মঙ্গলবার, ২১ মে ২০২৪

সেকশন

 

ডিইউসিএসের বসন্ত উৎসব ১৫ মার্চ, ৫ ব্যক্তিকে দেওয়া হবে সম্মাননা 

আপডেট : ১৩ মার্চ ২০২৩, ২১:৩০

ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে সংবাদ সম্মেলন করে ঢাবিসাস। ছবি: আজকের পত্রিকা  ঋতুরাজ বসন্তকে ভিন্ন আঙ্গিকে উদ্‌যাপন করতে আগামী ১৫ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ (ডিইউসিএস) আয়োজন করতে যাচ্ছে ‘বসন্ত উৎসব’৷ এ উৎসবে সাংস্কৃতিক ব্যক্তিত্ব ওয়াহিদা মল্লিক জলি, রুপা চক্রবর্তী, রহমত আলী, ফারুক আহমেদ ও ফেরদৌস আহমেদকে সম্মাননা প্রদান করা হবে।

আজ সোমবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান ডিইউসিএসের সাধারণ সম্পাদক অনিক ধর।

অনিক ধর বলেন, ‘গ্রামীণ বাংলার সাংস্কৃতিক ঐতিহ্যকে আমরা নগরের জীবনে ফুটিয়ে তুলতে চাই, আমরা যে শেকড় থেকে এসেছি সেই শেকড়ে ফিরে যেতে চাই অন্তত কিছু সময়ের জন্য হলেও। গ্রাম থেকে আমাদের ঐতিহ্যগুলো হারিয়ে যাচ্ছে। এক টুকরো গ্রাম বাংলাকে ঢাকা শহরের বুকে নিয়ে আসা আমাদের লক্ষ্য।’

সংবাদ সম্মেলনে সংগঠনটির সভাপতি জয়ন্ত ভৌমিক বলেন, ‘গ্রামীণ লোকজ মেলা, ফানুশ উৎসব এবং তারকা শিল্পীদের পরিবেশনায় মনোরম সাংস্কৃতিক সন্ধ্যা থাকবে। মেলায় পোশাক, অলংকার ও খাবারের স্টলের পাশাপাশি থাকছে নাগরদোলা, বানর নাচ, সাপের খেলা, পুতুল নাচ, বায়োস্কোপ, মোরগ লড়াই, পুঁথিপাঠ, কীর্তন, টিয়া পাখির সাহায্যে ভাগ্যগণনাসহ ঐতিহ্যবাহী গ্রামীণ লৌকিক সংস্কৃতির বাহারি সব আয়োজন।’

আলোচনা সভা ও গুণীজন সম্মাননা পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ডাক এবং টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদের আহমেদ পলক, উদ্বোধক হিসেবে থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড.মুহাম্মদ সামাদ। সংগঠনটির মডারেটর সাবরিনা সুলতানা চৌধুরীর সভাপ্রধান হিসেবে উপস্থিত থাকবেন৷ আলোচনা সভা শেষে সাংস্কৃতিক সংসদের সদস্য শিল্পীদের মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা, কনসার্টে ব্যান্ড ‘আর্ক’ ও ‘গানপোকা’ সংগীত পরিবেশনা করবেন বলে জানান জয়ন্ত ভৌমিক।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বায়োজিন কসমিউটিক্যালসের বিজনেস ডেভেলপমেন্টের ম্যানেজার (অ্যাসিস্ট্যান্ট) নুসাইবা রহমান, ডিইউসিএসের প্রেস সেক্রেটারি কে.এম তানভীরুল হক প্রমুখ। 

উল্লেখ্য, সকাল ১০ টায় শুরু হয়ে রাত ৯.৪৫ মিনিটে বসন্ত উৎসব শেষ হবে। ইভেন্ট লিংক। বায়োজিন কসমিউটিক্যালস এর পৃষ্ঠপোষকতায় মিডিয়া পার্টনার হিসেবে থাকছে দৈনিক আজকের পত্রিকা।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    ৪ ঘণ্টা পর ঢাকা-চট্টগ্রাম রুটে ট্রেন চলাচল স্বাভাবিক

    আলিয়ঁস ফ্রঁসেজে শিল্পীর তুলিতে বুদ্ধর ‘নির্বাণ’ অনুসন্ধান

    ধানমন্ডিতে অফিসমুখী যুবকের গলায় চাপাতি ঠেকিয়ে ছিনতাই, গ্রেপ্তার ৪ 

    শরীয়তপুরে মারধরের শিকার ভোট কর্মকর্তাকেই অব্যাহতি

    আশুলিয়ায় দম্পতির লাশ উদ্ধার: স্ত্রী–শ্যালিকার অনৈতিক সম্পর্ক নিয়ে স্বামীর চিরকুট

    ইঞ্জিনিয়ার পরিচয়ে তরুণীকে বিয়ে, ডিভোর্স দেওয়ায় অন্তরঙ্গ ভিডিও প্রকাশ

    ভূমধ্যসাগরে ভাসতে থাকা ৩৫ বাংলাদেশি উদ্ধার

    সিলেটে ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ, ৩টি মোটরসাইকেলে অগ্নিসংযোগ

    রেইনড্যান্স চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের ছবি ‘ডেথ অ্যান্ড ল্যান্ডস্কেপ’

    সপ্তাহে ২৫০-৫০০০ টাকা পর্যন্ত সেভিংস খোলা যাচ্ছে বিকাশ অ্যাপে

    রাইসির মৃত্যুতে তেল ও সোনার বাজারে প্রভাবের শঙ্কা

    ভাইরাল খুদে ভ্লগার শিরাজের সোশ্যাল মিডিয়া ছাড়ার কারণ জানালেন বাবা