মঙ্গলবার, ২৫ জুন ২০২৪

সেকশন

 

ক্ষেপণাস্ত্র নয় ড্রোন হামলা চালিয়েছে ইসরায়েল, দাবি ইরানের 

আপডেট : ১৯ এপ্রিল ২০২৪, ১৬:১১

ইরানের মহাকাশ সংস্থা দাবি করেছে, ইসরায়েল এখন পর্যন্ত (এই প্রতিবেদন লেখা পর্যন্ত) কোনো ক্ষেপণাস্ত্র হামলা চালায়নি। তবে ইসরায়েল থেকে আগত বেশ কয়েকটি ড্রোন সফলভাবে ভূপাতিত করা হয়েছে। ইরানের মধ্যাঞ্চলের শহর ইস্পাহানে বিস্ফোরণের শব্দ শোনা যাওয়ার পর সংস্থাটি এই দাবি করেছে। 

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে শেয়ার করা এক টুইটে ইরানি মহাকাশ সংস্থার মুখপাত্র হোসেইন দালিরিয়ান বলেছেন, ‘দেশের আকাশ প্রতিরক্ষাব্যবস্থা সফলভাবে বেশ কয়েকটি ড্রোন ভূপাতিত করেছে এবং এখন পর্যন্ত কোনো ক্ষেপণাস্ত্র হামলা হয়নি (ইরানে)। 

ইরানি সংবাদ সংস্থা ফার্স নিউজ এজেন্সি জানিয়েছে, ইরানের ইস্পাহান শহরের নিকটবর্তী শেকারি বিমান ঘাঁটির কাছে অন্তত তিনটি বিস্ফোরণের শব্দ শোনা গেছে। রাষ্ট্রায়ত্ত বার্তা সংস্থা ইরনার প্রতিবেদনে বলা হয়েছিল, ইস্পাহান শহরের কাছে বিস্ফোরণের খবর পাওয়ার পর ইরান আকাশ প্রতিরক্ষা ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে। 

এর আগে মার্কিন কর্মকর্তাদের বরাত দিয়ে দেশটির সংবাদমাধ্যম এবিসি নিউজ জানায়, ইসরায়েলি ক্ষেপণাস্ত্র ইরানে আঘাত হেনেছে। তবে কোথায় আঘাত হেনেছে, সে বিষয়ে কোনো তথ্য দেননি তাঁরা কিংবা ক্ষেপণাস্ত্র ছাড়া অন্য কোনো যুদ্ধাস্ত্র ব্যবহার করা হয়েছে কি না, তা-ও জানাননি। ইরানের পক্ষ থেকে ক্ষেপণাস্ত্র হামলার কথা অস্বীকার করা হয়েছে। 

ইরানের ইস্পাহানের আকাশে ইসরায়েল থেকে আগত একটি ‘আক্রমণকে’ আকাশেই ধ্বংস করে আইআরজিসি। ছবি: আইআরজিসি ইরনার প্রতিবেদনে বলা হয়, ইরানের বিভিন্ন প্রদেশে আকাশ প্রতিরক্ষাব্যবস্থা চালু করা হয়েছে। কী কারণে এসব প্রতিরক্ষাব্যবস্থা চালু করা হয়েছে, সে বিষয়ে কোনো তথ্য দেয়নি ইরনা। তবে ইরানের বিভিন্ন প্রদেশেই বিস্ফোরণের শব্দ শোনা গেছে বলে উল্লেখ করা হয়েছে প্রতিবেদনে। 

এদিকে, সিরিয়া ও ইরাকের আকাশে বিস্ফোরণের কথা শোনা গেলেও ইসরায়েলি বাহিনী দেশ দুটিতে আঘাত হেনেছে কি না, সে বিষয়ে কোনো তথ্য দিতে পারেননি মার্কিন কর্মকর্তারা। ইরাক ও সিরিয়ার তরফ থেকেও এ বিষয়ে কোনো তথ্য দেয়নি।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     

    গাজায় হারিয়ে গেছে প্রায় ২১ হাজার শিশু: সেভ দ্য চিলড্রেন

    রাফাহে তীব্র লড়াই শেষের দিকে, বললেন নেতানিয়াহু

    রাশিয়ার দাগেস্তানে হামলা, ১৫ পুলিশসহ নিহত অন্তত ১৭ 

    ইউক্রেনের হামলায় রাশিয়ার ২ শিশুসহ নিহত ৬ 

    ফিলিস্তিনি পরিচয় পেয়ে শিশুকে ডুবিয়ে হত্যাচেষ্টা মার্কিন নারীর

    রাশিয়ার ড্রোন ঘাঁটি গুঁড়িয়ে দেওয়ার দাবি ইউক্রেনের

    জামিনে মুক্তি পেলেন যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী পাপিয়া

    অস্ট্রেলিয়াকে অপেক্ষায় রেখে সেমিতে ভারত

    পাসপোর্ট অফিসের কর্মচারী ও তাঁর স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

    যুক্তরাষ্ট্রের মানবপাচার প্রতিবেদনে বাংলাদেশ আগের অবস্থানেই, বেড়েছে প্রচেষ্টা

    ভিসামুক্ত প্রবেশাধিকার দিয়ে মালদ্বীপে ১৮ লাখ নতুন পর্যটক, পেছনে পড়ল সেশেলস 

    শরীফার গল্প: জেন্ডার বিশেষজ্ঞদের মত নিয়ে নতুন গল্প যুক্ত করার নির্দেশ