Alexa
শুক্রবার, ২৭ জানুয়ারি ২০২৩

সেকশন

epaper
 
বিএনপির সমাবেশ

ঢাকার পথে বাস চলাচল বন্ধ

আপডেট : ১০ ডিসেম্বর ২০২২, ১৪:১২

রংপুর থেকে গতকাল ঢাকাগামী বাস ছেড়ে যায়নি। নগরীর কামারপাড়া ঢাকা বাসস্ট্যান্ডে। ছবি: আজকের পত্রিকা রাজধানীতে আজ শনিবার বিএনপির সমাবেশ ঘিরে উত্তরের জেলাগুলো থেকে ঢাকামুখী বাস চলাচল বন্ধ রয়েছে। গতকাল শুক্রবার ভোরে দু-একটি বাস ছেড়ে গেলেও বিকেলের দিকে এসে তা পুরোপুরি বন্ধ হয়ে যায়।

পরিবহনমালিক-শ্রমিকেরা দাবি করছেন, রাজনৈতিক অস্থিতিশীলতার শঙ্কায় মানুষ ঢাকামুখী হচ্ছে না। এতে করে যাত্রীসংকট থাকায় বাস চলাচল কমিয়ে দেওয়া হয়েছে।

কোনো ধর্মঘট চলছে না।

গতকাল দুপুরে মডার্ন মোড়, মাহিগঞ্জ সাতমাথা, মেডিকেল মোড় ও কামারপাড়া ঢাকা বাসস্ট্যান্ড এলাকায় গিয়ে দেখা যায়, মহাসড়কগুলোতে আন্তজেলার বাস চলাচল স্বাভাবিক থাকলেও ঢাকাগামী বাসের সংখ্যা কমে গেছে। সাধারণত এক ঘণ্টা পরপর ঢাকার বাস ছাড়লেও তখন চার ঘণ্টা পর পর ছাড়ছিল।

কামারপাড়া বাসস্ট্যান্ডে দেখা যায়, সারি সারি বাস দাঁড়িয়ে রয়েছে। কাউন্টারগুলো ফাঁকা, অলস সময় পার করছেন পরিবহনশ্রমিকেরা। কিছু যাত্রীর আনাগোনা থাকলেও অন্য দিনের মতো তেমন চাপ নেই।

সেখানে আসা হাড়িয়ারকুঠির বায়েজিদ ইসলাম বলেন, ‘সৌদিতে যাব ১৫ তারিখ। তাই ঢাকার কিছু কাজ সারতে সাড়ে ১০টার টিকিট কাটছিলাম। এখানে এসে দেখি গাড়ি ফাঁকা। দুই ঘণ্টা অপেক্ষার পর টিকিট বাতিল করে বাড়ি ফিরে যাচ্ছি।’

আরেক যাত্রী রাকিব হোসেন বলেন, ‘শনিবার ঢাকায় কাজে যোগ দিতে হবে। তাই টিকিট কেটেছিলাম আজ (গতকাল) সকালের। কিন্তু বাসস্ট্যান্ডে এসে দেখি বাস বন্ধ।’

এ বিষয়ে রংপুর জেলা মোটর মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক আফতাবুজ্জামান বলেন, ‘দু-তিন দিন ধরে ঢাকাগামী বাসের যাত্রী কমে গেছে। মালিকদের লোকজন নিয়ে বাস ঢাকায় যাতায়াত করছে। তার ওপর আগামীকাল (আজ) ঢাকায় বিএনপির সমাবেশ। ভোগান্তির কথা চিন্তা করে জরুরি প্রয়োজন ছাড়া মানুষ ঢাকায় যাচ্ছে না। আজ (গতকাল) যাত্রী নেই বললেই চলে।’

এদিকে নীলফামারী থেকে বাসে যাত্রী কমে যাওয়ার পাশাপাশি ঢাকাগামী আন্তনগর ট্রেন নীলসাগর ও সৈয়দপুর-ঢাকা রুটে চলাচলকারী উড়োজাহাজেও যাত্রী কমে গেছে।

