মঙ্গলবার, ২১ মে ২০২৪

সেকশন

 

নারায়ণগঞ্জে ক্ষতিগ্রস্থ ভবন ভেঙে ফেলার নির্দেশ

আপডেট : ২১ মার্চ ২০২৩, ২৩:০২

চব্বিশ ঘন্টার মধ্যে ভেঙে ফেলার নির্দেশ দেওয়া হয়েছে বিষ্ফোরণ ও অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ভবনটি। ছবি: আজকের পত্রিকা নারায়ণগঞ্জ শহরের নিতাইগঞ্জে বিষ্ফোরণ ও অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ভবনটি চব্বিশ ঘন্টার মধ্যে ভেঙে ফেলার নির্দেশ দেওয়া হয়েছে। একই সঙ্গে নির্দেশনার বিষয়ে মালিককে চিঠি ও ভবনের উপর নোটিশ টানিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

আজ মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন, রাজউক, জেলা প্রশাসন, তিতাস গ্যাস ও ডিপিডিসির সম্মিলিত প্রতিনিধি দল এই সিদ্ধান্ত জানায়। এর আগে সকাল থেকে দুপুর পর্যন্ত ভবনটি পরিদর্শন এবং ভেতরকার অবস্থা পর্যবেক্ষন করেন তারা।

সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শহীদুল ইসলাম আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে বলেন, ‘চব্বিশ ঘন্টার মধ্যে ভবন ফেঙে ফেলার জন্য ভবন মালিককে চিঠি এবং ভবনে নোটিশ টানানো হবে। তালিকাভুক্ত ঝূকিপুর্ণ ভবনের মধ্যে ক্ষতিগ্রস্ত ভবনটির নাম। আর আগে ভবনটি ভেঙে ফেলার জন্য নাসিকসহ যৌথ কমিটির পক্ষ থেকে কয়েকবার চিঠি দেওয়া হয়েছিল। কিন্তু ভবন মালিক তা আমলে নেয়নি।’

নাসিকের ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর অসিত বরন বিশ্বাস বলেন, ‘বিস্ফোরণের সুনির্দিষ্ট কারণ শনাক্ত করতে না পারলে এই দুর্ঘটনা রোধ করা সম্ভব নয়। বিস্ফোরণের প্রকৃত কারণ অনুসন্ধান করে বের করতে হবে। ক্ষতিগ্রস্থ ভবন অপসারনের পাশাপাশি তিতাস গ্যাসের জরার্জীন লাইনের বিষয়ে গ্যাস ব্যবহারকারী তিতাসকে সচেতন হতে হবে।’

এর আগে গত শনিবার (১৮ মার্চ) সকালে নিতাইগঞ্জের আরকে দাস রোডে অবস্থিত ইলিয়াস দেওয়ানের দোতালা ভবনে বিস্ফোরণ ও অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে একজন নিহত ও নয়জন আহত হন। ভবনের পেছনের অংশ ও সামনের বারান্দা ধসে পরে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুইটি স্টেশনের সাতটি ইউনিট এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    ৪ ঘণ্টা পর ঢাকা-চট্টগ্রাম রুটে ট্রেন চলাচল স্বাভাবিক

    আলিয়ঁস ফ্রঁসেজে শিল্পীর তুলিতে বুদ্ধর ‘নির্বাণ’ অনুসন্ধান

    ধানমন্ডিতে অফিসমুখী যুবকের গলায় চাপাতি ঠেকিয়ে ছিনতাই, গ্রেপ্তার ৪ 

    যশোরে ইজিবাইক চালককে হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড

    শরীয়তপুরে মারধরের শিকার ভোট কর্মকর্তাকেই অব্যাহতি

    স্বরাষ্ট্রমন্ত্রীর শ্যালকের পক্ষে কাজ করছে প্রশাসন, অভিযোগ প্রতিদ্বন্দ্বী প্রার্থীর 

    প্রশান্তির জন্য মেডিটেশন

    আরও এক নতুন গল্প নিয়ে আসছেন মোহনা

    মোহাম্মদ নাসির উদ্দিন

    ২১তম বর্ষে ‘তারকা কথন’

    অবৈধভাবে বালু উত্তোলন

    স্মৃতি বাঁধা থাক ডিজিটাল ফটোফ্রেমে