মঙ্গলবার, ২৫ জুন ২০২৪

সেকশন

 

রাজশাহী সিটি নির্বাচনে বিএনপি নেই, আছেন দলটির নেতারা

আপডেট : ২৪ মে ২০২৩, ১৫:১৬

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী এ এইচ এম খায়রুজ্জামান লিটন গতকাল রিটার্নিং কর্মকর্তা মো. দেলোয়ার হোসেনের কাছে তাঁর মনোনয়নপত্র দাখিল করেন। tছবি: আজকের পত্রিকা আসন্ন রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনের মাধ্যমে আবারও ফিরতে চান বর্তমান কাউন্সিলর এবং সংরক্ষিত নারী আসনের কাউন্সিলররা। তাই নির্বাচনে লড়তে সিটির ৩০টি ওয়ার্ডের সব কাউন্সিলর এবং ১০টি সংরক্ষিত নারী আসনের সবাই মনোনয়নপত্র তুলেছেন। এই ৪০ জনের প্রায় সবাই মনোনয়নপত্র দাখিলও করেছেন।

বর্তমান সরকারের অধীনে নির্বাচন সুষ্ঠু হবে না অভিযোগ তুলে এই নির্বাচনে অংশ নেয়নি বিএনপি। তবে বিএনপির নেতা হিসেবে পরিচিত বর্তমান পরিষদের সব কাউন্সিলর আবার নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র দাখিল করেছেন। বর্তমান কাউন্সিলর ছাড়াও ওয়ার্ড পর্যায়ের বিএনপির অনেক নেতা নির্বাচনে অংশ নিচ্ছেন। 

এ পর্যন্ত সবচেয়ে বেশি ১০ জন মনোনয়নপত্র তুলেছেন নগরীর ২৮ নম্বর ওয়ার্ডে। এই ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর বিএনপির আশরাফুল হাসান বাচ্চু। তিনি নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র দাখিল করেছেন। তিনি ছাড়াও এই ওয়ার্ডে আরও চারজন বিএনপির নেতা মনোনয়নপত্র তুলেছেন। এ ছাড়া আওয়ামী লীগের তিনজন এবং জামায়াতের একজন নির্বাচনে অংশ নিচ্ছেন। অন্য দুজনের মধ্যে একজন কোনো দলের নয় এবং অন্যজন জাতীয় পার্টির নেতা। 

সবচেয়ে কম মনোনয়নপত্র উঠেছে নগরীর ২০ নম্বর ওয়ার্ডে। গতকাল সোমবার দুপুর পর্যন্ত এই ওয়ার্ডে শুধু বর্তমান কাউন্সিলর আওয়ামী লীগের রবিউল ইসলাম সরকার মনোনয়নপত্র দাখিল করেছেন। শামসুল ইসলাম নামের একজন নির্বাচনের কথা ভাবছেন শেষ মুহূর্তেও। এরপর সবচেয়ে কম প্রতিদ্বন্দ্বী ১, ১৩, ২১ ও ২৩ নম্বর ওয়ার্ডে। নগরীর ১ নম্বর ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর রজব আলী। তিনি নির্বাচনে অংশ নিচ্ছেন। এ পর্যন্ত তাঁর সঙ্গে নির্বাচন করতে আওয়ামী লীগেরই সমর্থক হিসেবে পরিচিত একজন মনোনয়নপত্র দাখিল করেছেন। 

নগরীর ১৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আনোয়ার হোসেন আনার নানা কারণে বিতর্কিত। তাঁর বিরুদ্ধে প্রভাব খাটিয়ে জমি দখলের অভিযোগও আছে। তিনি আবারও নির্বাচনে অংশ নিচ্ছেন। আনোয়ার হোসেন বলেন, ‘প্রথমবার নির্বাচিত হয়েই আমি এলাকায় প্রচুর কাজ করেছি। এই ধারাবাহিকতা রক্ষা করতে চাই।’ 

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা দেলোয়ার হোসেন জানান, আজ মঙ্গলবার প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে ২৫ মে। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ১ জুন। ভোট গ্রহণ ২১ জুন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    খাগড়াছড়ি পাহাড়ে রঙিন আম, বেশি দাম

    আশ্রয়ণের ঘর বরাদ্দ আছে, পরিবার নেই

    ধীরগতিতে নামছে পানি থামছে না নদীভাঙন

    ধানের দামে হতাশ দিনাজপুরের কৃষকেরা

    সাক্ষাৎকার

    চরিত্রের ব্যাপ্তি নিয়ে দর্শকের মতো আমিও হতাশ

    সাগর জাহানের নাটকে জোভান ও সাদিয়া

    আদালতে আত্মসমর্পণ করে জামিন পেলেন পরীমণি 

    উত্তরা ব্যাংকে চাকরির সুযোগ

    যে শঙ্কায় বিয়ে করছেন না সালমান, জানালেন বাবা সেলিম খান

    বাগেরহাটে প্রতিপক্ষের হামলায় মাছ ব্যবসায়ী নিহত

    আজকের পত্রিকায় চাকরির সুযোগ

    সেমিফাইনাল করতে করতে ম্যাচই হারল বাংলাদেশ, আফগানরা গড়ল ইতিহাস