Alexa
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২

সেকশন

epaper
 

মুশফিককে নিয়ে বেশি কথা হচ্ছে, বললেন মুমিনুল

আপডেট : ১১ এপ্রিল ২০২২, ১৭:৫১

সতীর্থ মুশফিকুর রহিমের পাশে দাঁড়ালেন অধিনায়ক মুমিনুল হক সৌরভ। ছবি: সংগৃহীত।  অনেক দিন ধরেই সময়টা ভালো যাচ্ছে না মুশফিকুর রহিমের। রানখরা কাটিয়ে ওঠার সুযোগটা তিনি পেয়েছিলেন ডারবান টেস্টে। কিন্তু সুযোগ হাতছাড়া করেছেন মিডল অর্ডারের অভিজ্ঞ এই ব্যাটার। দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে মুশি যেভাবে আউট হয়েছে সেটার বিশেষ এক কথায় হতে পারে ‘আত্মহত্যা’। দ্বিতীয় ইনিংসেও উইকেট বিলিয়ে এসেছেন তিনি। 

দক্ষিণ আফ্রিকাকে প্রথম ইনিংসে ৪৫৩ রানে অলআউট করার পর বাংলাদেশ গুটিয়ে যায় ২১৭ রানে। দলের পক্ষে সর্বোচ্চ সংগ্রহ তোলেন মুশফিক। ৫১ রানে ফেরেন তিনি। মুশি এমন সময়ে আউট হলেন যখন দলকে এগিয়ে নিতে তাঁর ইনিংসটা লম্বা করার খুব প্রয়োজন ছিল। সেই তিনিই কিনা সাজঘরে ফিরলেন 'শিশুতোষ' ভুলে! রোজা বলে রিভার্স সুইপ করতে গিয়ে সাইমন হারমারের বলে বোল্ড! 

তৃতীয় দিনের খেলা শেষে বাংলাদেশের দলের প্রতিনিধি টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন হতাশা প্রকাশ করেছেন। মুশফিক কেন অমন ভুল করেছেন সেটার ব্যাখ্যা দিতে পারেননি তিনি। মুশির আউট হওয়ার ধরন নিয়ে চলছে আলোচনা-সমালোচনার ঝড়। সতীর্থের এমন দুঃসময়ে পাশে দাঁড়ালেন অধিনায়ক মুমিনুল হক সৌরভ। প্রসঙ্গটার ইতি টানতে সংবাদমাধ্যমকেও অনুরোধ করলেন তিনি। 

আজ পোর্ট এলিজাবেথ টেস্টে ৩৩২ রানে হারের পর বাংলাদেশ অধিনায়ক বলেছেন, ‘আপনারা হয়তো এটা নিয়ে খুব বেশি কথা বলছেন। বলতেই পারেন। রিভার্স সুইপ ক্রিকেটেরই একটা শট। বাইরের কোনো শট না। এই শট তিনি খেলতেই পারেন। তার খেলার পরিকল্পনায় যদি থাকে সে খেলবেই। তিনি এই শট খেলে সফল হয়েছেন; রান করেছেন। আমার মনে হয় তাকে সমর্থন করা উচিত। এটা নিয়ে আমি তাকে সমর্থন করি।’

 ৪১৪ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় ইনিংসে ভয়ংকর বিপর্যয় নেমে আসে বাংলাদেশ দলে। মুমিনুলদের ৮০ রানে গুঁড়িয়ে দেয় দক্ষিণ আফ্রিকা। এমন ব্যাটিং এবং এভাবে হারার ব্যাখ্যা কী? উত্তর দিতে গিয়ে সংবাদমাধ্যমের সামনেও অসহায় আত্মসমর্পণ করলেন মুমিনুল। তিনি বলেছেন, ‘লড়াই করতে না পারার ব‍্যাখ‍্যা একটাই, আমরা খুব বাজে ব‍্যাটিং করেছি। ব‍্যাটিংয়ের দিক থেকে বলতে গেলে… আমরা আসলে খেলতে পারিনি।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    দ্বিতীয় টেস্টের আগে বড় ধাক্কা খেল শ্রীলঙ্কা

    নাদাল শুধু প্রতিপক্ষকে হারাননি, হারিয়েছেন চোটকেও

    টিভিতে আজকের খেলা (৭ জুলাই ২০২২, বৃহস্পতিবার)

    ভারতের নেতৃত্বের পরীক্ষা চলছেই, এবার অধিনায়ক ধাওয়ান

    দিনে ২৭ প্যাকেট দই খাচ্ছেন কোচ, উইম্বলডন কর্তৃপক্ষের সতর্কবার্তা

    জরিমানা গুনলেন মাহমুদউল্লাহরা

    সিদ্ধিরগঞ্জে স্কুলছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণ, প্রেমিকসহ গ্রেপ্তার ৪

    বাস থেকে যাত্রীকে ফেলে দিয়ে হত্যা, চালক-হেলপার আটক

    আমেরিকার নিষেধাজ্ঞায় কষ্ট পাচ্ছে সাধারণ মানুষ, বিবেচনার অনুরোধ প্রধানমন্ত্রীর

    পাটুরিয়ায় ভোগান্তি ছাড়াই ঘাট পারাপার, চাপ নেই গাড়ির

    ছেলেমেয়েকে হারিয়ে নির্বাক রহিচ দম্পতি 

    মেঘনা ব্যাংকের গ্রাহকেরা এখন অ্যাকাউন্ট থেকে নগদে টাকা পাঠাতে পারবেন