Alexa
রোববার, ২৯ জানুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

সংঘাত সৃষ্টি করবেন না: দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে ফখরুল

আপডেট : ২০ নভেম্বর ২০২২, ১৪:২১

দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৮তম জন্মদিন উপলক্ষে দোয়া মাহফিলে বিএনপির নেতারা। ছবি: সংগৃহীত নিজেদের মধ্যে সংঘাত সৃষ্টি না করে নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। একই সঙ্গে সংঘাত সৃষ্টিকারীদের চিহ্নিত করে তাদের বহিষ্কার করারও নির্দেশ দিয়েছেন তিনি।

আজ রোববার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক দোয়া মাহফিলে তিনি এমন নির্দেশ দেন। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৮তম জন্মদিন উপলক্ষে বিএনপি এই অনুষ্ঠানের আয়োজন করে।

এর আগে সকালে ভোলা জেলা যুবদলের কমিটি গঠন নিয়ে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দুই গ্রুপের মধ্যে কথা-কাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটে।

এ ঘটনায় চরম ক্ষোভ জানিয়ে বিএনপির মহাসচিব নেতা-কর্মীদের উদ্দেশে বলেন, ‘ছোটখাটো বিষয় নিয়ে দয়া করে এখন নিজেদের মধ্যে সংঘাত সৃষ্টি করবেন না। খুব কষ্ট হয় একদিকে আমার বুলেটবিদ্ধ ভাইয়ের মরদেহ পড়ে আছে মর্গে, আর আপনারা এখানে কমিটি নিয়ে নিজেদের মধ্যে সংঘাত তৈরি করছেন।’

বিএনপির মহাসচিব বলেন, আমরা জীবনপণ লড়াই করছি। এই লড়াইয়ে আমাদের বিজয়ী হতে হবে। এর বিকল্প কোনো রাস্তা নেই। সবাইকে জীবন বাজি রেখে ঐক্যবদ্ধভাবে লড়াই করতে হবে।

ব্রাহ্মণবাড়িয়ায় গুলিতে ছাত্রদল নেতা নয়নের মৃত্যুতে শোক জানিয়ে মির্জা ফখরুল বলেন, নয়নের মতো আরও অনেকে গণতন্ত্রের লড়াইয়ে প্রাণ দিয়েছে। তারা জীবন উৎসর্গ করেছে বাংলাদেশের মানুষের মুক্তির জন্য।

মির্জা ফখরুল আরও বলেন, ‘৩৫ লাখ মানুষের বিরুদ্ধে মামলা করা হয়েছে, হত্যা করা হচ্ছে, গুম করা হচ্ছে। তার পরেও মানুষের মুক্তির জন্য কতটা আবেগ, কতটা আকুতি। মানুষ শত বাধা-বিপত্তি উপেক্ষা করে মুক্তির আন্দোলনে একাত্মতা ঘোষণা করেছে। বিগত গণসমাবেশগুলো থেকে আমরা উপলব্ধি করেছি, গণতন্ত্র ফিরে পেতে জনগণের মধ্যে আকাঙ্ক্ষা তৈরি হয়েছে।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    রাজশাহীর জনসভা থেকে নৌকায় ভোট চাইবেন প্রধানমন্ত্রী: ওবায়দুল কাদের

    দেশের ৯৯ শতাংশ মানুষ আওয়ামী লীগের বিদায় চায়, দাবি ফখরুলের

    বিএনপি-জামায়াত অশুভ শক্তি, নির্বাচন চায় না: হানিফ

    বিএনপির এটা পদযাত্রা নয়, মরণযাত্রা: ওবায়দুল কাদের

    তত্ত্বাবধায়কের হাতে ক্ষমতা দিন, অন্যথায় পালাবার পথ খুঁজে পাবেন না: মির্জা ফখরুল

    রাজধানীতে বিএনপির পদযাত্রা শুরু

    ম্যাগুয়ারের চোখে সেরা খেলোয়াড় কাসেমিরো 

    আটঘরিয়ায় নছিমন উল্টে চালক নিহত

    ফের কমবে রাতের তাপমাত্রা

    শেখ মুজিব সাফারি পার্কে দর্শণার্থীদের কাছে আকর্ষণের নাম কমনইল্যান্ড

    আজকের রাশিফল

    ঝুঁকি নিয়ে বিশেষ ট্রেনের ছাদে উঠে সমাবেশে যাচ্ছেন নেতা-কর্মীরা