সোমবার, ২৭ মে ২০২৪

সেকশন

 

এক যুগেও হয়নি সড়ক সংস্কার, দুর্ভোগে মানুষ

আপডেট : ২৭ ডিসেম্বর ২০২২, ১২:০৭

হরিরামপুরে বেহাল লেছড়াগঞ্জ বাজার থেকে যাত্রাপুর উচ্চবিদ্যালয় পর্যন্ত সড়কের অংশ। উপজেলার যাত্রাপুর এলাকায়। ছবি: আজকের পত্রিকা মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার লেছড়াগঞ্জ বাজার থেকে যাত্রাপুর উচ্চবিদ্যালয় পর্যন্ত আধা কিলোমিটার সড়ক বেহাল। এক যুগেরও বেশি সময় ধরে সংস্কার না হওয়ায় সড়কটির এখন চলাচলের অনুপযোগী।

স্থানীয় বাসিন্দা ধীরেন জানান, সড়কের অনেক স্থানেই পিচ ঢালাই নেই। শীতকালে ধুলায় চারপাশ একাকার হয়ে যায়। সামান্য বৃষ্টিতে পানি-কাদায় দুর্ভোগে পড়তে হয়। এর মধ্যেই চলাচল করছেন স্থানীয় লোকজন।

জানা গেছে, লেছড়াগঞ্জ বাজার থেকে যাত্রাপুর হাইস্কুল পর্যন্ত সোজা সড়কের দৈর্ঘ্য সোয়া এক কিলোমিটার। এর মধ্যে পৌনে এক কিলোমিটারের বেশি অংশের কাজ হয়েছে। তবে সড়কটি যাত্রাপুর গ্রামের রতন ডাক্তার বাড়ির সেতু থেকে কান্ঠাপাড়া বাজারের দিকে বেঁকে গেছে। যাত্রাপুর হাইস্কুলমুখী সড়কে বাকি প্রায় আধা কিলোমিটার অংশ এক যুগেও সংস্কার করা হয়নি।

স্থানীয় আসিফ আহমেদ ইমন বলেন, রাস্তাটির দিকে কর্তৃপক্ষের নজর নেই। অল্প এই সড়কে বৃষ্টির সময় অবস্থা বেশি খারাপ হয়।ইজিবাইকচালক সামাদ মিয়া বলেন, দীর্ঘদিন ধরে সড়কে চলাচলে সমস্যা হচ্ছে। গরমের সময় ধুলা আর বৃষ্টি শুরু হলে তো ভোগান্তি বেড়ে যায় কয়েকগুণ।

যাত্রাপুর আদর্শ উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আইয়ুব আলী বলেন, ‘লেছড়াগঞ্জ বাজার থেকে কান্ঠাপাড়া বাজার সড়ক সংস্কার হলেও  যাত্রাপুর হাইস্কুল সড়কের সংস্কার হয়নি।  যাত্রাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, যাত্রাপুর আদর্শ উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থীদের ভোগান্তি পোহাতে হচ্ছে।

যাত্রাপুর বাজারের মুদিদোকানি শাহজাহান মিয়া  বলেন,  লেছড়াগঞ্জ বাজার থেকে কান্ঠাপাড়া বাজার সড়ক সংস্কার হলেও যাত্রাপুর গ্রামের রতন ডাক্তার বাড়ির সেতু থেকে হাইস্কুল পর্যন্ত সড়কটি বেহাল। স্কুলে যাতায়াত ও  বাজারের দোকানের মালামাল পরিবহনেও ভোগান্তি পোহাতে হয়।

উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান সাইদুর রহমান বলেন, লেছড়াগঞ্জ বাজার থেকে যাত্রাপুর হাইস্কুল সড়কের রতন ডাক্তার বাড়িসংলগ্ন ব্রিজ থেকে স্কুল পর্যন্ত সংস্কার করা হবে।

হরিরামপুর এলজিইডির উপসহকারী প্রকৌশলী সরকার মোহাম্মদ মাসউদুর রহমান বলেন, লেছড়াগঞ্জ বাজার-যাত্রাপুর স্কুল সড়কের খানাখন্দভরা অংশ পরিদর্শন করে সংস্কারের ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    ঢাকা মহানগরে পুলিশের গাড়িরই ফিটনেস নেই

    লিমারাও ডিজিটাল জ্ঞান ও ইন্টারনেট ব্যবহারে দক্ষ

    এক চেয়ারেই ১১ বছর পার মাউশি ডিডির

    বাস র‍্যাপিড ট্রানজিট: গোড়ার গলদেই প্রকল্প রুগ্‌ণ

    ধানের নতুন জাতে চমক

    স্টিলের আলমারির দাম লাখ টাকা!

    ১২০ কিমি বেগে উপকূলে ঘূর্ণিঝড় রিমালের আঘাত, জোয়ার-জলোচ্ছ্বাসে প্লাবণ

    উপকূল জুড়ে চলছে রিমালের তাণ্ডব

    এবার কাতার এয়ারওয়েজের বিমান ঝোড়ো বাতাসের কবলে, আহত ১২

    শর্ত পূরণ না করায় সহজ ডটকমের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সুপারিশ সংসদীয় কমিটির

    চলতি বছর ডেঙ্গু দেশের জন্য অশনিসংকেত

    এমআরসিপিতে সর্বোচ্চ নম্বরের রেকর্ড গড়লেন ডা. হালিম