মঙ্গলবার, ১৮ জুন ২০২৪

সেকশন

 

ঘূর্ণিঝড় রিমালের কারণে সৃষ্ট বৃষ্টিপাত-ভূমিধসে ভারতজুড়ে নিহত ৩২ 

আপডেট : ২৯ মে ২০২৪, ০৯:৩৪

মিজোরামে পাথরখনি ধসে অন্তত ১৭ জনের মৃত্যু হয়েছে। ছবি: পিটিআই ঘূর্ণিঝড় রিমালের কারণে সৃষ্ট বৃষ্টি, বজ্রপাত ও ভূমিধসের কারণে ভারতের পশ্চিমবঙ্গ ও দেশটির উত্তর-পূর্বাঞ্চলীয় চার রাজ্যে অন্তত ৩২ জন নিহত হয়েছে। এর মধ্যে পশ্চিমবঙ্গে নিহত হয়েছে সাতজন, মিজোরামে ১৭ জন, আসামে তিনজন, নাগাল্যান্ডে চারজন। রাজ্যগুলোর স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম দ্য হিন্দুর প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। 

ভারতের বাংলাদেশসংলগ্ন রাজ্য পশ্চিমবঙ্গে নিহত বেড়ে দাঁড়িয়েছে সাতজনে। নিহতদের মধ্যে এক বাবাও আছেন, যিনি তাঁর ছেলের খোঁজে বেরিয়ে মাথায় কার্নিশের টুকরো পড়ে নিহত হয়েছেন। তাঁর ছেলে আইপিএলের ফাইনাল দেখার জন্য বন্ধুর বাড়িতে গিয়ে আটকে গিয়েছিল। তাকে খুঁজতেই বের হয়েছিলেন সেই বাবা। 

এ ছাড়া, পূর্ব বর্ধমান জেলায় ঘূর্ণিঝড়ের কারণে ছিঁড়ে যাওয়া বৈদ্যুতিক তারে বিদ্যুতায়িত হয়ে বাবা ও ছেলের মৃত্যু হয়েছে। দক্ষিণ ২৪ পরগণা জেলার মৌসুনি এলাকায় ৮০ বছরের এক বৃদ্ধা নিজ ঘরে চাপা পড়ে নিহত হয়েছেন। উত্তর ২৪ পরগণা জেলার পানিহাতি ও মহেশতলায় বিদ্যুতায়িত হয়ে আরও দুজনের মৃত্যু হয়েছে। অপর একজনের মৃত্যু হয়েছে রাজ্যের হলদিয়া এলাকায়। 

এদিকে, ঘূর্ণিঝড় রিমালের কারণে সৃষ্ট বৃষ্টিপাত, ঝড় ও ভূমিধসের কারণে ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য মিজোরাম, আসাম, নাগাল্যান্ড ও মেঘালয়ে বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে। মিজোরামে গত মঙ্গলবার একটি পাথরখনি ধসে পড়ার পর ১৭ জন নিহত হন এবং আরও সাতজন ধ্বংসস্তূপের নিচে আটকা পড়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

আরেক উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য আসামে বৃষ্টি সম্পর্কিত দুর্ঘটনায় তিনজন নিহত এবং ১৭ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। প্রতিবেশী মেঘালয় রাজ্যের পূর্ব জৈন্তিয়া পার্বত্য জেলায় ঘরের দেয়ালধসে একজন নিহত হয়েছেন। রাজ্যে ভূমিধসে আহত হয়েছেন আরও চারজন। এর বাইরে, ঘূর্ণিঝড় রিমালের পরে নাগাল্যান্ডে চারজনের মৃত্যু এবং ৪০টিরও বেশি ঘরবাড়ির ক্ষতির খবর পাওয়া গেছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    রায়বেরেলি রেখে ওয়েনাড ছাড়ছেন রাহুল, প্রিয়াঙ্কাকে সংসদে আনার তোড়জোড়

    খাবারে ব্লেড পাওয়া যাত্রীকে অফার দিয়ে শান্ত করতে চাইল এয়ার ইন্ডিয়া

    ভারতে আইসক্রিমে মানুষের আঙুল, প্রস্তুতকারকের লাইসেন্স স্থগিত

    দার্জিলিংয়ে দুই ট্রেনের সংঘর্ষ: নিহত বেড়ে ১৫, আহত ৬০ 

    শিখ নেতা পান্নুন হত্যাচেষ্টায় অভিযুক্ত নিখিল গুপ্তাকে যুক্তরাষ্ট্রে প্রত্যর্পণ

    এবার ইভিএম নিয়ে প্রশ্ন তুললেন রাহুল, নেপথ্যে ইলন মাস্কের টুইট

    ছাগলের চামড়ার ‘নামমাত্র’ মূল্য, পড়ে আছে বাগানে

    রায়বেরেলি রেখে ওয়েনাড ছাড়ছেন রাহুল, প্রিয়াঙ্কাকে সংসদে আনার তোড়জোড়

    জুরাইনে কোরবানির গরুর মাংস বিক্রির হাট

    জাপান সফরের যাত্রাপথে প্লেন বিড়ম্বনায় নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

    সখীপুরে নিখোঁজের ১ দিন পর গৃহবধূর লাশ মিলল পুকুরে

    কারস্টেনকে কেন পাকিস্তানের চাকরি ছাড়তে বলছেন হরভজন