Alexa
সোমবার, ০৪ জুলাই ২০২২

সেকশন

epaper
 

লিভারপুলকে হারিয়ে আবারও রিয়ালের শ্রেষ্ঠত্ব

আপডেট : ২৯ মে ২০২২, ১২:৫৬

শিরোপানির্ধারক গোলের পর ভিনিসিয়াস জুনিয়রের উল্লাস হলো দেখার মতো। ছবি: টুইটার  লিভারপুলকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের ১৪তম শিরোপা জিতল রিয়াল মাদ্রিদ। ভিনিসিয়াস জুনিয়রের একমাত্র গোলে রিয়াল জিতলেও রিয়ালের জয়ের আসল নায়ক গোলরক্ষক থিবো কোর্তোয়া। এদিন লিভারপুলের অন্তত ৯ টি নিশ্চিত সুযোগ প্রতিহত করেছেন কোর্তোয়া। তাই আক্রমণ ও সুযোগ তৈরিতে এগিয়ে থেকেও গোল আদায় করতে পারেনি লিভারপুল

প্যারিসে খেলা শুরু হওয়ার আগে থেকেই উত্তেজনা ছড়িয়ে পড়ে। স্টেডিয়ামের বাইরের বিশৃঙ্খলার কারণে খেলা পিছিয়ে দেওয়া হয় ১৫ মিনিট। এরপর নিরাপত্তার কারণ দেখিয়ে আরও ১৫ মিনিট বাড়ানো হয়। এ সময় দর্শকদের ওপর নিরাপত্তাকর্মীদের হামলার খবরও সামনে আসে। পরে ম্যাচ শুরু হয় নির্ধারিত সময়ের প্রায় ৩৬ মিনিট পর। 

ম্যাচের প্রথম মিনিট থেকেই আক্রমণে যায় লিভারপুল। শুরুতে লিভারপুলের দাপটই ছিল বেশি। তবে রিয়ালের জমাট রক্ষণে ফাটল ধরাতে পারছিল না। সালাহর প্রচেষ্টা একাধিকবার রুখে দেন রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়া। একটু পর সাদিও মানের প্রচেষ্টা কোর্তোয়ার হাত ছুঁয়ে পোস্টে লেগে ফিরে আসে। এ সময় পুরোপুরি চাপে ছিলো রিয়াল। তবে ধীরে ধীরে প্রতি আক্রমণ থেকে সুযোগ তৈরির চেষ্টা করে তারাও। তবে লিভারপুল রক্ষণের বাধা পেরোতে পারছিল না তারাও। প্রথমার্ধের শেষ দিকে স্রোতের বিপরীতে লিভারপুল ডিফেন্সের ভুলে বল পেয়ে গোল করে বসেন করিম বেনজেমা। তবে লম্বা সময় ধরে যাচাই-বাছাইয়ের ভিএআরে অফসাইডে গোল বাতিলের সিদ্ধান্ত দেন রেফারি।

বিরতির পরও আক্রমণ প্রতি আক্রমণে জমে ওঠে ম্যাচ। তবে শুরুতে লিভারপুলের দাপটই ছিল বেশি। তবে পালটা আক্রমণ থেকে দারুণ এক গোলে রিয়ালকে এগিয়ে দেন ভিনিসিয়াস জুনিয়র। এগিয়ে গিয়ে আক্রমণের ধার বাড়ায় রিয়াল। তবে একটু পর ডি-বক্সের বাইরে থেকে সালাহর শট দারুণভাবে ঠেকিয়ে দেন কোর্তোয়া। 

ম্যাচের শেষ দিকে অল আউটে আক্রমণে যায় লিভারপুল। গোলের শোধের একের পর চেষ্টা করেও কোর্তোয়ার দেয়াল ভাঙতে পারেনি লিভারপুল। শেষ পর্যন্ত ১ গোলের লিড নিয়ে ১৪তম শিরোপা নিশ্চিত করে রিয়াল মাদ্রিদ। ২০১৭-১৮ মৌসুমেও এই লিভারপুলকে হারিয়েই সর্বশেষ চ্যাম্পিয়নস লিগ জিতেছিল রিয়াল৷

লিভারপুল-রিয়াল সম্পর্কিত পড়ুন:

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    কোথায় পিছিয়ে পড়ে বাংলাদেশ, মাহমুদউল্লাহর ব্যাখ্যা

    হারের ম্যাচে সাকিবের অনন্য রেকর্ড 

    টিভিতে আজকের খেলা (৪ জুলাই ২০২২, সোমবার)

    ৩৫ রানে হেরে সিরিজে পিছিয়ে গেল বাংলাদেশ 

    জিততে হলে বাংলাদেশকে করতে হবে ১৯৪ রান

    ফিল্ডিংয়ে বাংলাদেশ, নেই মুনিম-নাসুম

    ঈদকে সামনে রেখে দেশব্যাপী গ্রামীণফোনের স্মার্টফোন মেলা শুরু

    বন্যায় ভাসছে সিডনি, বাসিন্দাদের নিরাপদে সরে যাওয়ার নির্দেশ

    শিক্ষককে জুতার মালা পরানোর ঘটনায় ওসির পর ফাঁড়ির ইনচার্জ প্রত্যাহার

    জয় ও পুতুলকে নিয়ে টুঙ্গিপাড়া পৌঁছেছেন প্রধানমন্ত্রী

    মমেকে করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ৪৮ 

    মুকুল বোসের প্রতি শ্রদ্ধা জানাল আওয়ামী লীগ