শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

সেকশন

 

শ্যামনগরে খাদ্যে বিষক্রিয়ায় শিশুর মৃত্যু

আপডেট : ১৭ মার্চ ২০২৩, ১৮:৪৬

প্রতীকী ছবি সাতক্ষীরার শ্যামনগরে রহিত দত্ত নামের ১১ বছর বয়সী এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক জানিয়েছেন খাদ্যে বিষক্রিয়ায় শিশুটির মৃত্যু হয়েছে। এদিকে এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য শিশুর মা সুস্মিতা দত্তকে আটক করেছে পুলিশ। 

আজ শুক্রবার বেলা দুইটার দিকে উপজেলা সদরের নকিপুর এলাকায় ঘটনা ঘটে। রহিত হরিতলা গ্রামের মৃত গোপাল দত্তের ছেলে। সে নকিপুর প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্র। 

রহিতের কাকা উজ্জল দত্ত বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী পালন শেষে বিদ্যালয় থেকে বাড়িতে আসে রহিত। দুপুরের দিকে সে জুস খেয়ে অসুস্থ হয়ে পড়ে। এ সময় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। একমাত্র সন্তানকে নিয়ে রহিতের মা পৃথক একটি ভাড়া বাড়িতে থাকতেন। 

উজ্জল দত্ত আরও বলেন, জুসের বিষক্রিয়ায় রহিতের মৃত্যুর কথা জানিয়েছে চিকিৎসকেরা। স্থানীয়রা পরে রহিতদের বাড়িতে গিয়ে একটি বিষের প্যাকেট উদ্ধার করে। তাঁর মা অজ্ঞাত কোনো কারণে এমন কাণ্ড ঘটিয়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। 

এদিকে স্থানীয়রা জানান, শুক্রবার সকালে নকিপুর বাজারের সাহা স্টোর থেকে লাউ গাছে ছিটানোর কথা বলে বিষ কিনে আনে শিশুটির মা। এটি তিনি জুসের সঙ্গে মিশিয়ে সন্তানকে খাইয়ে দেন। পরে ছেলের অসুস্থতার কথা প্রচার করেন। 

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক শাকির হোসেন বলেন, খাদ্যে বিষক্রিয়ায় শিশুটির মৃত্যু হয়েছে। তবে কী খেয়ে মৃত্যু হয়েছে তা ময়নাতদন্তের প্রতিবেদন পেলে নিশ্চিত হওয়া যাবে। 

শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরুল ইসলাম বাদল জানান, মরদেহ উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য শিশুটির মাকে আটক করা হয়েছে। তদন্ত শেষে রহিতের মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     

    নোয়াখালীতে মিয়ানমার থেকে চোরাই পথে আসা ৫ টন কফি জব্দ, আটক ২

    কচুয়ায় বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত

    ইটনায় ২০ কেজি গাঁজাসহ তরুণ আটক

    পাবনায় ভারতীয় চিনিবোঝাই ১২টি ট্রাক জব্দ, আটক ২৩

    ফরিদপুরে মন্দিরে আগুন: এলাকাবাসীর পিটুনিতে আরও ১ জনের মৃত্যু, নিহতরা সহোদর

    বাগেরহাট পৌরসভায় পাঁচ বছরেও হয়নি বর্জ্যকেন্দ্র, যত্রতত্র ময়লা

    নোয়াখালীতে মিয়ানমার থেকে চোরাই পথে আসা ৫ টন কফি জব্দ, আটক ২

    কচুয়ায় বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত

    ইরানে ইসরায়েলের হামলার খবর আগেই পেয়েছিল যুক্তরাষ্ট্র

    ইসরায়েলি হামলায় ইরানের পরমাণু স্থাপনার কোনো ‘ক্ষতি হয়নি’ 

    যুক্তরাজ্যে ৫ থেকে ৭ বছর বয়সীদের এক চতুর্থাংশের হাতে স্মার্টফোন: গবেষণা 

    ‘ব্যাংক ধ্বংসে মালিকেরা সহায়তায় সরকার’