Alexa
মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

৯৩–এ পা দিলেন মহাকাশচারী বাজ অলড্রিন, জন্মদিনেই বিয়ে

আপডেট : ২২ জানুয়ারি ২০২৩, ০৯:৪১

দীর্ঘদিনের প্রেমিকাকে বিয়ে করলেন বাজ অলড্রিন। ছবি: অলড্রিনের টুইটার হ্যান্ডল ১৯৬৯ সালে অ্যাপোলো ১১ মিশনে চাঁদে পা রাখার জন্য যে তিনজন আমেরিকান মহাকাশচারী মহাশূন্যে যাত্রা করেছিলেন, তাঁদের একজন বাজ অলড্রিন। ২১ জানুয়ারি ছিল তাঁর ৯৩তম জন্মদিন। এই জন্মদিনেই দীর্ঘদিনের প্রেমিকার সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হলেন তিনি। 

শনিবার (২১ জানুয়ারি) অফিশিয়াল টুইটার হ্যান্ডলে অলড্রিন তাঁর নববিবাহিতা স্ত্রী ড. আনকা ফাউরের সঙ্গে ছবি পোস্ট করেছেন। ছবির ক্যাপশনে তিনি লিখেছেন, ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলেসে একটি ছোটখাটো ঘরোয়া অনুষ্ঠানে তাঁরা গাঁটছড়া বেঁধেছেন। 

অলড্রিন লিখেছেন, ‘আমার ৯৩তম জন্মদিনে এবং এই দিনে আমাকে “লিভিং লিজেন্ডস অব এভিয়েশন”-এ সম্মানিত করবে, এমন দিনে আমি আনন্দের সঙ্গে জানাচ্ছি যে আমার দীর্ঘদিনের প্রেম ড. আনকা ফাউর এবং আমি গাঁটছড়া বেঁধেছি। লস অ্যাঞ্জেলেসে আমরা একটি ছোট ব্যক্তিগত অনুষ্ঠানে পবিত্র বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছি। এখন ঘর পালানো কিশোরের মতোই উত্তেজিত।’

অলড্রিনের পোস্টটিতে ২২ হাজারের বেশি লাইক পড়েছে এবং ১৮ লাখের বেশিবার দেখা হয়েছে। মন্তব্যের ঘরে বেশ কয়েকজন এই নবদম্পতিকে অভিনন্দন জানিয়েছেন। 

 ‘শুভ জন্মদিন, বাজ এবং আপনার বিয়ের জন্য অভিনন্দন। আমি আপনার জন্য রোমাঞ্চিত। বরাবরের মতো আপনি আপনার স্টাইলেই এটি করেছেন।’ ‘বাহ! অভিনন্দন কর্নেল অলড্রিন! জীবন শুরু হয় ৯৩-এ! চমৎকার!’ এমন মন্তব্য করেছেন দুজন ব্যবহারকারী। 

তৃতীয় একজন ব্যবহারকারী মন্তব্য করেছেন, ‘অভিনন্দন হে যুবক!’ 

বাজ অলড্রিন এর আগে তিনবার বিয়ে করেছেন। সবগুলোরই বিচ্ছেদ হয়ে গেছে। তিনি অ্যাপোলো ১১ মিশনের তিন সদস্যের ক্রুদের মধ্যে একমাত্র জীবিত সদস্য। নিল আর্মস্ট্রং যখন প্রথম নভোচারী হিসেবে চন্দ্রপৃষ্ঠে পা রাখেন, এর ১৯ মিনিট পরে অলড্রিন তাঁকে অনুসরণ করেন। 

মহাকাশচারী অলড্রিন ১৯৭১ সালে নাসা থেকে অবসর নেন। ১৯৯৮ সালে শেয়ারস্পেস ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন অলড্রিন। মনুষ্যবাহী মহাকাশ অভিযাত্রা সম্প্রসারণের জন্য একটি অলাভজনক সংস্থা এটি।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    দক্ষিণ আফ্রিকায় জন্মদিনের অনুষ্ঠানে নির্বিচার গুলিতে নিহত ৮ 

    ইউক্রেনে যুদ্ধবিমান পাঠাবে না জার্মানি: চ্যান্সেলর শুলজ

    ইরানের অস্ত্র কারখানায় ইসরায়েলের ড্রোন হামলা

    যুক্তরাষ্ট্রে কৃষ্ণাঙ্গ যুবকের মৃত্যু: মেমফিস পুলিশের ‘স্করপিয়ন’ ইউনিট বিলুপ্ত 

    যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় ৪৮ ঘণ্টায় গুলিতে নিহত ১৮

    লেপার্ড ট্যাংকও পুড়িয়ে দেওয়া হবে: রাশিয়া

    বাস্তবতা দিয়ে গড়া প্রতিটি দৃশ্য

    মনসুর কি হারিয়ে যাবেন

    ক্ষমা পেলেও পদ পাচ্ছেন না

    জানেন কি

    সাপের মতো বিষ তৈরির ক্ষমতা আছে মানুষেরও

    মুবি ডটকমে স্করসেসি ট্যারান্টিনোদের পাশে ‘মায়ার জঞ্জাল’

    সাটুরিয়ায় সড়কের কাজে ধীর গতি, জনদুর্ভোগ চরমে