রোববার, ১৯ মে ২০২৪

সেকশন

 

কালো আইন প্রয়োগ করে সাংবাদিকদের ওপর নিপীড়ন চালাচ্ছে সরকার: ড. আব্দুল মঈন খান

আপডেট : ৩১ মার্চ ২০২৩, ২১:১৭

গাজীপুরে বিএনপির আলোচনা সভায় বক্তব্য দেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান। ছবি: আজকের পত্রিকা বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, দেশে বর্তমানে অলিখিত বাকশাল চলছে। সরকার ডিজিটাল নিরাপত্তা আইন করে সংবাদপত্রের টুঁটি চেপে ধরেছে। এই কালো আইন প্রয়োগ করে সরকার সাংবাদিকদের ওপর নিপীড়ন চালাচ্ছে। আজ শুক্রবার বিকেলে গাজীপুর মহানগরীর একটি কমিউনিটি সেন্টারে জেলা বিএনপি আয়োজিত আলোচনা সভা, ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

ড. আব্দুল মঈন খান বলেন, সরকারের ভুল ধরিয়ে সমালোচনা করলে সংশোধনের সুযোগ সৃষ্টি হয়। কিন্তু সমালোচনা করলে এই সরকার এটিকে রাষ্ট্রদ্রোহী মনে করে। খাদ্যদ্রব্যের মূল্যবৃদ্ধির সংবাদ প্রকাশ করে প্রথম আলোর সাংবাদিক সরকারের ভুল ধরিয়ে দিয়েছিলেন। এ জন্য তাঁকে পুরস্কৃত করার দরকার ছিল। কিন্তু সরকার তা না করে তাঁকে রাতে বাসা থেকে তুলে নিয়ে জেলে নিক্ষেপ করেছে। 

গণতন্ত্র পুনরুদ্ধার, ১০ দফা বাস্তবায়ন এবং বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রোগমুক্তি ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্বাস্থ্য কামনায় আলোচনা সভা, ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। 

অনুষ্ঠানে মঈন খান বলেন, সংবাদপত্র নিধন আওয়ামী লীগের অতীত ইতিহাস। তারা ’৭২-৭৫ সালে চারটি সংবাদপত্র রেখে সব সংবাদপত্র বন্ধ করে বাকশাল প্রতিষ্ঠা করেছিল। জিয়াউর রহমান বাকশাল বাতিল করে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করে জনগণের অধিকার ও সংবাদপত্রের স্বাধীনতা ফিরিয়ে দিয়েছিলেন। শহীদ জিয়া সততা ও শৃঙ্খলার নজির স্থাপন করেছিলেন, তৃতীয় বিশ্বের নেতাদের মধ্যে যা বিরল। 

তিনি আরও বলেন, আওয়ামী লীগ জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে ক্ষমতা দখলের পর আবার অলিখিতভাবে বাকশাল কায়েম করেছে। শহীদ জিয়ার আদর্শ ধারণ করে আন্দোলনের মাধ্যমে এই নব্য বাকশালকে বিদায় করে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করে জনগণের অধিকার আবার ফিরিয়ে দেওয়া হবে। 

জেলা বিএনপির সভাপতি মো. ফজলুল হক মিলনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শাহ রিয়াজুল হান্নানের সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তব্য দেন বিএনপির কেন্দ্রীয় সহস্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম বাচ্চু, কেন্দ্রীয় নেতা কাজী সাইয়্যেদুল আলম বাবুল, কালিয়াকৈর পৌরসভার মেয়র মুজিবুর রহমান, ডা. মাজহারুল আলম, ওমর ফারুক সাফিন, বীর মুক্তিযোদ্ধা খন্দকার আজিজুর রহমান পেরা, আবু তাহের মুসল্লি, জেলা ছাত্রদলের সভাপতি ইমরান হোসেন শিশির প্রমুখ।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    শরীয়তপুরে চেয়ারম্যান প্রার্থীর ওপর হামলা, আহত ১০ 

    চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা

    রাজধানীতে স্বেচ্ছাসেবক লীগের র‍্যালিতে হাতাহাতি, ছাত্রলীগ কর্মী খুন

    অসমসাহস দেখাতে গিয়েই শ্রমিকের মৃত্যু, বলছে পল্লী বিদ্যুৎ

    যাত্রাবাড়ী থেকে উদ্ধার মরদেহের পরিচয় মিলেছে

    চুরির অপবাদে দুই শিশুকে হাত-পা ও মুখ বেঁধে নির্যাতন, থানায় মামলা

    ৭২ লাখ টাকা জরিমানা দিয়ে চট্টগ্রাম বন্দর ছাড়ল বিদেশি জাহাজ

    শরীয়তপুরে চেয়ারম্যান প্রার্থীর ওপর হামলা, আহত ১০ 

    মাকে হত্যার আসামি হওয়ার পর জানলেন তিনি আসলে পালিত কন্যা

    চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা

    কিরগিজস্তানে বিদেশি শিক্ষার্থীদের ওপর হামলার নেপথ্যে

    ইরানে দুই নারীসহ সাতজনের মৃত্যুদণ্ড কার্যকর, ফাঁসিতে ঝুলতে পারে আরেক ইহুদি