মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

সেকশন

 

আজ রাজশাহীতে ২৫ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

আপডেট : ২৯ জানুয়ারি ২০২৩, ০৮:৩৮

রাজশাহী মহানগরীর সিঅ্যান্ডবি মোড়ে নির্মিত বঙ্গবন্ধুর সুউচ্চ ম্যুরাল। আজ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: আজকের পত্রিকা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ রাজশাহীতে ১ হাজার ৩১৭ কোটি টাকার ২৫টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন করবেন। এ ছাড়া ৩৭৬ কোটি টাকার আরও ছয়টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন তিনি। রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) জনসংযোগ শাখা এ তথ্য নিশ্চিত করেছে।

প্রধানমন্ত্রী যেসব প্রকল্প উদ্বোধন করবেন তার মধ্যে আছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল। নগরীর সিঅ্যান্ডবি মোড়ে ৫ কোটি ৩ লাখ টাকা ব্যয়ে ম্যুরালটি নির্মাণ করেছে রাজশাহী সিটি করপোরেশন। ম্যুরালের উচ্চতা ৫৮ ফুট (মূল অংশ ৫০ ফুট) এবং ৪০ ফুট চওড়া বঙ্গবন্ধুর ছবি রয়েছে। এটিই দেশের সবচেয়ে উঁচু বঙ্গবন্ধুর ম্যুরাল।

প্রধানমন্ত্রী আরও যেসব প্রকল্প উদ্বোধন করবেন সেগুলো হলো নগরীর ছোট বনগ্রাম এলাকায় নির্মিত শেখ রাসেল শিশুপার্ক, মোহনপুর রেলক্রসিংয়ের ওপর ফ্লাইওভার, চার লেনের সড়ক ও ভদ্রা রেলক্রসিং থেকে নওদাপাড়া বাস টার্মিনাল পর্যন্ত ধীরগতির যানবাহনের জন্য একটি পৃথক লেনসহ রোড ডিভাইডার।

এ ছাড়া তালিকায় রয়েছে শহরের বিলসিমলা রেলক্রসিং থেকে সিটিহাট পর্যন্ত ধীরগতির যানবাহনের জন্য আলাদা লেন এবং সড়ক প্রশস্তকরণ, কল্পনা সিনেমা হল থেকে তালাইমারী ক্রসিং সড়ক প্রশস্তকরণ ও উন্নয়নকাজ, হাই-টেক পার্ক হয়ে রেন্টুর খারির আড়ত থেকে ধলুর মোড় পর্যন্ত নর্দমা, ফুটপাত নির্মাণ ও কার্পেটিং এবং কোর্ট থেকে শহরতলি ক্লাব পর্যন্ত রাস্তা নির্মাণ।

উদ্বোধনের তালিকায় আরও আছে প্রায় ১১৭ কোটি টাকা ব্যয়ে নির্মিত সড়ক ও জনপথ (সওজ) বিভাগের পুঠিয়া থেকে বাগমারা পর্যন্ত মহাসড়ক, প্রায় ১০ কোটি টাকা ব্যয়ে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের (রাকাব) প্রধান কার্যালয়ের ষষ্ঠ তলা থেকে দশম তলা পর্যন্ত সম্প্রসারিত ভবন, প্রায় ২০ কোটি টাকা ব্যয়ে নির্মিত রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) সদর দপ্তর ভবন, সাড়ে ১৪ কোটি টাকা ব্যয়ে নগরীর লক্ষ্মীপুর এলাকায় নির্মিত রাজশাহী ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল, প্রায় ২২ কোটি টাকা ব্যয়ে মোহনপুর উপজেলায় নির্মিত কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, প্রায় ২৩ কোটি ব্যয়ে নির্মিত রাজশাহী শিশু হাসপাতাল, ১৫ কোটি টাকা ব্যয়ে নির্মিত রাজশাহী মেডিকেল কলেজের প্রশাসনিক ভবন, পৌনে ১৩ কোটি ব্যয়ে নগরীতে নির্মিত বহুতল সমাজসেবা ভবন, রাজশাহী সরকারি মহিলা কলেজে সাড়ে ৫ কোটি টাকা ব্যয়ে হোস্টেল ভবন সম্প্রসারণ, চারঘাট উপজেলায় ১৭ কোটি ২০ লাখ টাকা ব্যয়ে নির্মিত টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের পাঁচতলা একাডেমিক ভবন, সোয়া ৪ কোটি ব্যয়ে নির্মিত রাজশাহী সিভিল সার্জন অফিস, ৬৯৪ কোটি টাকা ব্যয়ে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড নির্মিত চারঘাট ও বাঘা উপজেলায় পদ্মার ভাঙন থেকে বাম তীর রক্ষায় দুই প্রকল্প, প্রায় ৪৭ কোটি টাকা ব্যয়ে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) নির্মিত গ্রামীণ দুটি সড়ক, রাজশাহী পিটিআইতে প্রায় ৯ কোটি ব্যয়ে নির্মিত অডিটরিয়াম এবং মহানগরীতে প্রায় ৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী যেসব প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন সেগুলো হলো কমপ্লেক্স ভবন, আঞ্চলিক জনপ্রশাসন অফিস ভবন, শহীদ জননী জাহানারা ইমাম বালিকা উচ্চবিদ্যালয়, শহীদ এ এইচ এম কামারুজ্জামান বালক উচ্চবিদ্যালয়, বিকেএসপির আঞ্চলিক প্রশিক্ষণকেন্দ্র ও রাজশাহী ওয়াসা ভবনের নির্মাণকাজ।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     

    হাসপাতালে এক আসামিকে পিটিয়ে মারল আরেকজন

    চালের বস্তায় জাত ও দাম লিখতে গড়িমসি

    ঈদে মুক্তি পাওয়া সিনেমার হালচাল

    কৃষিতে সফল নুরুন্নাহার

    উপজেলা পরিষদ নির্বাচন: বিএনপি-জামায়াত নেতারাও নামলেন ভোটের মাঠে

    পুতিনের পঞ্চম তারপর...

    মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে এল আরও ১৭ জান্তা সদস্য

    রহমতগঞ্জকে হারিয়ে সেমিফাইনালে বসুন্ধরা কিংস

    জমি নিয়ে বিরোধ: ভাগনেকে পিটিয়ে মেরে ফেলার অভিযোগ, মামা-মামি আটক

    চট্টগ্রামে বিয়ের প্রলোভনে ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন

    নতুন বছরে আমরা কেউ যেন নিরাপত্তাহীনতায় না থাকি: ড. ইউনূস

    বিশ্ববাজারে স্বর্ণ প্রতি ভরি ১ লাখ ৩৫ হাজার টাকা ছাড়িয়ে যাওয়ার পূর্বাভাস