Alexa
সোমবার, ০৪ জুলাই ২০২২

সেকশন

epaper
 

ইলন মাস্কের টুইটার কেনা সাময়িক স্থগিত

আপডেট : ১৩ মে ২০২২, ১৬:৪২

ইলন মাস্কের টুইটার কেনা সাময়িক স্থগিত টুইটার কেনা সাময়িকভাবে স্থগিত করেছেন ইলন মাস্ক। শুক্রবার মাস্ক জানিয়েছেন, ভুয়া ও স্প্যাম অ্যাকাউন্ট ইস্যুর কথা উল্লেখ করে চুক্তিটি সাময়িকভাবে স্থগিত করে দিয়েছেন। বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। 

এক টুইটে মাস্ক বলেছেন, ‘টুইটারের মোট ব্যবহারকারীর ৫ শতাংশেরও কম অ্যাকাউন্ট স্প্যাম বা ভুয়া। এমন হিসাব আমলে নিয়েই টুইটার কেনার চুক্তি অস্থায়ীভাবে স্থগিত করা হয়েছে।’

এর আগে চলতি মাসের শুরুতে প্রতিষ্ঠানটি ধারণা করেছিল যে ভুয়া বা স্প্যাম অ্যাকাউন্টগুলো টুইটারের দৈনিক সক্রিয় ব্যবহারকারীদের ৫ শতাংশেরও কম। প্রতিষ্ঠানটি আরও জানিয়েছে, মাস্কের সঙ্গে টুইটার বিক্রির বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত না আসা অবধি তারা বেশ কয়েকটি ঝুঁকির সম্মুখীন হয়েছে। এর মধ্যে বিজ্ঞাপনদাতারা টুইটারে আরও বিনিয়োগ করবে কি না, সে বিষয়ে তাঁরা নিশ্চিত নন। 

বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি টেসলা ইনকরপোরেটেড ও স্পেস এক্সের প্রধান মাস্ক এর আগে জানিয়েছিলেন, টুইটার কিনে নেওয়ার পর তাঁর অগ্রাধিকারভিত্তিক কাজগুলোর মধ্যে একটি হবে টুইটার থেকে স্প্যাম বট অপসারণ করা।

এদিকে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারের দুই জ্যেষ্ঠ কর্মকর্তা প্রতিষ্ঠান ছাড়ছেন। টুইটারের প্রধান নির্বাহী কর্মকর্তা পরাগ আগারওয়াল গত বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছেন। ওই দুই কর্মকর্তা টুইটারের ভোক্তা ও রাজস্ব বিভাগের দায়িত্বে নিয়োজিত ছিলেন। টুইটারের ভোক্তা বিভাগের প্রধান কেভন বেকপুর ও রাজস্ব বিভাগের প্রধান ব্রুস ফ্যালক উভয়ই গত বৃহস্পতিবার নিজ নিজ টুইটে জানিয়েছেন, টুইটার ত্যাগের বিষয়টি তাঁদের নিজের নয়। বেকপুর তাঁর টুইটে এখনো পিতৃত্বকালীন ছুটিতে রয়েছেন উল্লেখ করে লিখেছেন, ‘পরাগ আমাকে চলে যেতে বলেছিলেন। আমাকে তিনি বলেছেন যে তিনি টিমকে অন্য দিকে নিয়ে যেতে চান।’ 

এদিকে, ব্রুস ফ্যালক তাঁর টুইটে লিখেছেন, ‘স্পষ্ট করে বলতে চাই, আমিও (পরাগের হাতে) বরখাস্তের শিকার।’ 

২০২৩ সালের শেষ নাগাদ সাড়ে ৭ বিলিয়ন ডলার বার্ষিক রাজস্ব আয় এবং দৈনিক ৩১৫ মিলিয়ন ব্যবহারকারী আনার লক্ষ্য নির্ধারণ করেছিল টুইটার।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    চলতি বছরের প্রথমার্ধে কত অর্থ খোয়ালেন ইলন? 

    হোম অফিস থেকে ফিরিয়ে কর্মীদের জায়গা দিতে পারছে না টেসলা

    বড় লোকসানের মুখে টেসলা

    পরীক্ষামূলকভাবে ‘নোট’ ফিচার চালু করছে টুইটার

    চলতি সপ্তাহে টুইটারের কর্মীদের সঙ্গে আলোচনায় বসবেন ইলন মাস্ক

    ভুয়া অ্যাকাউন্টের তথ্য না দিলে চুক্তি বাতিলের হুমকি মাস্কের

    ৩৫ রানে হেরে সিরিজে পিছিয়ে গেল বাংলাদেশ 

    জিততে হলে বাংলাদেশকে করতে হবে ১৯৪ রান

    রাজশাহীতে জন্মদিনে খুন হলেন শ্রমিক নেতার ছেলে

    শুদ্ধাচার পুরস্কার পেলেন সচিব মামুন আল রশীদ

    ব্যাঙ শিকারের দায়ে ভ্রাম্যমাণ আদালতের অর্থদণ্ড

    কনকা অ্যান্ড্রয়েড ভয়েস কন্ট্রোল টেলিভিশন