মঙ্গলবার, ২১ মে ২০২৪

সেকশন

 

চট্টগ্রামে আ.লীগ নেতাকে মারধর: ইউপি চেয়ারম্যানসহ ১৫ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন

আপডেট : ২২ মে ২০২৩, ১৮:৪০

প্রতীকী ছবি চট্টগ্রামের পটিয়ায় আওয়ামী লীগ নেতাকে গাছের সঙ্গে বেঁধে মারধর ও নির্যাতনের ঘটনায় ইউপি চেয়ারম্যানসহ ১৫ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে আদালত। আজ সোমবার চট্টগ্রাম মুখ্য বিচারিক হাকিম বেগম কামরুন নাহার রুমির আদালতে আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধি ৩২৬ / ৩০৭ / ৫০৬ ধারায় এ অভিযোগ গঠন করা হয়। 

অভিযুক্ত আসামিরা হলেন–পটিয়া উপজেলার হাইদগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বদরুদ্দিন মোহাম্মদ জসিম (৫৪), মুসফিক উদ্দিন ওয়াসি (২৪), রবিউল হোসেন রবি (৩৮), ইন্দ্রজিৎ চৌধুরী লিও (৪৫), ইকবাল উদ্দিন সাকিব (২৪), আব্দুল হাকিম (২১), রিমন উদ্দিন চৌধুরী (৩২), আইয়ুব আলী হিরু (৪০), টিটন শীল (৩৮), মো. রুবেল (৩০), মো. সোহেল (৩৮), মো. করিম মোস্তফা (৪২), মো. আসিফ (২১), আ ন ম আবদুল্লাহ (৩৪) ও মো. রুবেল (৩৫)। 

আদালতে রাষ্ট্রপক্ষের মামলা পরিচালনাকারী ও পিপি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী আজকের পত্রিকাকে বলেন, ‘এই মামলায় অভিযোগপত্রভুক্ত মোট আসামি ১৭ জন। এদের মধ্যে ১৫ আসামির বিরুদ্ধে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে চার্জ গঠন হয়েছে। বাকি দুই আসামি শিশু অপরাধী হওয়ায় তাঁদের মামলাটি শিশু আদালতে চলবে।’ এ ছাড়া আগামী ২৮ জুলাই মামলাটির সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করা হয়েছে বলে জানান তিনি। 

গত বছরের ২৯ এপ্রিল চট্টগ্রামের পটিয়া উপজেলার হাইদগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি জিতেন কান্তি গুহকে গাছের সঙ্গে বেঁধে মারধর করে প্রতিপক্ষ লোকজন। এ সময় তাঁকে বিবস্ত্রও করা হয়। ইউনিয়ন আওয়ামী লীগের ইফতার অনুষ্ঠানের আগে পূর্ব হাইদগাঁও গাউছিয়া কমিউনিটি সেন্টারের সামনে এ ঘটনাটি ঘটে।

পরে স্থানীয়রা তাঁকে উদ্ধার করে প্রথমে পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, পরে উন্নত চিকিৎসার জন্য তাঁকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়। 

নির্যাতনের ঘটনাটি তখন সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। নির্যাতনের শিকার ওই আওয়ামী লীগ নেতা চট্টগ্রাম দক্ষিণ জেলা পূজা উদ্‌যাপন পরিষদের সাবেক সভাপতিও। 

এ ঘটনায় ভুক্তভোগী জিতেন গুহের ভাই তাপস কান্তি গুহ বাদী হয়ে ইউপি চেয়ারম্যান বিএম জসিমসহ সাতজনের নামে ও অজ্ঞাতনামা ৫ / ৬ জনের বিরুদ্ধে পটিয়া থানায় একটি মামলা করেন। ওই বছরের ১৩ জুন বিএম জসিমসহ ১৭ জনকে আসামি করে আদালতে চার্জশিট দেন মামলাটির তদন্ত কর্মকর্তা পটিয়া থানার উপপরিদর্শক সঞ্জয় কুমার ঘোষ।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    ৪ ঘণ্টা পর ঢাকা-চট্টগ্রাম রুটে ট্রেন চলাচল স্বাভাবিক

    ধানমন্ডিতে অফিসমুখী যুবকের গলায় চাপাতি ঠেকিয়ে ছিনতাই, গ্রেপ্তার ৪ 

    যশোরে ইজিবাইক চালককে হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড

    শরীয়তপুরে মারধরের শিকার ভোট কর্মকর্তাকেই অব্যাহতি

    স্বরাষ্ট্রমন্ত্রীর শ্যালকের পক্ষে কাজ করছে প্রশাসন, অভিযোগ প্রতিদ্বন্দ্বী প্রার্থীর 

    আশুলিয়ায় দম্পতির লাশ উদ্ধার: স্ত্রী–শ্যালিকার অনৈতিক সম্পর্ক নিয়ে স্বামীর চিরকুট

    ভূমধ্যসাগরে ভাসতে থাকা ৩৫ বাংলাদেশি উদ্ধার

    সিলেটে ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ, ৩টি মোটরসাইকেলে অগ্নিসংযোগ

    রেইনড্যান্স চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের ছবি ‘ডেথ অ্যান্ড ল্যান্ডস্কেপ’

    সপ্তাহে ২৫০-৫০০০ টাকা পর্যন্ত সেভিংস খোলা যাচ্ছে বিকাশ অ্যাপে

    রাইসির মৃত্যুতে তেল ও সোনার বাজারে প্রভাবের শঙ্কা

    ভাইরাল খুদে ভ্লগার শিরাজের সোশ্যাল মিডিয়া ছাড়ার কারণ জানালেন বাবা