শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

সেকশন

 

৫০-৫২ বছরেও বঙ্গবন্ধুর মতো স্মার্ট লিডার হয়নি: নৌপরিবহন প্রতিমন্ত্রী

আপডেট : ১৭ মার্চ ২০২৩, ১৬:২৯

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। ফাইল ছবি নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, ‘বঙ্গবন্ধু একজন স্মার্ট লিডার ছিলেন। তাঁর ২৩ বছরের গণতান্ত্রিক ও স্বাধীনতা আন্দোলন এবং সাড়ে ৩ বছরের রাষ্ট্র পরিচালনার কোনো জায়গায় ভুল নেই। গত ৫০-৫২ বছরে তাঁর মতো স্মার্ট লিডার হয়নি।’ 

প্রতিমন্ত্রী আজ শুক্রবার মতিঝিলের বিআইডব্লিউটিএ অফিসে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদ্‌যাপন উপলক্ষে নৌপরিবহন মন্ত্রণালয় আয়োজিত ‘স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে বঙ্গবন্ধুর জন্মদিন’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। 

নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে অন‍্যান‍্যের মধ্যে বক্তব্য রাখেন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সঞ্জয় কুমার বণিক, স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. আলমগীর, নৌপরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমডোর মো. নিজামুল হক এবং বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর আরিফ আহমেদ মোস্তফা। বিআইডব্লিউটিএর সদস্য (প্রকৌশল) ড. এ কে এম মতিউর রহমান মূল প্রবন্ধ উপস্থাপন করেন। 

প্রতিমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধু না হলে বাংলাদেশ হতো না, বঙ্গবন্ধু না হলে আজকে মাথা উঁচু করে দাঁড়াতে পারতাম না, জাতীয় সংগীত ও জাতীয় পতাকা পেতাম না, বাংলায় কথা বলতে পারতাম না, বাংলাদেশের সীমানা পেতাম না। বঙ্গবন্ধু ’৭২ সালে যে সংবিধান দিয়েছিলেন; সেটি স্মার্ট সংবিধান। জিয়া, এরশাদ, খালেদা জিয়া নিজেদের স্বার্থে সংবিধানে সংযোজন করেছে, ক্ষতবিক্ষত করেছে। বঙ্গবন্ধু ২৩ বছরের গণতান্ত্রিক আন্দোলনকে সশস্ত্র মুক্তিযুদ্ধের রূপ দিয়েছেন। এ ক্ষেত্রে পৃথিবীতে দ্বিতীয় কোনো নেতার নাম বলতে পারব না। তিনি ছয় দফাকে এক দফায়, অর্থাৎ স্বাধীনতার সংগ্রামে পরিণত করেছিলেন। অনেকে বঙ্গবন্ধুর সাড়ে তিন বছরের রাষ্ট্র পরিচালনাকে সমালোচনা করে বঙ্গবন্ধু হত‍্যাকে জাস্টিফাই করার জন‍্য। তারা বঙ্গবন্ধুকে হত্যা করেনি; তারা দেশকে হত্যা করেছে।’ 

প্রতিমন্ত্রী এর আগে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদ্‌যাপন উপলক্ষে মতিঝিলের বিআইডব্লিউটিএ অফিসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। মন্ত্রণালয়ের সচিব মো. মোস্তফা কামাল এ সময় উপস্থিত ছিলেন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     

    স্বাধীনতার ঘোষণাপত্র পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করার দাবি

    উপজেলা পরিষদ নির্বাচন

    চেয়ারম্যান পদে লড়ার ঘোষণা দিলেন প্রতিমন্ত্রীর ভাই

    ডেমরায় ঈদের ছুটিতে ফাঁকা বাসার ৪ ফ্ল্যাটে দুর্ধর্ষ চুরি

    অন্যের হয়ে জেল খাটার মামলায় দুজনের কারাদণ্ড

    রাজধানীর মতিঝিলের ফুটপাত থেকে এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার

    রাজারবাগ পুলিশ লাইনসের পুকুরে কনস্টেবলের রহস্যজনক মৃত্যু

    আশুলিয়ায় ফ্ল্যাটে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণ, দগ্ধ ২

    স্বাধীনতার ঘোষণাপত্র পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করার দাবি

    ১০ দিনের ব্যবধানে সোনার দাম বেড়ে নতুন উচ্চতায়

    কেনিয়ার প্রতিরক্ষা প্রধান ও শীর্ষ সামরিক কর্তাদের নিয়ে হেলিকপ্টার বিধ্বস্ত

    উপজেলা পরিষদ নির্বাচন

    চেয়ারম্যান পদে লড়ার ঘোষণা দিলেন প্রতিমন্ত্রীর ভাই

    ডেমরায় ঈদের ছুটিতে ফাঁকা বাসার ৪ ফ্ল্যাটে দুর্ধর্ষ চুরি