রোববার, ১৯ মে ২০২৪

সেকশন

 

ট্রাম্পের কাছে ১ কোটি ডলার ক্ষতিপূরণ চাইলেন ই জিন ক্যারল

আপডেট : ২৩ মে ২০২৩, ১৬:০৪

ই জিন ক্যারল ও ডোনাল্ড ট্রাম্প। ছবি: এএফপি সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে করা দুটি মানহানি মামলার প্রথমটি সংশোধন করে ১ কোটি ডলার ক্ষতিপূরণ চেয়েছেন যুক্তরাষ্ট্রের লেখক ই জিন ক্যারল। গতকাল সোমবার ক্যারলের আইনজীবীরা এই ক্ষতিপূরণ দাবি করেন। বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। 

১৯৯০-এর দশকে ট্রাম্প যৌন নিপীড়ন করেছিলেন অভিযোগ তুলে ২০২২ সালের অক্টোবরে মানহানির মামলা করেছিলেন ক্যারল। সেই মামলায় গত ৯ মে ভারতকে ৫০ লাখ ডলার ক্ষতিপূরণ দিতে ট্রাম্পকে নির্দেশ দেন আদালত। পরে ট্রাম্প এই রায়ের বিরুদ্ধে আপিল করেন এবং ক্যারলের অভিযোগকে ‘সম্পূর্ণ মিথ্যা’ বলে অভিহিত করেন। 

গতকাল সোমবার ক্যারলের আইনজীবীরা রায়টিকে ‘অসম্মানজনক’ বলেন। তাঁরা মার্কিন জেলা বিচারক লুইস কাপলানের কাছে একটি চিঠিও লিখেছেন। চিঠিতে তাঁরা বলেন, ট্রাম্পের সাম্প্রতিক মন্তব্যগুলো অত্যন্ত মানহানিকর। 

এর আগে গত ১০ মে মার্কিন সম্প্রচারমাধ্যম সিএনএনকে দেওয়া সাক্ষাৎকারে ক্যারলের আইনজীবীরা বলেছিলেন, ট্রাম্প ঘটনাটি অস্বীকার করে মানহানি করেছেন। এর জন্য ভারতকে আগের মামলাটি সংশোধন করার অনুমতি দেওয়া উচিত। 

ক্যারলের আইনজীবীরা আরও বলেন, রায়ের পরে ট্রাম্প যেসব মন্তব্য করেছেন, তা অত্যন্ত বিদ্বেষপূর্ণ, ঘৃণাবাচক ও অসুস্থ মানসিকতার বহিঃপ্রকাশ। এ ধরনের নিন্দনীয় আচরণের শাস্তি হিসেবে তাঁর জরিমানা হওয়া উচিত। 

রায়ের পরদিন ট্রাম্প বলেছিলেন, তিনি ওই নারীর সঙ্গে কখনো দেখা করেননি। ক্যারলের অ্যাকাউন্টটি ভুয়া অথবা তাঁর অ্যাকাউন্টটি হ্যাক হয়েছে। তিনি আমার বিরুদ্ধে গালগল্প ছড়িয়েছেন। 

ট্রাম্পের এসব মন্তব্যের পরিপ্রেক্ষিতে ক্যারল তাঁর প্রথম মামলার সংশোধনী চান। মামলাটি ২০১৯ সালে একটি আপিলের মধ্যে আটকে গেছে। কারণ ওই সময়ে ট্রাম্প যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ছিলেন। আর প্রেসিডেন্ট থাকার কারণে তিনি মামলা থেকেও দায়মুক্ত ছিলেন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    বিশ্ববিদ্যালয় থেকে ঝরে পড়া ২১ বছর বয়সী তরুণ ১১ হাজার কোটি রুপির মালিক

    সোশ্যাল মিডিয়ায় কিছু দেখলেই ‘অলৌকিক ঘটনা’ বলা যাবে না, ভ্যাটিকানের নির্দেশিকা জারি

    ১২ সেকেন্ডে ৩০০ কোটি টাকার ক্রিপটো চুরি দুই এমআইটি স্নাতকের

    বাইডেনকে তিরস্কার করে ইসরায়েলে অস্ত্র পাঠাতে মার্কিন হাউসে বিল পাস

    দুই দফায় মুখোমুখি বিতর্ক করার ঘোষণা দিলেন বাইডেন-ট্রাম্প

     ১৭ বছর বয়সেই পিএইচডি করলেন ডরোথি

    ৭২ লাখ টাকা জরিমানা দিয়ে চট্টগ্রাম বন্দর ছাড়ল বিদেশি জাহাজ

    শরীয়তপুরে চেয়ারম্যান প্রার্থীর ওপর হামলা, আহত ১০ 

    মাকে হত্যার আসামি হওয়ার পর জানলেন তিনি আসলে পালিত কন্যা

    চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা

    কিরগিজস্তানে বিদেশি শিক্ষার্থীদের ওপর হামলার নেপথ্যে

    ইরানে দুই নারীসহ সাতজনের মৃত্যুদণ্ড কার্যকর, ফাঁসিতে ঝুলতে পারে আরেক ইহুদি