রোববার, ১৯ মে ২০২৪

সেকশন

 

আইওএসের নতুন আপডেটে বাড়বে ব্যাটারির আয়ু

আপডেট : ১৩ মে ২০২৩, ১৪:৪৯

আগামী ১৫ মে ‘আইওএস ১৬.৫’ সংস্করণটি উন্মুক্ত করতে পারে অ্যাপল। ছবি: সংগৃহীত   অ্যাপলের উন্মুক্ত করা আইওএস আপডেট ‘আইওএস ১৬.৪’- এ ভার্চ্যুয়াল সহকারী ‘সিরি’ ঠিকমতো কাজ না করার অভিযোগ করেছিলেন অনেক ব্যবহারকারী। পরবর্তীতে এই সমস্যা ঠিক করে দুই সপ্তাহের মধ্যেই ‘আইওএস ১৬.৪.১’ সংস্করণ উন্মুক্ত করে টেক জায়ান্ট প্রতিষ্ঠানটি। তবে নতুন এই সংস্করণে আইফোনের ব্যাটারি দ্রুত শেষ হয়ে যাচ্ছে বলে অভিযোগ করছেন অনেক ব্যবহারকারী। এবার এই সমস্যা সমাধানে দ্রুতই নতুন আপডেট ‘আইওএস ১৬.৫’ আনছে অ্যাপল।

সি-নেটের প্রতিবেদন অনুযায়ী, আগামী ১৫ মে ‘আইওএস ১৬.৫’ সংস্করণটি উন্মুক্ত করতে পারে অ্যাপল। নতুন এই আপডেটে অ্যাপল নিউজ অপশনে ‘মাই স্পোর্টস’ ট্যাব চালুর পাশাপাশি ভার্চ্যুয়াল সহকারী ‘সিরি’– এর মাধ্যমে মৌখিক নির্দেশের মাধ্যমে ‘স্ক্রিন রেকর্ড’- এর সুবিধাও থাকছে।

এদিকে, চলতি বছরের ডেভেলপার কনফারেন্সে আসতে চলেছে আইওএস ১৭ এর ঘোষণা। আইফোনের অপারেটিং সিস্টেমের নতুন এই সংস্করণ নিয়ে এরই মধ্যে শুরু হয়েছে নানা জল্পনা কল্পনা। অনলাইনে বিভিন্ন প্ল্যাটফর্ম আইওএস ১৭- এর সুযোগ-সুবিধা সম্পর্কে বিভিন্ন তথ্য প্রকাশ করেছে।  
 
প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট সি-নেটের প্রতিবেদন অনুযায়ী, আইফোন এইট থেকে পরবর্তী সব সংস্করণে পাওয়া যাবে নতুন এই আপডেট। নতুন আপডেটে কন্ট্রোল সেন্টারে ব্যাপক পরিবর্তন আসতে পারে বলে জানা গেছে। এ ছাড়া, নতুন আপডেটে অল্পবয়স্ক ও বয়োজ্যেষ্ঠদের সুবিধা হবে এমনভাবে ইউয়াই ডিজাইন করা হয়েছে। 

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট টেকক্রাঞ্চের প্রতিবেদন অনুযায়ী, ব্লুমবার্গের সাংবাদিক মার্ক গুরমান নতুন আপডেটের ব্যাপারে বিভিন্ন তথ্য জানিয়েছেন। নতুন আপডেটে ক্রেতাদের চাহিদাকে প্রাধান্য দেওয়া হবে বলেও জানিয়েছেন মার্ক। তিনি জানান, আগে আইওএসে বিকল্প অ্যাপ স্টোর ব্যবহারের কোনো সুযোগ ছিল না। তবে এবার এই সুবিধা যুক্ত করা হবে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    মোবাইল ইন্টারনেট ব্যবহারে এশিয়ায় সবচেয়ে পিছিয়ে বাংলাদেশ

    ইলন মাস্কের ‘আই লাভ ইউ’ শুনে ৫০ হাজার ডলার খোয়ালেন নারী

    ডুয়েল গ্লাস ব্যাক নকশায় এল শাওমির নতুন ফোন রেডমি নোট ১৩ আর

    এআই ঝুঁকি বিষয়ে নজরদারি দল ভেঙে দিল ওপেনএআই 

    ব্রডব্যান্ড ইন্টারনেটের সর্বনিম্ন গতি হবে ২০ এমবিপিএস, নীতিমালা এ বছরই

    শিশু সুরক্ষা নিয়ে ফেসবুক ও ইনস্টাগ্রামের বিরুদ্ধে ইইউর তদন্ত শুরু

    ৭২ লাখ টাকা জরিমানা দিয়ে চট্টগ্রাম বন্দর ছাড়ল বিদেশি জাহাজ

    শরীয়তপুরে চেয়ারম্যান প্রার্থীর ওপর হামলা, আহত ১০ 

    মাকে হত্যার আসামি হওয়ার পর জানলেন তিনি আসলে পালিত কন্যা

    চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা

    কিরগিজস্তানে বিদেশি শিক্ষার্থীদের ওপর হামলার নেপথ্যে

    ইরানে দুই নারীসহ সাতজনের মৃত্যুদণ্ড কার্যকর, ফাঁসিতে ঝুলতে পারে আরেক ইহুদি