Alexa
সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

গোলাপবাগে বিএনপির সমাবেশ শুরু

আপডেট : ১০ ডিসেম্বর ২০২২, ১১:৫০

পবিত্র কোরআন তিলাওয়াতের মধ্য দিয়ে এই সমাবেশ শুরু হয়। ছবি: আজকের পত্রিকা রাজধানীর গোলাপবাগ মাঠে শুরু হয়েছে বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশ। আজ শনিবার সকাল সাড়ে ১০টার দিকে পবিত্র কোরআন তিলাওয়াতের মধ্য দিয়ে এই সমাবেশ শুরু হয়। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। সভাপতিত্ব করছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান।

এর আগে সকাল ১০টার দিকে বিএনপির কেন্দ্রীয় নেতাদের মধ্যে স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, মো. শাহজাহান, আহমেদ আজম খান, ডা. এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুকসহ অন্যরা সমাবেশ মঞ্চে এসে পৌঁছান। 

গত ১২ অক্টোবর থেকে শুরু হওয়া দেশের সাংগঠনিক বিভাগসমূহে কর্মসূচির অংশ হিসেবে আজ ঢাকায় শেষ সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে। এর আগে ৯টি বিভাগে সমাবেশ করে দলটি। আগের সমাবেশগুলোতে আগেভাগে অনুমতি মিললেও নানা কারণে ঢাকার সমাবেশের স্থান নির্ধারণ হয়েছে একেবারে শেষ মুহূর্তে। 

রাজধানীর গোলাপবাগ মাঠে শুরু হয়েছে বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশ। ছবি: আজকের পত্রিকা গতকাল শুক্রবার বিকেলে বিএনপির পক্ষ থেকে গোলাপবাগ মাঠে সমাবেশের অনুমতি চেয়ে চিঠি দিলে সন্ধ্যায় সমাবেশ করার অনুমতি দেয় ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। এরপর থোকেই নেতা-কর্মীরা আসতে শুরু করেন সমাবেশস্থলে। সন্ধ্যা শেষে রাত নামার পরেও সমাবেশে আসা নেতা-কর্মীদের ঢল থামেনি। সমাবেশের আগেই জনসমুদ্রে পরিণত হয় গোলাপবাগ মাঠ। নির্ধারিত স্থান ছাড়িয়ে আশপাশের এলাকায়ও বিস্তৃত হয়েছে সমাবেশের পরিধি। 

বিভাগীয় গণসমাবেশের কর্মসূচি ঘিরে নানা কারণে শুরু থেকেই জোর আলোচনায় ছিল ঢাকার সমাবেশ। সবচেয়ে বেশি আলোচনায় ছিল সমাবেশের স্থান নিয়ে জটিলতা। বিএনপি নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করতে চাইলেও তাতে বাদ সাধে প্রশাসন। এ কারণে দীর্ঘদিন ধরে এ নিয়ে পুলিশ ও বিএনপির মধ্যে দর কষাকষি চলে।

গত ৭ ডিসেম্বর বিকেলে নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে দলটির নেতা কর্মীদের সংঘর্ষ হয়। সংঘর্ষে গুলিতে মকবুল হোসেন নামে স্বেচ্ছাসেবক দলের এক নেতা নিহত হন, আহত হন আরও অনেকে। বিএনপির কার্যালয়ে অভিযান চালিয়ে দলটির বেশ কয়েকজন সিনিয়র নেতাসহ কয়েক শ নেতা-কর্মীকে গ্রেপ্তার করে। একই সঙ্গে সেখান থেকে হাতবোমা, ককটেল ও বিস্ফোরক দ্রব্য উদ্ধার করা হয়। এরপর থেকে বিএনপি কার্যালয়ের নিয়ন্ত্রণ নিয়ে রেখেছে পুলিশ।

বৃহস্পতিবার দিবাগত রাতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে তুলে নিয়ে যাওয়া হয়। শুক্রবার তাঁদের গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানো হয়।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ডিএমপির ৪ এডিসিকে বদলি

    সিরাজদিখানে আবাসন ব্যবসা নিয়ে দুই গ্রুপের সংঘর্ষ, পুলিশের ফাঁকাগুলি

    চালুর ৯ দিন পর যমুনা সার কারখানার উৎপাদন ফের বন্ধ

    শিক্ষকের ওপর হামলার প্রতিবাদে শিক্ষার্থী ও এলাকাবাসীর মানববন্ধন 

    এক বছর ধরে হল প্রস্তুত, উদ্বোধন না হওয়ায় উঠতে পারছেন না ববির ছাত্রীরা

    বগুড়ায় ছেলের বন্ধুরা খুন করে সাবেক নারী ইউপি সদস্যকে: পুলিশ

    ডিএমপির ৪ এডিসিকে বদলি

    সিরাজদিখানে আবাসন ব্যবসা নিয়ে দুই গ্রুপের সংঘর্ষ, পুলিশের ফাঁকাগুলি

    বোলিং ভালো না হলে ১৮০ রান করে লাভ নেই

    চালুর ৯ দিন পর যমুনা সার কারখানার উৎপাদন ফের বন্ধ

    ‘পলিটিকস করে ছুটির ঘণ্টা ছিনিয়ে নিয়েছিলেন শাবানা’

    শিক্ষকের ওপর হামলার প্রতিবাদে শিক্ষার্থী ও এলাকাবাসীর মানববন্ধন