বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

সেকশন

 

সাংস্কৃতিক অনুষ্ঠানে ভাঙচুরের ঘটনায় সেই ছাত্রলীগ নেতা বহিষ্কার

আপডেট : ১৪ মার্চ ২০২৩, ১৪:৫০

ছাত্রলীগ নেতা রানা মন্ডল। ছবি: সংগৃহীত সিরাজগঞ্জের তাড়াশে বিদ্যালয়ের সাংস্কৃতিক অনুষ্ঠানে ছাত্রলীগ নেতাকে মঞ্চে না ডাকায় ওই নেতা ও তাঁর সমর্থকেরা মঞ্চে ভাঙচুর চালান। এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে সেই ছাত্রলীগ নেতা রানা মন্ডলকে পদ থেকে বহিষ্কার করা হয়েছে। 

গতকাল সোমবার রাতে জেলা ছাত্রলীগের সভাপতি আহসান হাবিব খোকা ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ বিন আহমেদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়। রানা মন্ডল উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ছাত্রলীগের গঠনতন্ত্রের পরিপন্থী কাজে জড়িত থাকায় রানা মন্ডলকে উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদকের পদ থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। এ ছাড়া কেন তাঁকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না তা পাঁচ কর্ম দিবসের মধ্যে জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর লিখিতভাবে জানাতে বলা হয়েছে।

এ বিষয়ে সাময়িক বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক রানা মন্ডলের বক্তব্য নেওয়ার জন্য একাধিকবার তাঁর মোবাইল ফোনে কল দিয়ে নম্বরটি বন্ধ পাওয়া যায়।

গত রোববার ধামাইচহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান চলছিল। সকালে বিদ্যালয়ের মাঠে স্থাপিত মঞ্চে আমন্ত্রিত অতিথি, শিক্ষার্থী, অভিভাবক, ম্যানেজিং কমিটির সদস্য ও শিক্ষকদের নিয়ে অনুষ্ঠান শুরু হয়। দুপুর ১টার দিকে ছাত্রলীগ নেতা রানা মণ্ডলকে ওই সাংস্কৃতিক অনুষ্ঠানে মাইকে ঘোষণা দিয়ে মঞ্চে না ডাকায় তিনি ১০ থেকে ১২ জন সমর্থক নিয়ে অনুষ্ঠানস্থলে ঢুকে পড়েন। এ সময় তাঁকে মঞ্চে না ডাকায় তিনি আয়োজকদের অকথ্য ভাষায় গালাগাল দিতে থাকেন। আয়োজকেরা তাঁকে শান্ত করার চেষ্টা করলে তিনি তাঁর সমর্থকদের নিয়ে প্যান্ডেলে থাকা চেয়ার ও মঞ্চ ভাঙচুর করেন। এমনকি প্রধান শিক্ষকের কাছে ২ লাখ টাকা চাঁদা দাবি করেন। 

এ সময় উপস্থিত শিশু শিক্ষার্থীরা ভয়ে কান্নাকাটি করতে থাকে। অনেকে আতঙ্কিত হয়ে দৌড় দেয়। পরে হামলাকারীরা ঘটনাস্থল ত্যাগ করেন। এতে সাংস্কৃতিক অনুষ্ঠানটি পণ্ড হয়ে যায়। এ খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

এদিকে গত মঙ্গলবার এ ঘটনায় ধামাইচহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোস্তফা কামাল বাদী হয়ে ২ লাখ টাকা চাঁদা দাবি ও ৫০ হাজার টাকার চেয়ার, মঞ্চের আসবাব ভাঙচুরের ঘটনায় ছাত্রলীগ নেতা রানা মন্ডলকে প্রধান আসামি, ১২ জন ছাত্রলীগ সমর্থক ও অজ্ঞাত আরও পাঁচ থেকে ছয়জনকে আসামি করে মামলা দায়ের করেন। সাংস্কৃতিক অনুষ্ঠানে ভাঙচুরের ঘটনায় দেওয়া বহিষ্কার পত্র। ছবি: আজকের পত্রিকা

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
    উপজেলা পরিষদ নির্বাচন

    চেয়ারম্যান পদে লড়ার ঘোষণা দিলেন প্রতিমন্ত্রীর ভাই

    ডেমরায় ঈদের ছুটিতে ফাঁকা বাসার ৪ ফ্ল্যাটে দুর্ধর্ষ চুরি

    অন্যের হয়ে জেল খাটার মামলায় দুজনের কারাদণ্ড

    গাইবান্ধায় রেলের চোরাই লোহা বিক্রির সময় আটক ৩

    চাঁদপুরে ব্যবস্থাপক নিখোঁজ, পূবালী ব্যাংকের ৮ কর্মকর্তা বদলি

    রাজধানীর মতিঝিলের ফুটপাত থেকে এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার

    ১০ দিনের ব্যবধানে সোনার দাম বেড়ে নতুন উচ্চতায়

    কেনিয়ার প্রতিরক্ষা প্রধান ও শীর্ষ সামরিক কর্তাদের নিয়ে হেলিকপ্টার বিধ্বস্ত

    উপজেলা পরিষদ নির্বাচন

    চেয়ারম্যান পদে লড়ার ঘোষণা দিলেন প্রতিমন্ত্রীর ভাই

    ডেমরায় ঈদের ছুটিতে ফাঁকা বাসার ৪ ফ্ল্যাটে দুর্ধর্ষ চুরি

    অন্যের হয়ে জেল খাটার মামলায় দুজনের কারাদণ্ড

    গাইবান্ধায় রেলের চোরাই লোহা বিক্রির সময় আটক ৩