Alexa
বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

চার ঘণ্টা ভোগান্তির পর সিলেটে পরিবহন ধর্মঘট প্রত্যাহার

আপডেট : ২৩ জানুয়ারি ২০২৩, ১৩:০১

আজ সকালে নগরীর কদমতলী বাস টার্মিনাল থেকে কোনো বাস ছেড়ে যায়নি। ছবি: আজকের পত্রিকা চার ঘণ্টা ভোগান্তির পর ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছে সিলেট জেলা পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ। আজ সোমবার সকাল সাড়ে ১০টার দিকে ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেন সিলেট জেলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি মইনুল ইসলাম। 

এর আগে ভোর ৬টা থেকে শুরু হয় পরিবহন ধর্মঘট। ধর্মঘটের কারণে সকালে সিলেট থেকে কোনো দূরপাল্লার বাস ছাড়েনি। অন্যান্য পরিবহনও ছিল তুলনামূলক কম। এতে দুর্ভোগে পড়েন যাত্রীরা। তবে ধর্মঘট প্রত্যাহারের ঘোষণার পর যান চলাচল স্বাভাবিক হয়। 

কারাবন্দী বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়ন সিলেট জেলা ও বিভাগীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর রাজনের মুক্তির দাবিতে গতকাল রোববার রাতে এ ধর্মঘটের ডাক দেওয়া হয়। সিলেট জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক পদে থাকা রাজনকে নাশকতার একটি মামলায় গত ৭ ডিসেম্বর গ্রেপ্তার করে পুলিশ।

ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দিয়ে জেলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি মইনুল ইসলাম বলেন, ‘প্রশাসনের আশ্বাস ও কেন্দ্রীয় নেতাদের অনুরোধে ধর্মঘট প্রত্যাহার করেছি। রাজনের বিরুদ্ধে রাজনৈতিক মামলা নিয়ে আমাদের কোনো বক্তব্য নেই। কিন্তু পরিবহন শ্রমিক নেতা হওয়ায় তাঁকে আরও একাধিক মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। এর প্রতিবাদে আমরা ধর্মঘট ডেকেছি। এ ছাড়া বিচার শেষ হওয়ার আগপর্যন্ত তাঁর জামিনের দাবি জানিয়েছি।’

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (গণমাধ্যম) সুদীপ দাস বলেন, ২০১৮ সালের জ্বালাও-পোড়াওয়ের একটি মামলায় আলী আকবর রাজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ছিল। ওই মামলায় তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় ডাকা ধর্মঘট প্রত্যাহার করে নেওয়া হয়েছে। এখন যান চলাচল স্বাভাবিক আছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    নোয়াখালীতে ট্রলি-মোটরসাইকেল সংঘর্ষে নিহত ২

    ছাত্রলীগ নেতার বিরুদ্ধে অন্তঃসত্ত্বা ‘প্রেমিকার’ ধর্ষণ মামলা

    পা দিয়ে লিখে এইচএসসি পাস, হতে চান বিসিএস কর্মকর্তা

    না.গঞ্জে রেস্তোরাঁয় ঢুকে গুলির ঘটনায় মালিকদের বিক্ষোভ

    ব্রাহ্মণবাড়িয়ায় বিচারপ্রার্থীরা অংশ নিচ্ছেন মামলার শুনানিতে

    ডেমরায় ফ্ল্যাট থেকে নারীর মরদেহ উদ্ধার

    নোয়াখালীতে ট্রলি-মোটরসাইকেল সংঘর্ষে নিহত ২

    সিএনজি চালিয়ে হাতে ফোসকা পড়েছে শ্যামল মাওলার

    দেবাশীষের বিজলী হচ্ছেন বুবলী

    মেলায় আছেন হ‌ুমায়ূনও

    ফারসি ভাষা শিখল কারা

    মাউশির প্রকল্প: কাজ শুরুর আগেই গচ্চা ১১৬ কোটি