নেতাদের মধ্য থেকে নেতৃত্ব বেরিয়ে আসুক। 

জেলা আওয়ামী লীগের সভাপতি পদে আলোচনায় রয়েছেন বর্তমান সভাপতি বীর মুক্তিযোদ্ধা চৌধুরী এমদাদুল হক, সিনিয়র সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ রুহুল আমিন, বীর মুক্তিযোদ্ধা শেখ লুৎফার রহমান বাচ্চু, বীর মুক্তিযোদ্ধা সিকদার নুর মোহাম্মদ দুলু, নবনিযুক্ত জেলা পরিষদ চেয়ারম্যান মুন্সি আতিয়ার রহমান, শেখ মো. ইউসুফ আলী। 

এ ছাড়া সাধারণ সম্পাদক পদে আলোচনায় রয়েছেন বর্তমান সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, জেলা যুব লীগের সভাপতি জি এম সাহাবউদ্দিন আজম, জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক এম বদরুল আলম, শেখ মুশফিকুর রহমান লিটন, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ মোত্তাহিদুর রহমান শিরু ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কাজী মনোয়ার হোসেন মন্টু ও ইলিয়াস হক। 

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান জানান, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হকের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম। সম্মেলন উদ্বোধন করবেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। 

গত ২০১৫ সালের ১১ নভেম্বর গোপালগঞ্জ জেলা উপজেলা ও পৌর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। ২০২০ সালে এই কমিটির মেয়াদ উত্তীর্ণ হলেও করোনা মহামারির কারণে সম্মেলন পিছিয়ে যায়। পরিবেশ স্বাভাবিক হওয়ায় ২ বছর পর ২০২২ সালের ১ ডিসেম্বর জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    ঢাকায় কসক্যাপের সভা অনুষ্ঠিত, আঞ্চলিক সহযোগিতা বৃদ্ধির আশা

    উপাচার্যের আশ্বাসে স্থগিত মৈত্রী হল প্রাধ্যক্ষের পদত্যাগের আন্দোলন 

    নরসিংদীতে বিএনপি নেতা খায়রুল কবীরের বাড়িতে অগ্নিসংযোগ

    ‘সব ধর্মের মানুষ সম্প্রীতি বজায় রেখে বসবাস করবে’

    দেবহাটায় আন্ত স্কুল-মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতা

    ডিবি পরিচয়ে ছিনতাই চক্রের ২ সদস্য গ্রেপ্তার

    মানব পাচার বেশি ভারত সীমান্তবর্তী এলাকায়: জাতিসংঘ

    গ্রামীণ পিঠা যান্ত্রিক শহরে

    তরুণীকে কুপ্রস্তাব: সেই প্রাণিসম্পদ কর্মকর্তাকে বদলি

    ক্ষমতার অপপ্রয়োগ যেন না হয়: ডিসিদের প্রতি রাষ্ট্রপতির নির্দেশ

    ঢাকায় কসক্যাপের সভা অনুষ্ঠিত, আঞ্চলিক সহযোগিতা বৃদ্ধির আশা

    উপাচার্যের আশ্বাসে স্থগিত মৈত্রী হল প্রাধ্যক্ষের পদত্যাগের আন্দোলন