সোমবার, ১৫ এপ্রিল ২০২৪

সেকশন

 

জাবির গণরুমে গভীর রাতে শিক্ষার্থীদের নির্যাতনের অভিযোগ

আপডেট : ২৬ মে ২০২৩, ০০:১৯

জাবির আল বেরুনী হল। ছবি: সংগৃহীত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) একটি আবাসিক হলের গণরুমে গভীর রাতে নির্যাতনের অভিযোগ করেছে জুনিয়র ব্যাচের এক ছাত্র। 

বিশ্ববিদ্যালয়ের আল বেরুনী আবাসিক হলের এই ঘটনায় তিনজন সিনিয়র শিক্ষার্থীর বিরুদ্ধে প্রক্টর বরাবর লিখিত অভিযোগপত্র জমা দেন ভুক্তভোগী শিক্ষার্থী। 

আজ বৃহস্পতিবার বিকেলে আইন ও বিচার বিভাগের ৫১ ব্যাচের ছাত্র ফুয়াদ হোসেন এই অভিযোগ করেন। বিষয়টি নিশ্চিত আজকের পত্রিকাকে নিশ্চিত করেছেন জাবির প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান। 

নির্যাতনের এই ঘটনায় অভিযুক্তদের মধ্যে আছেন তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউটের শেখ নাজমুস সাকিব, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের এনামুর হক লিমন এবং একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন বিভাগের আশিকসহ কয়েকজন অজ্ঞাতনামা শিক্ষার্থী। এদের প্রত্যেকেই ৫০ ব্যাচের ছাত্র ও আল বেরুনী আবাসিক হলে থাকেন। 

ফুয়াদ হোসেন প্রক্টর বরাবর অভিযোগপত্রে উল্লেখ করেন, গত ২২ মে রাত আনুমানিক ১২টায় ৫০ব্যাচের ছাত্ররা গণরুমে আসে। এ সময় তারা প্রথম বর্ষের শিক্ষার্থীদের পিতা-মাতার নাম তুলে অশ্লীল ভাষায় গালিগালাজ করেন। পরে ‘মুরগি’ আকারে বসিয়ে রাখার সময় একজন অজ্ঞান হয়ে মাটিতে পড়ে যায়। এছাড়া আরেকজন উচ্চ রক্তচাপে অসুস্থ হয়ে পড়ে। 

এতে দাবি করা হয়, দুজন শিক্ষার্থী অসুস্থ হয়ে যাওয়ার পরেও তাঁরা ক্ষ্যান্ত হননি। জোড়পূর্বক নোংরা ও বিকৃত ভঙ্গিতে আচরণ করায় প্রথম বর্ষের শিক্ষার্থীদের দিয়ে। এরপর প্রায় ভোর ৪টা নাগাদ গণরুম থেকে তাঁরা বেরিয়ে যায়।’ 

ভুক্তভোগী ফুয়াদ হোসেন সাংবাদিকদের বলেন, ‘ছোটখাটো বিষয়ে তাঁরা আমাদের জানালা ধরে ঝুলে থাকতে বলে। ওই রাতে আমাদের সবাইকে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করে। রক্তচাপের সমস্যা হওয়ায় আমি অসুস্থ হয়ে পড়ি। আমার বন্ধু অজ্ঞান হয়ে গেলেও তাঁরা কেউ এগিয়ে আসেনি। এসব বিষয় নিয়ে আল বেরুনী হলের জুনিয়র ছাত্ররা অত্যন্ত ভীত ও শঙ্কিত।’ 

অভিযুক্তদের সাংবাদিক পরিচয়ে ফোন দেওয়া হলে কথা না বলেই ফোন কেটে দেন। 

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান আজকের পত্রিকাকে বলেন, ঘটনাটি আবাসিক হলের মধ্যে ঘটেছে। তাই এটা হল প্রাধ্যক্ষের কাছে দেওয়ার কথা। শিক্ষার্থীরা আমার কাছে দিয়েছেন আমি সেটা অফিশিয়ালি প্রাধ্যক্ষকে পাঠাবো। 

এ ব্যাপারে আলবেরুনী হলের প্রভোস্ট সিকদার জুলকারনাইন আজকের পত্রিকাকে বলেন, ‘আমি অভিযোগের তথ্য পেয়েছি। ঘটনার সত্যতা যাচাই করে দোষীদের যথাযথ শাস্তি নিশ্চিত করা হবে।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     

    আড়িয়াল খাঁ নদে গোসল করতে নেমে ২ তরুণী নিখোঁজ 

    সাতক্ষীরায় ভাড়া বাড়িতে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার

    প্রেমিকার অন্যত্র বিয়ে ঠিক হওয়ায় যুবকের আত্মহত্যা

    পিরোজপুরে কর্মচারীকে পিটিয়ে হত্যার অভিযোগ দোকানমালিকের বিরুদ্ধে

    আ.লীগ নির্বাচনী ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে: মির্জা ফখরুল 

    দুবাই পৌঁছে ২৩ নাবিককে কেনাকাটার টাকা দেবে মালিকপক্ষ

    যুক্তরাষ্ট্রের ‘সম্মতিতে’ ইসরায়েলে ইরানের হামলা, দূতিয়ালি করেছে তুরস্ক

    ক্রিস্টালের কাছে হেরে শিরোপা জয়ের স্বপ্নে ধাক্কা খেল লিভারপুল

    আড়িয়াল খাঁ নদে গোসল করতে নেমে ২ তরুণী নিখোঁজ 

    সাতক্ষীরায় ভাড়া বাড়িতে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার

    প্রেমিকার অন্যত্র বিয়ে ঠিক হওয়ায় যুবকের আত্মহত্যা

    পিরোজপুরে কর্মচারীকে পিটিয়ে হত্যার অভিযোগ দোকানমালিকের বিরুদ্ধে