Alexa
শনিবার, ১০ ডিসেম্বর ২০২২

সেকশন

epaper
 

ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে গণডাকাতি, হার্ট অ্যাটাকে এক ডাকাতের মৃত্যু 

আপডেট : ১২ সেপ্টেম্বর ২০২২, ১৫:০১

হার্ট অ্যাটাকে ডাকাত মৃত্যুবরণ করতে পারেন বলে জানিয়েছেন শ্রীনগর স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক ড. মারুফা ইসলাম। ছবি: আজকের পত্রিকা   ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে একাধিক গাড়িতে গণডাকাতি করে পালিয়ে যাওয়ার সময় এক ডাকাতের মৃত্যু এবং ডাকাতির সময় ছুরিকাঘাতে দুজন যাত্রী আহত হয়েছে। রোববার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে মহাসড়কের শ্রীনগর উপজেলার কেওয়াটখালী এলাকায় এ ঘটনা ঘটে। 

আহতরা হলেন, ঢাকার রায়েরবাগ এলাকার বাসিন্দা মোহাম্মদ হৃদয় (১৭) ও মোহাম্মদ ইমাম হোসেন (১৮)। 

পুলিশ জানায়, নিহত ওই ব্যক্তির ডাকাত দলের সক্রিয় সদস্য। তাঁ নাম আব্দুল মালেক ওরফে আব্দুল আলীম (২৯)। তাঁর বাড়ি পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলার হরিনাপাল এলাকায়। তাঁর বিরুদ্ধে ঢাকা, গাজিপুর, পটুয়াখালীতে চারটি ডাকাতি মামলা ছিল। 

স্থানীয়রা জানায়, রোববার মধ্যরাত থেকেই বৃষ্টির কারণে যানবাহন ধীর গতিতে চলছিল। মহাসড়কের কেওয়াটখালী এলাকা নীরব থাকায় সেখানে সক্রিয় একটি ডাকাতদল সিএনজি ও প্রাইভেটকারে ডাকাতি করছিল। ডাকাতির সময় তারা বেশ কয়েকটি গাড়ি ভাঙচুরও করে তারা। পুলিশ আসার খবরে ডাকাতরা পালানোর সময় ডাকাত দলের এক সদস্য অজ্ঞান হয়ে রেল সড়কের পাশে পড়ে থাকে। 

ডাকাতির ঘটনায় আহত হৃদয় বলেন, তারা আট বন্ধু রাজধানীর রায়েরবাগ থেকে সিএনজিতে করে মাওয়ায় ঘুরতে আসেন। বাড়ি ফেরার পথে রাত ৩টার দিকে কেওয়াটখালী এলাকা আসলে ৬ থেকে ৭ জনের একটি ডাকাত দল তাদের সিএনজিটি আটক করে। ডাকাতরা মারধর করে তাদের মোবাইল ফোন ও টাকা ছিনিয়ে নেয়। এতে হৃদয় ও তার বন্ধু ইমাম হোসেন আহত হন। 

আহত ইমাম হোসেন বলেন, ডাকাত রামদা দিয়ে আমার হাতের কবজি লক্ষ্য করে কোপ দেয়। আমি হাত সরিয়ে নিলে আমার আঙুলের মধ্যে কোপ লাগে। তারা আমাদের থামিয়ে রেখে আরও একটি  সিএনজি ও একটি প্রাইভেটকারে ডাকাতি করে। পরে পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। 

শ্রীনগর স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক ড. মারুফা ইসলাম বলেন, ভোর সাড়ে ৪টার দিকে তিনজনকে আমাদের হাসপাতালে চিকিৎসা নিতে আনা হয়। শুনেছি এদের মধ্যে দুই তরুণ ডাকাতের ছুরিকাঘাতে আহত হয়েছেন। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। মৃত ব্যক্তির শরীরে আঘাতের কোন চিহ্ন ছিল না। সম্ভবত হার্ট অ্যাটাকে সে মৃত্যুবরণ করতে পারেন। মৃত্যুর প্রকৃত কারণ ময়নাতদন্তের পর বলা যাবে। 

শ্রীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমিনুল ইসলাম বলেন, রাতে মুষলধারে বৃষ্টি হচ্ছিল সে সুযোগ নিয়ে ডাকাত চক্র সিএনজি, প্রাইভেটকারসহ বিভিন্ন গাড়ি থেকে ডাকাতি করেছিল। আমাদের টহল দল সেখানে যায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতদল পালাতে চেষ্টা করে। সেসময় কেওয়াটখালী এলাকায় ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে ডিভাইডারে ডাকাতদের একজনকে পড়ে থাকতে দেখা যায়। আমরা তাকে উদ্ধার করে নিয়ে হাসপাতালে আসি। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

অন্যান্য খবর পড়ুন:

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ব্রাজিল-ক্রোয়েশিয়া ম্যাচ শেষে ছুরিকাঘাতে নিহত কিশোর, পুলিশ বলছে দ্বন্দ্ব আগের 

    বিএনপির সমাবেশ: রাজধানী গণপরিবহনশূন্য, সড়কে সতর্ক পুলিশ

    ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ ছাত্রলীগের 

    রক্ত দিতে যাওয়ার পথে সড়কে প্রাণ গেল যুবকের

    শিবগঞ্জে এক রাতে ৩ ভাই-বোনের মৃত্যু

    নাকের পলিপাসের অস্ত্রোপচারে প্রকৌশলীর মৃত্যুর অভিযোগ

    ব্রাজিল-ক্রোয়েশিয়ার ম্যাচের পর ছুরিকাঘাতে যুবককে হত্যা

    বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে চলছে নেতা–কর্মীদের জন্য খিচুড়ি রান্না 

    স্বাস্থ্য খাতে নানামুখী সংকট, বঞ্চিত নিম্ন আয়ের মানুষ

    ‘দুর্নীতি সারা বিশ্বের সমস্যা’

    ফুটবল বিশ্বকাপ

    ভবিষ্যৎ নিয়ে সন্দিহান নেইমার

    বিএনপির সমাবেশ

    ঢাকার পথে বাস চলাচল বন্ধ