Alexa
শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

দক্ষিণী সিনেমার শুটিংয়ে স্টান্টম্যানের মৃত্যু

আপডেট : ২৫ ডিসেম্বর ২০২২, ১৩:৩৮

বিদুথলাই ছবির এই দৃশ্যে স্টান্ট করতে গিয়েই প্রাণ হারান সুরেশ। ছবি: সংগৃহীত দক্ষিণী তারকা বিজয় সেতুপতির ‘বিদুথলাই’ ছবির সেটে এক মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছে। ছবিতে স্টান্ট করার সময় স্টান্টম্যান এস সুরেশ নিহত হয়েছেন। 

 ৫৪ বছর বয়সী এস সুরেশ ছিলেন দক্ষিণী ছবির অন্যতম অভিজ্ঞ স্টান্টম্যানদের একজন। ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্থান টাইমসের এক প্রতিবেদন থেকে জানা যায়, শুটিং চলাকালে সুরেশ ২০ ফুট উঁচু থেকে পড়ে প্রাণ হারান। 

চেন্নাইয়ের ভন্ডালুরে বিজয় সেতুপতির পরবর্তী সিনেমা ‘বিদুথলাই’–এর শুটিং চলছিল। সেখানে একটি দৃশ্য ধারণের জন্য সুরেশ ২০ ফুট উচ্চতা থেকে ঝাঁপ দিতে যান। সবকিছু ঠিকঠাকই ছিল, সুরেশ তাঁর শট নিখুঁতভাবেই দিতে যাচ্ছিলেন। কিন্তু ঝাঁপ দেওয়ার সময় ক্রেনে বাঁধা দড়ি ছিঁড়ে নিচে পড়ে যান। সুরেশকে সঙ্গে সঙ্গে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়, কিন্তু চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন। স্টান্ট নির্দেশকের পাশাপাশি সিনেমাটিতে সহকারী পরিচালক হিসেবেও তিনি কাজ করছিলেন। 

শুটিংয়ে ঘটে যাওয়া এ দুর্ঘটনার তদন্তে নেমেছে চেন্নাইয়ের ভন্ডালুর পুলিশ। সুরেশ প্রায় তিন দশক ধরে দক্ষিণী ছবির জগতে সুনামের সঙ্গে কাজ করেছেন। স্টান্টের মাধ্যমে তিনি তাঁর অভিনয় জীবন শুরু করেন। সেই স্টান্টেই জীবন শেষ হয়ে গেল তাঁর। ‘বিদুথলাই’ ছবিতে তিনি বিজয় সেতুপতির স্টান্ট করছিলেন বলে জানা যায়। এই ছবির শুটিং আপাতত বন্ধ রাখা হয়েছে। 

বেত্রিমারন পরিচালিত ‘বিদুথলাই’ ছবিটির প্রথম ভাগের শুটিং শেষ হয়ে গেছে। দ্বিতীয় ভাগের শুটিং চলাকালে মর্মান্তিক এ দুর্ঘটনা ঘটল। ক্রাইম-থ্রিলারধর্মী এই ছবিতে বিজয় ছাড়াও সুরি, প্রকাশ রাজ, গৌতম মেনন, কিশোর, রাজীব মেনন, ভবানী শ্রীস অভিনয় করছেন। 

 ২০২০ সালের ফেব্রুয়ারিতে কমল হাসানের ইন্ডিয়ান ২-এর সেটে একটি ক্রেন পড়ে তিনজন কলাকুশলী নিহত হন। দুর্ঘটনার পর শুটিং দুই বছর বন্ধ থেকে গত সেপ্টেম্বরে আবার শুরু হয়। কমল হাসানের ইন্ডিয়ান ২-এর সেটে দুর্ঘটনার পর, অভিনেতা এবং চলচ্চিত্র নির্মাতা শঙ্কর এবং লাইকা প্রোডাকশন মৃতদের পরিবারকে ১ কোটি রুপি করে দেন। 

এরপর এ নিয়ে এক সংবাদ সম্মেলনে কমল হাসান বলেন, ‘এই ধরনের দুর্ঘটনা আর যেনো না ঘটে, আমাদের তা নিশ্চিত করতে হবে। অভিনেতা এবং পরিচালক হিসেবে, আমরা এই ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর পাশে সাহায্যের হাত বাড়াতে পারি। আমি এই অনুষ্ঠানে প্রযোজকদের প্রশংসা করতে চাই, তাঁদের ওই সহযোগিতা একটি দৃষ্টান্ত হয়ে থাকবে।’ 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    শাঁখা, সিঁদুরে ভালোবাসা ছড়ালেন মিম

    ‘পাঠান’ ঝড়ে কি চাপা পড়ছে দক্ষিণের দুই সুপারস্টারের সিনেমা

    ‘পাঠান’–এর প্রশংসা করতে গিয়েও বিতর্ক উসকে দিলেন কঙ্গনা

    ‘পাঠান’ দিয়ে ৩২ বছর পর হাউসফুল কাশ্মীরের সিনেমা হল

    প্রেমিক নয়, সালমান আমার অনুপ্রেরণা: শেহনাজ গিল

    এক ঝলক বাণী কাপুর

    নেপাল চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের তিন সিনেমা

    ভালোবাসা দিবসে ‘বউ বোঝে না’

    গিটারশিল্পী‌দের মিলন‌মেলা

    ‘পান খেলেই’ মাথা দিয়ে ধোঁয়া ওঠে রব্বানীর

    ডায়াবেটিস রোগীর সংক্রমণ প্রতিরোধে

    অস্থির ব্যথা দূর করতে