Alexa
রোববার, ২৩ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

যে পরিকল্পনায় আরিয়ানরা আটক

আপডেট : ২৩ অক্টোবর ২০২১, ১৮:২১

আরিয়ান খান। ছবি: ইনস্টাগ্রাম ভারতীয় গণমাধ্যমে অন্যতম আলোচনার বিষয় শাহরুখপুত্র আরিয়ানের গ্রেপ্তার হওয়ার ঘটনা। ইতিমধ্যে বিভিন্ন গণমাধ্যম নিজস্ব সোর্সের বরাত দিয়ে ঘটনার আপডেট প্রকাশ করেছে।

২ অক্টোবর বিলাসবহুল একটি ক্রুজে অভিযান চালিয়ে মাদক সেবনের অপরাধে শাহরুখপুত্র আরিয়ান খানকে আটক করেন ভারতের নারকোটিকস কন্ট্রোল ব্যুরোর সদস্যরা। সোমবার আরিয়ানসহ অভিযুক্ত তিনজনকে ৭ অক্টোবর পর্যন্ত এনসিবির হেফাজতে রাখার নির্দেশ দেন আদালত।

পরিকল্পনা করেই অভিযান
ইন্ডিয়া টাইমস জানায়, পরিকল্পনা করেই অভিযান চালায় এনসিবি। মিড-ডের প্রতিবেদন অনুযায়ী, এনসিবির ছয়জন অফিসার এই অভিযানের জন্য প্রস্তুত ছিলেন। এ ছাড়া সঙ্গে ছিলেন ভারতের কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনীর (সিআইএসএফ) বেশ কয়েকজন সদস্য। বিলাসবহুল ক্রুজের টিকিটের মূল্য ১ লাখ টাকার কাছাকাছি। কেউ যেন সন্দেহ না করে, সে কারণে তিনবার আলাদাভাবে টিকিট বুক করা হয়। অভিযানের জন্য কড়া ব্যবস্থা নেওয়া হয়েছিল। কর্মকর্তারা রুট চেক করে সঙ্গে ছয়টি বোটও নিয়ে গিয়েছিলেন।

অভিযানের দিন
১ অক্টোবর সকাল ১০টা থেকে সবাই পার্টিতে যোগ দেন। বেশির ভাগ অতিথি চলে আসার পর ‘ভিআইপি’ অতিথিদের জন্য পথ তৈরি করতে বলা হয়। সিআইএসএফ তাঁদের পরীক্ষা করতে চায়। এর পরে আরিয়ান খান ও আরবাজ মার্চেন্ট ভিআইপি অতিথি হিসেবে ভেতরে আসেন। তাঁদের আইডি কার্ড, জিনিসপত্র ও মার্চেন্টের জুতা স্ক্যান করা হলে আরিয়ান ঘাবড়ে যান। এতে এনসিবির সদস্যরা আরও সতর্ক হয়ে যান। জুতাগুলো আরও পরীক্ষা করেন এবং ড্রাগ পাওয়া যায়।

একজন এনসিবি কর্মকর্তার বরাত দিয়ে ইন্ডিয়া টাইমস জানায়, আরিয়ানের কাছে কোনো নিষিদ্ধ ড্রাগ পাওয়া যায়নি। আরবাজ মার্চেন্টের জুতায় চরস পাওয়া গেছে। দুজনেই ক্রুজ লাইনারে রুম শেয়ার করছিলেন। একটি সূত্র জানায়, আরবাজকে নিয়ে রাতভর তল্লাশি অভিযান চালিয়েছে এনসিবি। আরিয়ানকে নিয়েও চলতে পারে একই অভিযান।

আরিয়ান খান। ছবি: ইনস্টাগ্রাম বাড়ির খাবার নয়
যেহেতু আরিয়ানসহ বাকি অভিযুক্তরা এনসিবির কাস্টডিতে রয়েছেন, তাই বাড়ির তৈরি খাবার খেতে পারবেন না তাঁরা। কাগজের প্লেটে তাঁদের খাবার দেওয়া হচ্ছে এনসিবির তরফ থেকে। খাবার যেন স্বাস্থ্যকর হয়, সেদিকে খেয়াল রাখা হচ্ছে। মেনুতে থাকছে পুরি-ভাজি, ডাল-রুটির মতো সাধারণ খাবার। এনসিবি অফিসে স্থায়ী কোনো ক্যান্টিন না থাকায় চুক্তিকৃত রেস্তোরাঁকে বলা হয়েছে এনসিবির অফিসের মধ্যেই যেন আরিয়ানদের জন্য খাবার তৈরি করে দেওয়া হয়।

