সোমবার, ২৭ মে ২০২৪

সেকশন

 

রামগতিতে জাটকা বিক্রির দায়ে দুজনকে জরিমানা

আপডেট : ২১ মার্চ ২০২৩, ২২:৩৫

রামগতিতে জাটকা বিক্রির দায়ে আটক হওয়া দুজন। ছবি: আজকের পত্রিকা লক্ষ্মীপুরের রামগতিতে নিষেধাজ্ঞা অমান্য করে জাটকা বিক্রির দায়ে দুজনকে ৫ হাজার টাকা করে অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। আজ মঙ্গলবার বিকেলে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আবুল হাসনাত খাঁন এ রায় দেন।

এর আগে মঙ্গলবার দুপুরে উপজেলার তেমুহনি ও কলেজ রোড নামক স্থানে অভিযান চালিয়ে তাঁদের আটক করে নৌ পুলিশ। এ সময় প্রায় ৮০ কেজি পোয়া ও ছোট সাইজের জাটকা জব্দ করা হয়। দন্ডপ্রাপ্তরা হলেন উপজেলার চর আফজল এলাকার বাসিন্দা মো. রাকিব (৪৫) ও চরলক্ষ্মী এলাকার বাসিন্দা রাখাল জলদাস (৩৪)।

সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. জসিম উদ্দিন বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, নিষেধাজ্ঞা অমান্য করার দায়ে আটককৃত ওই দুই জেলেকে ৫ হাজার টাকা করে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

রামগতির বড়খেরী নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) ফেরদৌস আহম্মদ বলেন, নদীর মাছ বিক্রি করা হচ্ছে এমন খবর পেয়ে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ সময় প্রায় ৮০ কেজি পোয়া ও ছোট সাইজের জাটকা মাছ জব্দ করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আবুল হাসনাত খাঁন বলেন, রামগতির মেঘনা নদীতে মাছধরা, পরিবহন, মজুদ, বাজারজাতকরণ ও ক্রয়-বিক্রয় সম্পূর্ণ নিষিদ্ধ ঘোষণা করেছে সরকার। তবুও এলাকায় মাছ বিক্রি করায় এ অভিযান চালানো হয়েছে। পরে নিষেধাজ্ঞা অমান্য করার দায়ে আটক করা জেলেদের ওই রায় দেওয়া হয়েছে।

উল্লেখ্য, ১ মার্চ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত নদীতে জাটকার অভয়াশ্রম। এ সময় লক্ষ্মীপুরের রামগতি থেকে চাঁদপুরের ষাটনল পর্যন্ত মেঘনা নদীর প্রায় ১০০ কিলোমিটার এলাকায় মাছধরা, পরিবহন, মজুদ, বাজারজাতকরণ ও ক্রয়-বিক্রয় সম্পূর্ণ নিষিদ্ধ।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    চলতি বছর ডেঙ্গু দেশের জন্য অশনিসংকেত

    মহাসড়কে অটোরিকশা চালানোর দাবিতে চালকদের বিক্ষোভ, পুলিশের লাঠিপেটা

    বাগেরহাটে ৫ লক্ষাধিক মানুষ বিদ্যুৎ বিচ্ছিন্ন

    বাড়ছে বাতাসের বেগ, পাথরঘাটায় জলোচ্ছ্বাসের আশঙ্কা

    পুকুরে মিলল ৩৪ কেজি ওজনের কষ্টি পাথরের মূর্তি

    খুলনার আশ্রয় কেন্দ্রে ৮৫ হাজার মানুষ

    উপকূল জুড়ে চলছে রিমালের তাণ্ডব

    এবার কাতার এয়ারওয়েজের বিমান ঝোড়ো বাতাসের কবলে, আহত ১২

    শর্ত পূরণ না করায় সহজ ডটকমের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সুপারিশ সংসদীয় কমিটির

    চলতি বছর ডেঙ্গু দেশের জন্য অশনিসংকেত

    এমআরসিপিতে সর্বোচ্চ নম্বরের রেকর্ড গড়লেন ডা. হালিম

    ঢাকার প্রধান প্রধান সড়কে ব্যাটারিচালিত রিকশা চলবে না: ডিএমপি