সোমবার, ১৭ জুন ২০২৪

সেকশন

 

চাঁপাইনবাবগঞ্জে আ.লীগের দুই গ্রুপের সংঘর্ষ, দোকান ভাঙচুর

আপডেট : ২৬ মার্চ ২০২৩, ২২:৪৬

বালুটুঙ্গী বাজারে সংঘর্ষে ভাঙচুর করা হয় কয়েকটি দোকান। ছবি: সংগৃহীত চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে আওয়ামী লীগের দুই গ্রুপে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের অন্তত ১২ জন আহত হয়েছেন। এ ঘটনায় অন্তত পাঁচটি বাড়ি ও বেশ কয়েকটি দোকান ভাঙচুর করে লুটপাট করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

গতকাল শনিবার রাত ৯টা থেকে রোববার সকাল পর্যন্ত উপজেলার বালুটুঙ্গী বাজারে দুই দফা এই সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল শনিবার রাত ৯টার দিকে বালুটুঙ্গী বাজারে স্থানীয় আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে দুই পক্ষের অন্তত ১২ জন আহত হন। স্থানীয়রা আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও বিভিন্ন বেসরকারি হাসপাতালে ভর্তি করেন। ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

উপজেলার বালুটুঙ্গী বাজারে এলাকার আশপাশে কয়েকটি বাড়িতে ভাঙচুর করা হয়। ছবি: সংগৃহীত সাবেক ছাত্রলীগ নেতা মিজানুর রহমান জানান, গত শুক্রবার আটরশিয়া গ্রামের একটি মারামারির ঘটনায় শনিবার দুই পক্ষের মধ্যে কথা-কাটাকাটি হয়। এ নিয়ে দুই পক্ষ দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে বাইরুল ইসলাম, কাজল আলী এবং ফাতেমা বেগমসহ বেশ কয়েকজন আহত হন। একই সময় ভাঙচুর করে লুটপাট করা হয় কাজিম আলীর একটি দোকান।

স্বেচ্ছাসেবক লীগ নেতা মনোয়ার হোসেন বলেন, ‘শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলামের একটি রাজনৈতিক পোস্টার দেখে কটূক্তি করেন সাবেক সচিব জিল্লার রহমানের লোকজন। এর প্রতিবাদ করেন আমিরুল ইসলাম নামে এক আওয়ামী লীগ কর্মী। এতে ক্ষিপ্ত হয়ে আমিরুল ইসলামের ওপর হামলা চালানো হয়। হামলা থেকে বাঁচাতে গিয়ে আহত হন মাসুদ রানা, বিদ্যুৎ, দেলোয়ার হোসেন লুসি বেগম, সাকিব হাসান, শামিম হোসেন, গেদু আলী, নাহিদ রিপন, বাবলুসহ আরও বেশ কয়েকজন। আহতদের রাজশাহী মেডিকেল কলেজসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। একই সময় জিয়াউর রহমানের ওষুধের দোকান ভাঙচুর করে লুটপাট ও উজ্জল, হাসেম, মজিবুর ও রজবুল হকের বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করা হয়।’

বালুটুঙ্গী বাজারে সংঘর্ষে ভাঙচুর করা হয় কয়েকটি দোকান। ছবি: সংগৃহীত

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চৌধুরি জোবায়ের আহমেদ জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় ১০-১২ জন আহত হয়েছেন। বেশ কয়েকটি বাড়িঘরেও হামলা চালানো হয়েছে। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। 

ওসি আরও বলেন, বর্তমানে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে। কোনো পক্ষই থানায় অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     

    ফুলবাড়ীতে বিদ্যুতায়িত হয়ে কৃষকের মৃত্যু

    হরিপুরে গলায় ফাঁস দেওয়া শিশুর মরদেহ উদ্ধার

    মদের বারের স্টাফদের হামলায় ৩ জন আহত, গ্রেপ্তার ৫

    শেখ হাসিনার কারণে এ জাতি বিশ্বে মর্যাদার সঙ্গে টিকে আছে: তাজুল ইসলাম 

    বিশ্বনাথে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে কিশোরের মৃত্যু

    মাদারীপুরে দুই পক্ষের সংঘর্ষ, আহত ১০ 

    বাংলাদেশে সাগরের পানি বৃদ্ধির হার বিশ্বের অন্যতম দ্রুততম

    নেপালের বিপক্ষেও বাংলাদেশের সেই কাঁপাকাঁপি

    সান্ত্বনা নিয়ে বিশ্বকাপ শেষ করতে পাকিস্তানের লক্ষ্য ১০৭ 

    সেন্ট মার্টিনের কাছে বাংলাদেশ নৌবাহিনী ও কোস্ট গার্ডের টহল 

    চিনি ছিনতাইয়ের ঘটনায় ছাত্রলীগ নেতা জাহিদুল গ্রেপ্তার, রিমান্ড চায় পুলিশ 

    ফুলবাড়ীতে বিদ্যুতায়িত হয়ে কৃষকের মৃত্যু