মঙ্গলবার, ২৫ জুন ২০২৪

সেকশন

 

শরীয়তপুরে চেয়ারম্যান প্রার্থীর ওপর হামলা, আহত ১০ 

আপডেট : ১৯ মে ২০২৪, ১০:৫৫

প্রতীকী ছবি শরীয়তপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী মো. নুরুল আমিন কোতোয়াল ও তাঁর কর্মী-সমর্থকদের ওপর প্রতিদ্বন্দ্বী চেয়ারম্যান পদপ্রার্থী কামরুজ্জামান উজ্জ্বল আকনের সমর্থকেরা হামলা চালিয়েছেন বলে অভিযোগ উঠেছে। 

আজ শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সদর উপজেলার শৌলপড়া বাজারে এই হামলার ঘটনা ঘটে। 

এ ঘটনায় সাংবাদিকসহ প্রায় ১০ জন আহত হয়েছেন। 

আহতদের মধ্যে রাজিব খান (৪০), সজীব খান (৩৬), মিন্টু খান (৬০), রোমান আকন্দ (৩৮), জামাল মল্লিক (৪২), আশিকুর রহমানের (৩০) নাম জানা গেছে। তাঁদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। 

স্থানীয় সূত্রে জানা গেছে, আজ শনিবার সন্ধ্যার পর থেকে চেয়ারম্যান পদপ্রার্থী মো. নুরুল আমিন কোতোয়াল ও শরীয়তপুর পৌরসভার সাবেক মেয়র রফিকুল ইসলাম কোতোয়ালসহ কর্মী-সমর্থকেরা শৌলপাড়া বাজারে মোটরসাইকেলের পক্ষে গণসংযোগ করছিলেন। 

সন্ধ্যা সাড়ে ৭টার দিকে চেয়ারম্যান পদপ্রার্থী কামরুজ্জামান উজ্জ্বল আকনের ঘোড়া প্রতীকের পক্ষে দেড় শতাধিক লোকের একটি মিছিল বাজারে প্রবেশ করে। এ সময় চেয়ারম্যান পদপ্রার্থী নুরুল আমিন কোতোয়াল ও তাঁর কর্মীদের মোটরসাইকেল প্রতীকের পক্ষে গণসংযোগ করতে দেখে মিছিলকারীরা তাঁদের ওপর হামলা করে। একপর্যায়ে হামলাকারীরা দেশীয় অস্ত্র ও লাঠিসোঁটা নিয়ে নুরুল আমিন কোতোয়ালের কর্মী-সমর্থকদের ধাওয়া করে। পরে নুরুল আমিন কোতোয়াল ও তাঁর কর্মী-সমর্থকেরা সেখান থেকে দ্রুত চলে যান। এ ছাড়া চেয়ারম্যান পদপ্রার্থী নুরুল আমিন কোতোয়ালের গাড়ি ভাঙচুর ও প্রচারপত্র ছিনিয়ে নেয় হামলাকারীরা। এতে সাংবাদিকসহ প্রায় ১০ জন আহত হন। হামলার ভিডিও চিত্র ধারণ করতে গিয়ে হামলার শিকার হন সাংবাদিকেরা।

হামলাকারীদের ওই মিছিলের অগ্রভাগে ছিলেন শৌলপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তফা খান, শৌলপাড়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড মেম্বার দেলোয়ার আকন্দ, ৩ নম্বর ওয়ার্ড মেম্বার দুলাল মোল্লা, ৭ নম্বর ওয়ার্ড মেম্বার হামেদ রাজ প্রমুখ। 

এর আগে বিকেলে চন্দ্রপুর বাজারে প্রচারে গিয়ে ঘোড়া প্রতীকের চেয়ারম্যান পদপ্রার্থী কামরুজ্জামান উজ্জ্বল আকনের সমর্থকদের বাধার সম্মুখীন হন মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান পদপ্রার্থী নুরুল আমিন কোতোয়াল। সেখানেও তার ওপর হামলার চেষ্টা করা হয়। এ সময় জেলা আওয়ামী লীগের সদস্য ও শরীয়তপুর পৌরসভার সাবেক মেয়র রফিকুল ইসলাম কোতোয়ালসহ দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। 

