শনিবার, ১৫ জুন ২০২৪

সেকশন

 

বিমানযাত্রীর পরনে ১৬টি পোশাক, পোড়ানোর পর মিলল সাড়ে ৪ কোটি টাকার স্বর্ণ

আপডেট : ১৮ মে ২০২৪, ০০:৩১

উড়োজাহাজ যাত্রী মোহাম্মদ শহীদ মিয়ার পোশাক থেকে মিলল সাড়ে ৪ কেজি স্বর্ণ। ছবি: আজকের পত্রিকা রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মোহাম্মদ শহীদ মিয়া নামের এক যাত্রীর পোশাক পুড়িয়ে ৪ কোটি ৬০ লাখ টাকা মূল্যমানের স্বর্ণ পাওয়া গেছে। বিমানবন্দরের গ্রিন চ্যানেল অতিক্রমের পর শুক্রবার (১৭ মে) সকাল সাড়ে ৯টায় ওই যাত্রীকে আটক করা হয়। 

রাতে এসব তথ্য জানিয়েছেন কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের সহকারী পরিচালক প্রদীপ কুমার সরকার। 

কাস্টমস গোয়েন্দা কর্মকর্তা প্রদীপ কুমার সরকার বলেন, শারজাহ থেকে একটি বেসরকারি উড়োজাহাজে সকাল ৮টা ৪১ মিনিটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন মোহাম্মদ শহীদ মিয়া। গ্রিন চ্যানেল অতিক্রম করার পর কাস্টমস গোয়েন্দারা গোপন তথ্যের ভিত্তিতে তাঁকে জিজ্ঞাসাবাদ করেন। জিজ্ঞাসাবাদে তিনি ১০ গ্রাম স্বর্ণ থাকার কথা স্বীকার করেন। কিন্তু তল্লাশি করে পাওয়া যায় ৩০ গ্রাম ওজনের স্বর্ণালংকার। 

কাস্টমস কর্মকর্তা প্রদীপ কুমার বলেন, পরে তাঁকে আর্চওয়ে করানো হয়। পরনে অত্যধিক পরিমাণ জামাকাপড় দেখা যায়। ওই জামাকাপড়ের ওজনও অস্বাভাবিক পরিলক্ষিত হয়। পরে পোশাকগুলো খুলে স্ক্যান করানো হলে স্বর্ণের অস্তিত্ব পাওয়া যায়। 

পোশাকের গায়ে আটকানো ছিল স্বর্ণের গুঁড়া। ছবি: আজকের পত্রিকা এই কাস্টমস কর্মকর্তা জানান, ওই যাত্রীর পরনে ছিল ১৬টি পোশাক। এর মধ্যে ৯টি শর্ট প্যান্ট, ৬টি স্যান্ডো গেঞ্জি, ১টি ফুল প্যান্ট। বিমানবন্দরের ক্যানোপি–১–এ বিভিন্ন গোয়েন্দা সংস্থার উপস্থিতিতে পোশাকগুলো পোড়ানো হয়। পোড়ানোর পর ৪ কেজি ৪৯২ গ্রাম স্বর্ণ পাওয়া যায়। এ ছাড়া তাঁর কাছ থেকে ৩০ গ্রাম স্বর্ণালংকার পাওয়া যায়। জব্দকৃত এসব স্বর্ণের আনুমানিক বাজারমূল্য ৪ কোটি ৬০ লাখ টাকা। স্বর্ণগুলো গুঁড়া করে বিশেষ কায়দায় পোশাকের গায়ে লাগানো ছিল।

পোশাকগুলো পুড়িয়ে পাওয়া গেল সাড়ে ৪ কেজি স্বর্ণ। ছবি: আজকের পত্রিকা জব্দকৃত স্বর্ণগুলো ঢাকার শুল্ক গুদামে রাখা হবে। সেই সঙ্গে স্বর্ণ চোরাচালানের অপরাধে আটক হওয়া ওই যাত্রীর বিরুদ্ধে বিমানবন্দর থানায় ফৌজদারি মামলা হবে বলে জানান কাস্টমস গোয়েন্দা প্রদীপ কুমার সরকার।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    ঢাকা–চট্টগ্রাম মহাসড়কে ২১ কিলোমিটারজুড়ে যানজট 

    কারাগারে বন্দী মানবতাবিরোধী অপরাধ মামলার আসামির মৃত্যু

    কুমারখালীতে আড়াই মাসের শিশুটির লাশ বিলে ফেলে দিয়েছিলেন মা

    শনিবার থেকে দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হচ্ছে বেনজীরের সাভানা পার্ক

    এক হাটের পশু অন্য হাটে নেওয়ার চেষ্টা করলে কঠোর ব্যবস্থা: আইজিপি

    ঈদযাত্রায় লঞ্চের কদর বেড়েছে, সদরঘাটে উপচে পড়া ভিড়

    পশুর হাটে বিদ্যুতায়িত হয়ে মারা গেল দুটি গরু, শিশুসহ আহত খামারি

    ঢাকা–চট্টগ্রাম মহাসড়কে ২১ কিলোমিটারজুড়ে যানজট 

    জাপানি ব্যান্ডের মিউজিক ভিডিও নিয়ে আপত্তি, কোক স্টুডিও থেকে প্রত্যাহার

    ঘরে বসেই কোরবানির পশু কেনা যাবে নগদে

    ঈদের আগমুহূর্তে জমজমাট ওয়ালটন ফ্রিজের বিক্রি

    বিশ্বকাপ থেকে পাকিস্তানের বিদায়, সুপার এইটে যুক্তরাষ্ট্র