মঙ্গলবার, ১৮ জুন ২০২৪

সেকশন

 

বরিশাল সিটি নির্বাচন: ভাতিজার সঙ্গে বিরোধ মেটাতে যাচ্ছেন না চাচা

আপডেট : ২৬ মে ২০২৩, ১০:০৩

আবুল খায়ের আবদুল্লাহ ও সাদিক আব্দুল্লাহ। ছবি: সংগৃহীত আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় অংশ নিচ্ছেন না বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে নৌকার মেয়র প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ ওরফে খোকন সেরনিয়াবাত ও তাঁর অনুসারীরা। আজ শুক্রবার নগর থেকে ৪১ কিলোমিটার দূরে গৌরনদী উপজেলায় এ সভা অনুষ্ঠিত হচ্ছে।

আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাচন পরিচালনা কমিটির নেতৃত্বে আয়োজিত জেলা ও মহানগরের এ বিশেষ সভায় সভাপতিত্ব করবেন আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি। হাসানাত মেয়র প্রার্থী খোকনের ভাই এবং মেয়র সাদিকের বাবা।

বিশেষ বর্ধিত সভায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক ও আবদুর রহমান, যুগ্ম সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম এবং সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেনের উপস্থিত থাকার কথা রয়েছে।

নৌকার নির্বাচন পরিচালনা কমিটির দপ্তরের দায়িত্বপ্রাপ্ত লস্কর নুরুল হক বলেন, তাঁদের প্রার্থীর শুক্রবারের কর্মসূচি আগেই নির্ধারিত রয়েছে। তিনি রূপাতলী হাউজিং জামে মসজিদে জুমার নামাজ আদায় করবেন এবং বেলা ৩টায় ৩০ নম্বর ওয়ার্ডের গণপাড়ায় উঠান বৈঠকে অংশ নেবেন। গৌরনদীতে বর্ধিত সভায় গেলে ওই দুটি কর্মসূচি স্থগিত হওয়ার কথা; কিন্তু প্রার্থী কর্মসূচি স্থগিত করেননি।

নৌকার নির্বাচন পরিচালনা কমিটির সদস্য মঈন তুষার বলেন, ৪১ কিলোমিটার দূরে সভা ডাকায় এটি একজনের ব্যক্তিগত বর্ধিত সভায় পরিণত হয়েছে, যাতে সবাই বরিশাল থেকে এত দূরে বর্ধিত সভায় অংশ নিতে না পারে। তিনি বলেন, নির্বাচনী কার্যক্রমে ব্যাঘাত ঘটাতে ৪১ কিলোমিটার দূরে বর্ধিত সভা করা হচ্ছে। এতে একটা দিন পিছিয়ে যাবেন নৌকার প্রার্থী। তা ছাড়া ওই দিন নির্বাচনী প্রচারণা শুরু হবে।

মহানগর আওয়ামী লীগের সহসভাপতি আফজালুর করিম বলেন, বর্ধিত সভার বিষয়ে কিছু বলতে চান না। তাঁরা মেয়র প্রার্থীর নির্বাচন নিয়ে ব্যস্ত।

জেলা আওয়ামী লীগের সদস্য ও নৌকার নির্বাচন পরিচালনা কমিটির সদস্য কাজী মফিজুল ইসলাম কামাল বলেন, তিনি ঢাকায়, সভায় যাবেন কি না বলতে পারছেন না।

নগর আওয়ামী লীগের সদস্য আনিচউদ্দিন শহিদ বলেন, তিনিসহ আরও অনেকেই বর্ধিত সভায় যাবেন না।

সাদিক অনুসারী নগর আওয়ামী লীগের সহসভাপতি আনোয়ার হোসেন বলেন, স্থানসংকুলানের কারণে বর্ধিত সভা গৌরনদীতে দেওয়া হয়েছে। নগর আওয়ামী লীগ ও ওয়ার্ড সভাপতি-সম্পাদক মঙ্গলবার বসেছিলেন। সিদ্ধান্ত হয়েছে, তাঁরা কালীবাড়ি থেকে একত্রে বর্ধিত সভায় যাবেন।

তবে নৌকার মেয়র প্রার্থী খোকন সেরনিয়াবাত বলেন, শুক্রবার প্রতীক পেয়েই বিকেলে তিনি প্রচারণায় নেমে যাবেন। তাঁর নির্বাচনী ব্যস্ততা এখন অনেক। তাই বর্ধিত সভায় যাওয়ার বিষয় কিছু বলতে পারছেন না।

এ ব্যাপারে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন বলেন, ‘আমাদের সড়ক যোগাযোগ ব্যবস্থা ভালো। যে কারণে বর্ধিত সভায় যোগ দেওয়ার ক্ষেত্রে কারও অসুবিধা হবে না। তা ছাড়া ভেন্যু নির্ধারিত হয়েছে কেন্দ্র থেকে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    ঈদে টিভি নাটক ও টেলিফিল্ম

    ঈদে টিভিতে সিনেমা

    শেষ সময়ে ইভিএম প্রকল্পের মেয়াদ বাড়ানোর তোড়জোড়

    টিভিতে ঈদের ম্যাগাজিন অনুষ্ঠান

    টিভিতে ঈদের ধারাবাহিক নাটক

    টিভিতে ঈদের সংগীতানুষ্ঠান

    রোনালদোদের ম্যাচ কোথায় দেখবেন

    ছাগলের চামড়ার ‘নামমাত্র’ মূল্য, পড়ে আছে বাগানে

    রায়বেরেলি রেখে ওয়েনাড ছাড়ছেন রাহুল, প্রিয়াঙ্কাকে সংসদে আনার তোড়জোড়

    জুরাইনে কোরবানির গরুর মাংস বিক্রির হাট

    জাপান সফরের যাত্রাপথে প্লেন বিড়ম্বনায় নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

    সখীপুরে নিখোঁজের ১ দিন পর গৃহবধূর লাশ মিলল পুকুরে