এ বিষয়ে চেয়ারম্যান পদপ্রার্থী নুরুল আমিন কোতোয়াল বলেন, ‘চন্দ্রপুর বাজারে নির্বাচনী প্রচারে গেলে ঘোড়া প্রতীকের সমর্থকেরা বাঁধার সৃষ্টি করে। এরপর আমরা শৌলপাড়া বাজারে পৌঁছালে ঘোড়া প্রতীকের সমর্থকেরা স্লোগান দিয়ে অতর্কিতে হামলা চালায়। এতে আমার অনেক সমর্থক আহত হয়েছেন। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। এ ঘটনায় আমি মামলা করব। অবিলম্বে হামলাকারীদের গ্রেপ্তারের দাবি জানাই।’ 

হামলার শিকার সাংবাদিক জামাল মল্লিক বলেন, ‘শৌলপাড়া বাজারে মোটরসাইকেল প্রতীকের প্রচারণার সময় ঘোড়া প্রতীকের সমর্থকেরা হামলা চালায়। এ সময় আমিসহ কয়েকজন সাংবাদিক হামলার ভিডিও ধারণ করতে গিয়ে হামলা শিকার হয়েছি। হামলাকারীদের গ্রেপ্তার দাবি করছি।’ 

মিছিলের নেতৃত্বে থাকা শৌলপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তফা খান এ বিষয়ে কোনো কথা বলতে রাজি হননি। 

ঘোড়া প্রতীকের সমর্থক ইউপি সদস্য লিয়াকত সরদার বলেন, ‘শৌলপাড়া বাজারে ঘোড়া প্রতীকের পক্ষে সভা চলছিল। সে সময় মোটরসাইকেল প্রতীকের সমর্থকেরা পাশ দিয়ে যাওয়ার সময় মোটরসাইকেলের হর্ন বাজাতে বাজাতে যাচ্ছিল। এ নিয়ে দুই পক্ষের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়। তবে কারও ওপর হামলা করা হয়নি।’ 

এ বিষয়ে জানার জন্য ঘোড়া প্রতীকের চেয়ারম্যান প্রার্থী কামরুজ্জামান উজ্জ্বলের মোবাইল ফোনে একাধিক বার কল করা হলেও তিনি কল রিসিভ করেননি। 

পালং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেজবাহউদ্দিন আহমেদ বলেন, ‘সন্ধ্যার পরে শৌলপাড়া বাজারে নির্বাচনী প্রচারকালে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে বলে জানতে পেরেছি। তবে এ ঘটনায় এখনো পর্যন্ত কেউ থানায় অভিযোগ নিয়ে আসেনি। অভিযোগ পেলে আইনি পদক্ষেপ নেওয়া হবে।’ 

আগামী ২১ মে দ্বিতীয় ধাপে সদর উপজেলা পরিষদ নির্বাচন। এই নির্বাচনে চেয়ারম্যান পদে কাগজে কলমে পাঁচ প্রার্থী থাকলেও নির্বাচনী মাঠে রয়েছেন তিনজন। তাঁরা হলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোহাম্মদ নুরুল আমিন কোতোয়াল (মোটরসাইকেল), সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান উজ্জ্বল আকন (ঘোড়া) ও শরীয়তপুর সদর উপজেলা যুবলীগের সভাপতি বিল্লাল হোসেন দিপু মিয়া (আনারস)।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     

    পাসপোর্ট অফিসের কর্মচারী ও তাঁর স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

    ব্যক্তিগত কাজে অফিসের গাড়ি, অগ্রণী ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

    গজারিয়ায় আওয়মী লীগের ২ পক্ষের মধ্যে সংঘর্ষে গুলি, আহত ৯

    স্বাধীনতার পরাজিত শক্তিরা ষড়যন্ত্র করে চলছে: ক্রীড়া মন্ত্রী 

    চন্দনাইশে শঙ্খ নদ থেকে বৃদ্ধার লাশ উদ্ধার 

    বুয়েট উপাচার্যকে অবরুদ্ধ করে রেখেছেন কর্মকর্তা ও কর্মচারীরা

    জামিনে মুক্তি পেলেন যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী পাপিয়া

    অস্ট্রেলিয়াকে অপেক্ষায় রেখে সেমিতে ভারত

    পাসপোর্ট অফিসের কর্মচারী ও তাঁর স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

    যুক্তরাষ্ট্রের মানবপাচার প্রতিবেদনে বাংলাদেশ আগের অবস্থানেই, বেড়েছে প্রচেষ্টা

    ভিসামুক্ত প্রবেশাধিকার দিয়ে মালদ্বীপে ১৮ লাখ নতুন পর্যটক, পেছনে পড়ল সেশেলস 

    শরীফার গল্প: জেন্ডার বিশেষজ্ঞদের মত নিয়ে নতুন গল্প যুক্ত করার নির্দেশ