বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪

সেকশন

 

প্রমোদতরী ‘গঙ্গা বিলাস’ এখন সুন্দরবনে

আপডেট : ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২:২৮

ন্দরবনের বাংলাদেশ সীমানায় ‘গঙ্গা বিলাস’। ছবি: আজকের পত্রিকা ভারত সরকারের মালিকানাধীন বিশ্বের দীর্ঘতম প্রমোদতরি ‘গঙ্গা বিলাস’ এখন সুন্দরবনে। শুক্রবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে নৌযানটি সুন্দরবনের বাংলাদেশ সীমানায় প্রবেশ করে। শনিবার (৪ ফেব্রুয়ারি) দুপুরে মোংলা বন্দরে আসবে ‘গঙ্গা বিলাস’। বন্দরের ৬ নম্বর জেটিতে ভিড়বে বিলাসবহুল পাঁচ তারকা মানের এই জাহাজ। 

প্রমোদতরিতে থাকা পর্যটকদের স্বাগত জানাতে নানা প্রস্তুতি গ্রহণ করেছে মোংলা বন্দর কর্তৃপক্ষ। নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহামুদ চৌধুরী, ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা ও মোংলা বন্দরের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল মীর এরশাদ আলীসহ উচ্চপদস্থ কর্মকর্তারা অভ্যর্থনা অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন। 

মোংলা বন্দর কর্তৃপক্ষ সূত্র জানায়, ‘গঙ্গা বিলাস’ খুলনা জেলার কয়রার আংটিহারা হয়ে ম্যানগ্রোভ সুন্দরবনে প্রবেশ করবে। পরে মোংলা বন্দর হয়ে বাগেরহাটের ষাটগম্বুজ মসজিদ এলাকা ঘুরবেন বিদেশি পর্যটকেরা। পরে বরিশাল হয়ে মেঘনা ঘাটে অবস্থান করে সোনারগাঁও ও ঢাকায় ভ্রমণ করবেন প্রমোদতরি ‘গঙ্গা বিলাস’–এর পর্যটকেরা। পরে টাঙ্গাইল ও সিরাজগঞ্জ হয়ে কুড়িগ্রামের চিলমারী, রংপুরের দর্শনীয় স্থানে ভ্রমণের সুযোগ থাকছে তাঁদের। ভারতে প্রবেশ করবে চিলমারী থেকে। 

‘গঙ্গা বিলাস’ দেশের অভ্যন্তরে থাকাকালে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ প্রটোকল রুটের নাব্য রক্ষা, বার্দিং সুবিধা নিশ্চিতকরণ এবং নৌপথ ব্যবহারের জন্য ভয়েস পারমিশন প্রদান এবং ভয়েস পারমিশনের সার্বিক মনিটরিংয়ের দায়িত্বে থাকবে। আগামী ১৩ মার্চ ‘গঙ্গা বিলাস’ আসামের ডিব্রুগড় থেকে একই পথে ফেরার কথা রয়েছে। 

মোংলা বন্দর কর্তৃপক্ষের বোর্ড ও গণসংযোগ বিভাগের উপসচিব মো. মাকরুজ্জামান আজকের পত্রিকাকে বলেন, ‘ভারতীয় প্রমোদতরি শনিবার দুপুরে বন্দরে ভিড়বে। বন্দর কর্তৃপক্ষ এ বিষয়ে সার্বিক প্রস্তুতি গ্রহণ করেছে। আশা করি, প্রমোদতরিতে অবস্থানকারীদের বাংলাদেশ ভ্রমণ সুন্দর হবে।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    সিলেটে নির্বাচনে হেরে আ.লীগ নেতাকে বেইজ্জতি করার হুমকি

    সিলেট থেকে সরাসরি হজ ফ্লাইট চালু

    মেয়েকে হত্যার পর কাঁথা দিয়ে লাশ লুকিয়ে রাখেন সৎমা

    সৈয়দপুর বিজ্ঞান কলেজ থেকে ঝুলন্ত লাশ উদ্ধার 

    রায়পুরায় প্রতিপক্ষের হামলায় উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী নিহত

    সখীপুরে স্ত্রীর মামলায় ছাত্রলীগের সাবেক নেতা কারাগারে 

    উপজেলা পরিষদ নির্বাচন

    দ্বিতীয় ধাপের ভোটে যাঁরা চেয়ারম্যান হলেন

    সিলেটে নির্বাচনে হেরে আ.লীগ নেতাকে বেইজ্জতি করার হুমকি

    সিলেট থেকে সরাসরি হজ ফ্লাইট চালু

    পুনের পোর্শেকাণ্ড: আড়াই হাজার টাকার জন্য লাইসেন্স ছিল না সাড়ে ৩ কোটির গাড়িটির

    এমপি আনোয়ারুল আজীমকে খুন করতে ৫ কোটি টাকার চুক্তি

    যেসব কারণে ভ্রমণ ও পর্যটন সূচকে তলানিতে বাংলাদেশ