Alexa
বুধবার, ৩০ নভেম্বর ২০২২

সেকশন

epaper
 

ইডেন কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, সভাপতি রিভাসহ আহত ১০

আপডেট : ২৫ সেপ্টেম্বর ২০২২, ২০:১৫

সংঘর্ষে রিভাসহ অন্তত ১০ জন আহত হয়েছে। ছবি: আজকের পত্রিকা ইডেন কলেজ ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানা ও তাদের অনুসারীদের সংবাদ সম্মেলন চলার একপর্যায়ে অন্য একটি গ্রুপ স্লোগান দিতে থাকেন। স্লোগানের একপর্যায়ে উভয় গ্রুপের ধাওয়া-পাল্টা ধাওয়া, চেয়ার ছোড়াছুড়ি ও মারধরের ঘটনা ঘটে। এ সময় সংঘর্ষে রিভাসহ অন্তত ১০ জন আহত হয় বলে জানান একাধিক প্রত্যক্ষদর্শী। 

আজ রোববার বিকেল সাড়ে ৫টার দিকে ইডেন কলেজের অডিটোরিয়ামের সামনে এ ঘটনা ঘটে। 

একাধিক প্রত্যক্ষদর্শী জানান, রিভা-রাজিয়া ও তাদের অনুসারীরা আজ রোববার বিকেল ৫টায় সংবাদ সম্মেলন করলে অন্য গ্রুপ স্লোগান দিতে থাকে। স্লোগানের একপর্যায়ে কথা-কাটাকাটির জেরে চেয়ার ছোড়াছুড়ি, ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এতে প্রায় ১০ জন আহত হয়। আহতদের চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে কলেজ ও পুলিশ প্রশাসনের সহযোগিতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। 

আহতদের মধ্যে তামান্না জেসমিন রিভা ছাড়া আরও রয়েছেন সোনালী আক্তার, কল্পনা জাহান, শেখ সানজিদা, বৈশাখী আক্তার। প্রতিবেদনে লেখার সময় পর্যন্ত এদের পূর্ণাঙ্গ পরিচয় জানা সম্ভব হয়নি। 

শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক ক্যাম্পাস থেকে বের না হওয়া পর্যন্ত অবস্থান চালিয়ে যাবে বলে জানিয়ে সংবাদ সম্মেলন করেছে একাংশ। আরেকটি পক্ষ জান্নাতুল ফেরদৌসের সঙ্গে ঘটে যাওয়া ঘটনাকে মিথ্যা ও সাজানো উল্লেখ করে যারা জান্নাতুল ফেরদৌসের পক্ষে কথা বলছে তাদের কলেজ থেকে বহিষ্কারের দাবি জানিয়ে আসছে। একই সঙ্গে কলেজ ও ছাত্রলীগের মান সম্মানের ওপর আঘাত করা হয়েছে বলে উল্লেখ করেন তারা। 

সংঘর্ষে রিভাসহ অন্তত ১০ জন আহত হয়েছে। ছবি: আজকের পত্রিকা ইডেন কলেজ ছাত্রলীগ সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সোলতানার চাঁদাবাজি ও সিট বাণিজ্য নিয়ে গণমাধ্যমে সাক্ষাৎকার দেওয়ার জান্নাতুল ফেরদৌস নামে এক ছাত্রলীগ নেত্রীকে মারধর, হেনস্তা ও বাধ্য করে অশ্লীল ছবি তোলারও অভিযোগ অভিযোগ উঠেছে শাখা ছাত্রলীগ সভাপতি-সাধারণ সম্পাদকের অনুসারীদের বিরুদ্ধে। গত শনিবার রাত ১১টার সময়ে রাজিয়া বেগম ছাত্রীনিবাসে এ ঘটনা ঘটে। ঘটনার পরে তামান্না জেসমিন রিভা ও রাজিয়া সুলতানার বিরুদ্ধে কলেজ ক্যাম্পাসে স্লোগান ও মিছিল করতে দেখা যায়। 

ঘটনার বিষয়ে জানতে উপাধ্যক্ষ অধ্যাপক ফেরদৌসী বেগম ও অধ্যক্ষ অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্যকে একাধিকবার ফোন দেওয়া হলে তারা তা রিসিভ করেননি।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    এসইউবি মানসম্মত শিক্ষা প্রদানের ক্ষেত্রে বদ্ধ পরিকর: শিক্ষামন্ত্রী

    বাড্ডায় শিশুকে ধর্ষণের পর খুনের মামলার একজনকে মৃত্যুদণ্ড

    ‘নারী নির্যাতন বন্ধে চাই সহমর্মিতা ও আইনের প্রয়োগ’

    মানবাধিকার সমুন্নত রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে নারী পুলিশ: আইজিপি

    কালিয়াকৈরে ককটেল বিস্ফোরণের মামলায় পৌর কাউন্সিলর গ্রেপ্তার

    আ. লীগের ওপর হামলার অভিযোগে বিএনপির ২৪০ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা

    দিনটা অস্ট্রেলিয়ার করে রাখলেন লাবুশেন

    আয়াত হত্যাকাণ্ড: মরদেহের অংশবিশেষ উদ্ধারের দাবি পিবিআইয়ের

    রাজশাহীতে ৮ শর্তে গণসমাবেশের অনুমতি পেল বিএনপি

    এসইউবি মানসম্মত শিক্ষা প্রদানের ক্ষেত্রে বদ্ধ পরিকর: শিক্ষামন্ত্রী

    বগুড়া রেলস্টেশনে লাইন ভেঙে যাওয়ায় ১২ ঘণ্টা পর সচল 

    ফুটবল বিশ্বকাপ

    ‘শুধু ব্রাজিল নয়, আমরা কাউকে ভয় পাই না’