তদন্ত করবে মুম্বাই পুলিশ
গোয়াগামী প্রমোদতরির ঘটনা নিয়ে গতকাল মঙ্গলবার তদন্ত শুরু করেছে মুম্বাই পুলিশ। প্রাথমিক তথ্য-প্রমাণ খতিয়ে দেখে তারা দাবি করেছে, ওই ক্রুজে পার্টির আয়োজনের প্রয়োজনীয় অনুমতি নেওয়া হয়নি। প্রমোদতরিটি কেন মুম্বাই থেকে গোয়ায় যাত্রা করেছিল, তা খতিয়ে দেখা হবে। তা ছাড়া, কোভিড পরিস্থিতির কারণে রাজ্যে এখন বিপর্যয় মোকাবিলা আইন বলবৎ রয়েছে। এই পরিস্থিতিতে প্রমোদতরির যাত্রা এবং অনুমতি ছাড়া পার্টির আয়োজন করে সেই আইনের ১৮৮ ধারা ভাঙার বিষয়টিও তদন্ত হবে।

আরিয়ান খান। ছবি: ইনস্টাগ্রাম শাহরুখের পাশে বন্ধুরা
এনসিবির কাছে আরিয়ান যেসব তথ্য দিয়েছেন, তার কিছু অংশ প্রকাশ্যে এসেছে। আরিয়ান তাঁর বয়ানে বলেছেন, ‘বাবা এতটাই ব্যস্ত থাকেন যে, অনেক সময় তাঁর সাক্ষাৎ পেতে আমাকেও অ্যাপয়েনমেন্ট নিতে হয়েছে।’ ফলে অনেকেই ধারণা করছেন, ছেলেকে প্রয়োজনীয় সময়টুকু দিতেন না শাহরুখ।

আরিয়ান গ্রেপ্তার হওয়ার পর শাহরুখের বাড়ি মান্নায় গিয়ে দেখা করেছেন বলিউডের খ্যাতিমান ব্যক্তিরা। সালমান খান, পূজা ভাট, সুচিত্রা কৃষ্ণমূর্তিসহ ইন্ডাস্ট্রির অনেকেই তাঁদের সমর্থনে এগিয়ে এসেছেন। সালমান খান সশরীরে দেখা করে এসেছেন শাহরুখ-গৌরীর সঙ্গে। মান্নায় গিয়ে খান পরিবারের সঙ্গে দেখা করেছেন অভিনেতা সঞ্জয় কাপুরের স্ত্রী মাহীপ কাপুর, আরবাজ খানের স্ত্রী সীমা খান, সালমান খানের বোন আলভিরা খান অগ্নিহোত্রী। দেশের বাইরে ছিলেন করণ জোহর। ঘটনা শুনে শাহরুখের সঙ্গে যোগাযোগ রেখেছেন। গতকালই তড়িঘড়ি করে দেশে ফিরেছেন। ফোনে খোঁজ নিয়েছেন দীপিকা পাড়ুকোন, কাজলসহ অনেকেই।

হৃত্বিকের সাবেক স্ত্রী সুজান খান বলেছেন, ‘আরিয়ানের গ্রেপ্তার আসলে ‘ডাইনি খোঁজা’র মতো! এখানে আরিয়ানের কোনো ভূমিকা নেই। সে কেবল ভুল সময়ে ভুল জায়গায় ছিল।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    জন্মদিনে নায়করাজের স্মৃতি গেল মিউজিয়ামে

    দুর্নীতির অভিযোগে কামাল বায়েজীদকে অব্যাহতি দিল গ্রুপ থিয়েটার ফেডারেশান

    হাসপাতালে অভিনেতা তুষার খান

    সাহসী দৃশ্যে অভিনয় নিয়ে অকপট দীপিকা

    যৌন হয়রানির জেরে মিরসরাইয়ে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৫ 

    সোমবার থেকে অর্ধেক জনবল নিয়ে সব অফিস

    সরকারি কর্মকর্তাদের মূল্যায়নে আসছে সফটওয়্যার ভিত্তিক গ্রেডিং পদ্ধতি

    হত্যার ভয় দেখিয়ে গৃহবধূকে ধর্ষণচেষ্টার অভিযোগ, ৭০ হাজার টাকায় রফা

    যেভাবে কাটবেন ফুটবল বিশ্বকাপের টিকিট

    প্রশ্নফাঁসে জড়িত রূপাকে বগুড়া জেলা আ. লীগ থেকে অব্যাহতি