সোমবার, ২৭ মে ২০২৪

সেকশন

 

চাঁদপুরে সেপটিক ট্যাংকে নেমে ২ নির্মাণশ্রমিকের মৃত্যু

আপডেট : ২০ আগস্ট ২০২২, ১৩:২৬

সেপটিক ট্যাংকে মারা যাওয়া শ্রমিকের স্বজনের আহাজারি। ছবি: আজকের পত্রিকা চাঁদপুরের মতলব দক্ষিণে নির্মাণাধীন ভবনের সেপটিক ট্যাংক থেকে দুই নির্মাণ শ্রমিকের লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল শুক্রবার সকাল ৯টার দিকে উপজেলার বারিগাঁও এলাকায় আবুল বাশার মোল্লার বাড়িতে কাজ করার সময় তাঁদের মৃত্যু হয়। তাঁরা ট্যাংকের সেন্টারিং খুলতে গিয়ে অক্সিজেনের অভাবে মারা গেছেন বলে জানিয়েছেন উদ্ধারকাজে নিয়োজিত পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা।

নিহত শ্রমিকদের নাম লিটন পাঠান (৪৫) ও রাসেল প্রধান (২৮)। এর মধ্যে লিটন উপজেলার পুটিয়া গ্রামের ওয়ালীউল্লাহ পাঠানের ছেলে এবং রাসেল উপজেলার হুরমহিষা গ্রামের আলী আর্শাদ প্রধানের ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, নারায়ণপুর ডিগ্রি কলেজ সংলগ্ন বারিগাঁও এলাকায় বাশার মোল্লার নির্মাণাধীন পাঁচতলা ভবনের কাজ চলছিল। লিটন পাঠান ওই কাজের পরিচালনা করতেন।

নিহতদের একাধিক আত্মীয় জানান, গতকাল সকাল ৮টার দিকে বাড়ি থেকে বেরিয়ে কাজ করতে যান তাঁরা। পরে দুজনকে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখে বাড়ির মালিক মোবাইল ফোনে তাঁদের খবর দেয়।

বাড়ির মালিকের স্ত্রী মমতাজ বেগম জানান, ‘প্রতিদিনের মতো আমি তাঁদের কাজ দেখতে যাই। তাঁদের না দেখে মোবাইল ফোনে কল দিলে ট্যাংকের পাশে রিং বাজার শব্দ পাই। পরে ট্যাংকের ভেতরে তাদের অচেতন অবস্থায় দেখতে পেয়ে সবাইকে ডাকি। ৯৯৯ ফোন দিয়ে পুলিশকে ঘটনাটি জানাই।’

বাশার মোল্লা জেলার কচুয়া উপজেলার দোঘর গ্রামের মোল্লা বাড়ির বাসিন্দা। তাঁর স্ত্রী মমতাজ বেগম মতলব দক্ষিণ উপজেলার ঘিলাতলী গ্রামের বাসিন্দা।

এলাকাবাসী জানান,৩-৪ বছর আগে আনোয়ার হোসেনের কাছ থেকে ৬ শতাংশ জমি কিনে বাড়ির কাজ করেন বাশার মোল্লা। এক মাস আগে তাঁর ভবনে ট্যাংকের কাজ শেষ হয়েছে। মালিককে মোবাইল ফোনে জানিয়ে ট্যাংকের সেন্টারিং খুলতে গিয়ে শ্রমিকদের মৃত্যু হয়েছে।

সহকারী পুলিশ সুপার (মতলব সার্কেল) ইয়াছির আরাফাত ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় ওসি (তদন্ত) হারুনুর রশিদ, ফায়ার স্টেশন ইনচার্জ আশাদুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

থানার ওসি মোহাম্মদ মহিউদ্দিন মিয়া জানান, ‘শুক্রবার সকালে সেফটিক ট্যাংক থেকে লিটন ও রাসেলের লাশ উদ্ধার করা হয়েছে। অক্সিজেনের অভাবে তাদের মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    সন্ত্রাসীদের অনেকেরই আশ্রয়দাতা গোপালদা

    ‘ঘুষখোর’ কর্মকর্তার জন্য তিন এমপির সুপারিশ

    এমপি আজীমের লাশের হদিস নেই, আসন শূন্য ঘোষণা নিয়ে সংসদে জটিলতা

    গুজরাটের বিশ্ববিদ্যালয়ে জীবনের গল্প শোনালেন নুসরাত ফারিয়া

    এমপি আজীম হত্যাকাণ্ড: লাশের ‘খোঁজ’ পেয়েছে ডিবি

    সাক্ষাৎকার

    সক্ষম ধনী ব্যক্তিদের করজালের মধ্যে নিয়ে আসতে হবে

    উপকূল জুড়ে চলছে রিমালের তাণ্ডব

    এবার কাতার এয়ারওয়েজের বিমান ঝোড়ো বাতাসের কবলে, আহত ১২

    শর্ত পূরণ না করায় সহজ ডটকমের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সুপারিশ সংসদীয় কমিটির

    চলতি বছর ডেঙ্গু দেশের জন্য অশনিসংকেত

    এমআরসিপিতে সর্বোচ্চ নম্বরের রেকর্ড গড়লেন ডা. হালিম

    ঢাকার প্রধান প্রধান সড়কে ব্যাটারিচালিত রিকশা চলবে না: ডিএমপি