এনা পরিবহনের সৈয়দপুর কাউন্টারের এজেন্ট ফয়সাল দিদার দীপু জানান, উত্তরের বিভিন্ন জেলা থেকে সৈয়দপুর কাউন্টার হয়ে তাঁদের পাঁচটি নৈশকোচ চলাচল করে।

গতকাল রাতের জন্য এসব কোচের কোনো টিকিট কেউ সংগ্রহ করেননি। তাই বাধ্য হয়ে চলাচল বন্ধ করতে হয়েছে।

নাবিল পরিবহনের কাউন্টার এজেন্ট রবিউল আউয়াল রবি জানান, শুক্রবার সকালে তাঁদের একটি কোচ ঢাকা অভিমুখে ছেড়ে যায়। বাকিগুলোতে যাত্রী পাওয়া যায়নি।

এদিকে সৈয়দপুর রেলস্টেশনের মাস্টার ওবায়দুল ইসলাম রতন বলেন, আন্তনগর ট্রেন নীলসাগর এক্সপ্রেসে গত বৃহস্পতি ও শুক্রবার যাত্রীসংখ্যা অনেক কম দেখা গেছে।

আগেই টিকিট বিক্রি শেষ হলেও অনেক যাত্রী ভ্রমণ করেনি।

সৈয়দপুর বিমানবন্দর থেকে উড়োজাহাজ চলাচল স্বাভাবিক থাকলেও ঢাকাগামী যাত্রীসংখ্যা কমে যাওয়ায় অল্প যাত্রী নিয়ে উড়াল দিয়েছে বিভিন্ন ফ্লাইট।

উড়োজাহাজের টিকিট বিক্রির এজেন্ট মাওয়া ট্রাভেলসের স্বত্বাধিকারী মমিনুল ইসলাম মিঠু বলেন, ‘ঢাকাগামী শুক্র ও শনিবারের ফ্লাইটের কোনো টিকিট বিক্রি করতে পারিনি। এই অঞ্চলের অনেক পরিচিত ব্যবসায়ী বৃহস্পতিবার ব্যবসার কাজে ঢাকা যান, কিন্তু এবারে কেউ যায়নি। তাঁরা রোববারের টিকিট বুকিং দিয়েছেন।’

বিএনপির সমাবেশ সম্পর্কিত আরও পড়ুন:

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    বেহাল ৩ কিমি সড়ক

    কোল্ড ইনজুরি থেকে রক্ষায় পলিথিনবন্দী ধানের চারা

    পশু পালনে নাভিশ্বাস বন্ধ হয়ে যাচ্ছে খামার

    আশ্রয়ণের ঘরে কারখানা, তৈরি হয় ৮৬ রোগের ওষুধ!

    শিমুলের সঙ্গে বিতণ্ডা সভা বর্জন রমজানের

    এলাকাবাসীর চাঁদায় সেতু

    তরুণীকে কুপ্রস্তাব: সেই প্রাণিসম্পদ কর্মকর্তাকে বদলি

    ক্ষমতার অপপ্রয়োগ যেন না হয়: ডিসিদের প্রতি রাষ্ট্রপতির নির্দেশ

    ঢাকায় কসক্যাপের সভা অনুষ্ঠিত, আঞ্চলিক সহযোগিতা বৃদ্ধির আশা

    উপাচার্যের আশ্বাসে স্থগিত মৈত্রী হল প্রাধ্যক্ষের পদত্যাগের আন্দোলন 

    আন্তর্জাতিক অঙ্গনে যাত্রা শুরু করল ‘রুকাইয়াইসমাত ফ্যাশন ব্র্যান্ড’

    নরসিংদীতে বিএনপি নেতা খায়রুল কবীরের বাড়িতে অগ্নিসংযোগ