Alexa
শনিবার, ০২ জুলাই ২০২২

সেকশন

epaper
 

টেকনাফে সাড়ে ১০ কোটি টাকার আইস ও বিদেশি মদ উদ্ধার

আপডেট : ২৩ মে ২০২২, ১৩:১৭

বিজিবির পৃথক অভিযানে সাড়ে ১০ কোটি টাকার ২ কেজি ১১৯ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ১১৮ বোতল বিদেশি মদ উদ্ধার। ছবি: আজকের পত্রিকা টেকনাফে দুটি পৃথক অভিযানে সাড়ে ১০ কোটি টাকার ২ কেজি ১১৯ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ১১৮ বোতল বিদেশি মদ উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। তবে এ সময় কোনো পাচারকারীকে আটক করা সম্ভব হয়নি। আজ সোমবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে এসব উদ্ধার করা হয়। 

টেকনাফ ব্যাটালিয়ন ২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার বলেন, ‘টেকনাফ উপজেলার হ্নীলার দমদমিয়া বিওপির বিআরএম-১০ থেকে আনুমানিক ৬০০ গজ দক্ষিণ-পূর্ব দিকে কামালের জোড়া নামক এলাকা দিয়ে মাদকের একটি বড় চালান মিয়ানমার থেকে বাংলাদেশে পাচার হতে পারে বলে সংবাদ পায় বিজিবি। ওই সংবাদের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়ন সদর এবং দমদমিয়া বিওপি থেকে দুটি চোরাচালান প্রতিরোধ টহলদল কয়েকটি উপদলে বিভক্ত হয়ে দ্রুত ওই এলাকায় অবস্থান করে। একপর্যায়ে আনুমানিক রাত সাড়ে তিনটার দিকে আরও ২০০ গজ দক্ষিণ-পূর্ব দিকে মানুষের পায়ের আওয়াজ বুঝতে পেরে আগ থেকেই কৌশলগত অবস্থানে থাকা বিজিবি টহলদল তাদের ধাওয়া করে। এ সময় পাচারকারী দুজন ব্যক্তি বিজিবির উপস্থিতি টের পেয়ে কেওড়া বাগানের গহিনে গোপনে কিছু লুকিয়ে রেখে পালিয়ে যায়। বিজিবি তাদের পিছু ধাওয়া করেও আটক করতে ব্যর্থ হয়। পরে টহলদল ওই কেওড়া বাগানের সম্ভাব্য স্থানে তল্লাশি অভিযান চালিয়ে গাছের ঝোপে লুকানো অবস্থায় কয়েকটি স্থানে কালো পলিথিনের পোঁটলা দেখতে পায়। এর মধ্যে একটি পোটলায় মোড়ানো ৫ কোটি ২৮ লাখ টাকার ১ কেজি ৫৬ গ্রাম ক্রিস্টাল মেথ আইস জব্দ করতে সক্ষম হয়। 

বিজিবির পৃথক অভিযানে সাড়ে ১০ কোটি টাকার ২ কেজি ১১৯ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ১১৮ বোতল বিদেশি মদ উদ্ধার। ছবি: আজকের পত্রিকা অপরদিকে, ভোর রাতে আরেকটি অভিযানে শাহপরীরদ্বীপ বিওপির বিআরএম-৪ থেকে আনুমানিক ১ কিলোমিটার দক্ষিণ দিকে ওবিএম পোস্টের সামনে নাফ নদীর কিনারা দিয়ে মাদকদ্রব্যের একটি বড় চালান মিয়ানমার থেকে বাংলাদেশে পাচার হবে বলে সংবাদ আসে। এ সংবাদে শাহপরীরদ্বীপ বিওপির একটি চোরাচালান প্রতিরোধ টহলদল বেড়ি বাঁধের আঁড় নিয়ে অবস্থান গ্রহণ করে। আনুমানিক তিনটার দিকে টহলদল ওই স্থান থেকে আনুমানিক ৩০০ গজ পূর্ব দিকে ২-৩ জন ব্যক্তিকে কয়েকটি বস্তা মাথায় করে নাফ নদী থেকে বেড়িবাঁধের ওপরে উঠতে দেখে। টহলদল তাদের চ্যালেঞ্জ ও ধাওয়া করলে পাচারকারীরা বস্তাগুলো ফেলে দিয়ে দ্রুত পার্শ্ববর্তী গ্রামের দিকে পালিয়ে যায়। পরে বিজিবি টহলদল চোরাকারবারিদের ফেলে যাওয়া বস্তার ভেতর থেকে ৫ কোটি ৩৩ লাখ ২৭ হাজার টাকার ১ কেজি ৬৩ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ১১৮ বোতল মিয়ানমারের মদ উদ্ধার করে। উদ্ধারকৃত মালিকবিহীন ক্রিস্টাল মেথ আইস এবং মদ ব্যাটালিয়ন সদরের জমা রাখা হয়েছে। পরে আইনি কার্যক্রম শেষে তা ঊর্ধ্বতন কর্মকর্তা, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে। 

বিজিবির এ কর্মকর্তা আরও জানান, পাচারকারীদের শনাক্ত করতে ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ছাত্রলীগ নেতার মরদেহ উদ্ধার, পরিবার বলছে প্রেমের কারণে আত্মহত্যা

    আমবাগান নষ্ট করার হাতির বিরুদ্ধে থানায় জিডি

    ২৪ প্যাকেট টিসিবির পণ্যসহ আটক যুবক

    পুকুরে গোসল করতে নেমে দুই শিশুর মৃত্যু

    শিবচর এক্সপ্রেসওয়ে থেকে অজ্ঞাত ব্যক্তির মরদেহ উদ্ধার

    খেলতে গিয়ে নিখোঁজ শিশুর মরদেহ ডোবা থেকে উদ্ধার

    ‘বই নষ্ট হয়ে গেছে, পড়ব কী’

    সহযোদ্ধার শেষ বিদায়ে কাঁদলেন খাদ্যমন্ত্রী

    বুয়েটে ভর্তির সুযোগ পেলেন সৈয়দপুরের এক কলেজের ১৬ শিক্ষার্থী

    আবেদনের ৮ বছর পর লিখিত পরীক্ষার জন্য ডেকেছে বাপেক্স

    ছয় দফাকে কবর দিয়ে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন হয় না: গণফোরাম

    ছাত্রলীগ নেতার মরদেহ উদ্ধার, পরিবার বলছে প্রেমের কারণে আত্মহত্যা