Alexa
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২

সেকশন

epaper
 

টিকটক ‘স্টাইল’ থেকে পিছু হটল ইনস্টাগ্রাম 

আপডেট : ৩০ জুলাই ২০২২, ১৮:৪৪

 সামাজিক যোগাযোগমাধ্যম টিকটকের মতো বেশ কিছু ফিচার ইনস্টাগ্রামে যুক্ত করার যে পরিকল্পনা করেছিল তা থেকে সরে এসেছে প্রতিষ্ঠানটি। ইনস্টাগ্রাম জানিয়েছে, তাঁরা ব্যবহারকারী, প্রভাবশালী ব্যক্তিত্ব এবং বিভিন্ন তারকাদের সমালোচনার মুখে এই সিদ্ধান্ত নিয়েছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি নিউজের এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা গেছে। 

ইনস্টাগ্রাম চেয়েছিল, ব্যবহারকারীদের টিকটকের মতো ভিডিও কনটেন্ট সাজেস্ট করতে। তবে, ব্যবহারকারীদের অভিযোগ—ইনস্টার এই সিদ্ধান্তের কারণে তাঁরা আর তাদের বন্ধু–বান্ধব, আত্মীয়–স্বজন এবং প্রিয় তারকাদের ছবি আর আগের মতো দেখতে পারছে না। 

তবে, শেষ পর্যন্ত ইনস্টা টিকটকের মতো ফিচার যুক্ত করা থেকে বিরত থাকার সিদ্ধান্ত নিয়েছে। এই বিষয়ে ইনস্টাগ্রামের মাতৃ প্রতিষ্ঠান মেটা এক বিবৃতিতে জানিয়েছে—তাঁরা সঠিক সিদ্ধান্তে ফেরত আসার জন্য একটু সময় নিয়েছে। 

ধারণা করা হয়, ইনস্টার ভিডিও কনটেন্টের প্রতি বেশ মনোযোগ দেওয়ার কারণ হলো—প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠান টিকটকে টেক্কা দেওয়া। তবে ব্যবহারকারীদের প্রতিবাদের মুখে প্রতিষ্ঠানটিকে সেই উদ্যোগ থেকে ফেরত আসতে হলো। 

ইনস্টার প্রধান অ্যাডাম মোসেরি প্রযুক্তি কেন্দ্রিক সংবাদমাধ্যম দ্য ভার্জকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছেন, ‘আমরা আনন্দিত যে—আমরা একটি ঝুঁকি নিয়েছিলাম। যদিও আমরা একবারে ব্যর্থ হইনি তবে আমরা খুব বড় বা যথেষ্ট সাহসী পদক্ষেপ নিইনি। তবে আমাদের অবশ্যই একটি বড় পদক্ষেপ নিতে হবে এবং নতুন করে ভাবতে হবে। এই উদ্যোগ থেকে আমরা অনেক কিছু শিখেছি। আগামী দিনে আমরা নতুন কিছু পরিবর্তন নিয়ে ফিরে আসব।’ 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ৫ লাখে মিলবে পালকি

    আমাজনের হ্যালো রাইজ

    অ্যাকাউন্ট নিরাপদ হবে চাবিতে

    স্মার্ট কৃষিযন্ত্র

    ২ স্ক্রিন শেয়ারের উপায়

    আগামী পাঁচ বছরের মধ্যে অত্যাধুনিক চিপ আনবে স্যামসাং

    সবাইকে ‘স্মারক উপহার’ দেবে সিলেট বিভাগীয় ক্রিকেট অ্যাসোসিয়েশন

    মেক্সিকোয় বন্দুকধারীর হামলায় মেয়রসহ নিহত ১৮

    কৃষকের কপালে চিন্তার ভাঁজ

    থাইল্যান্ডের কাছে ধরা খেল পাকিস্তান

    শিশু-কিশোরদের হাতে স্টিয়ারিং, সড়কে আতঙ্ক

    সব ডিভাইসের জন্য একক চার্জার আনতে ইইউ পার্লামেন্টে প্রস্তাব পাস