সোমবার, ২০ মে ২০২৪

সেকশন

 

সাজেকে পাহাড় কেটে সুইমিংপুল: মেঘপল্লী রিসোর্টকে জরিমানা 

আপডেট : ০৩ এপ্রিল ২০২৪, ১৭:১৮

সাজেকে পাহাড় কেটে সুইমিং পুল তৈরি করায় মেঘ পল্লী রিসোর্টকে ২ লাখ টাকা জরিমানা করা হয়। ছবি: সংগৃহীত রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক পর্যটনকেন্দ্রে পাহাড় কেটে সুইমিং পুল তৈরি করায় মেঘপল্লী রিসোর্টে অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এ সময় ২ লাখ টাকা জরিমানা আদায় করার পাশাপাশি অনির্দিষ্টকালের জন্য সুইমিংপুল বন্ধ ঘোষণা করা হয়।

গতকাল মঙ্গলবার মহামান্য হাইকোর্ট সাজেকে পাহাড় কাটা বন্ধের নির্দেশ দেওয়ার পর আজ ৩ এপ্রিল বুধবার বেলা ১১টার দিকে বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিরীন আক্তার মোবাইল কোর্টের মাধ্যমে রিসোর্ট মালিক শাহ আলমকে ২ লাখ টাকা জরিমানা করেন। এ ছাড়া অনির্দিষ্টকালের জন্য সুইমিংপুল বন্ধ ঘোষণা করে লাল পতাকা টাঙ্গিয়ে দেওয়া হয়েছে। 

এ সময় বাঘাইছড়ির ইউএনও শিরীন আক্তার বলেন, ‘পাহাড় কেটে সুইমিংপুল তৈরি বন্ধে মহামান্য হাইকোর্টের রিট আদেশ আমরা পেয়েছি। তাই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে ঘটনাস্থলে পৌঁছে মহামান্য হাইকোর্টের আদেশ বাস্তবায়ন করা হয়েছে।’

উল্লেখ্য গত ১ এপ্রিল মঙ্গলবার আজকের পত্রিকায় প্রকাশিত একটি প্রতিবেদন যুক্ত করে মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশ (এইচআরপিবি) হাইকোর্টে এই রিট আবেদন করে ও আদালত ২ এপ্রিল এ রিটের বিষয়ে আদেশ দেন। রিট আবেদনের পক্ষে শুনানি করেন এইচআরপিবি’র চেয়ারম্যান ও সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট মনজিল মোরসেদ।

অ্যাডভোকেট মনজিল মোরসেদ গণমাধ্যমকে বলেন, সাজেকে পাহাড় কেটে সুইমিংপুল নির্মাণের কাজ করছে ‘মেঘপল্লী রিসোর্ট’ নামের একটি বেসরকারি প্রতিষ্ঠান। এতে প্রাকৃতিক ভারসাম্য নষ্ট ও পাহাড় ধসের ঝুঁকি রয়েছে। 

আদালত এ বিষয়ে শুনানি নিয়ে সুইমিংপুল নির্মাণকাজ বন্ধসহ সাজেক ও আশপাশ এলাকায় অনুমতি ছাড়া পাহাড় কাটা বন্ধ ও অননুমোদিত পাহাড় কাটায় যারা জড়িত আছে তাদের চিহ্নিত করে ব্যবস্থা নেওয়ার আদেশ দিয়েছে বলেও জানান তিনি। এরপরই মূলত নড়েচড়ে বসে উপজেলা প্রশাসন।

আরও পড়ুন:

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    ব্রাহ্মণপাড়ায় সোনালু ফুলে শোভিত প্রকৃতি

    নিখোঁজের ৩ দিন পর পাশের ইউনিয়নের পুকুরপাড়ে মিলল বৃদ্ধার লাশ

    গাজীপুরে ভাতিজার ছুরির আঘাতে চাচার মৃত্যু

    ওএমএস বিতরণে গাফিলতি হলে জেল-জরিমানা: খাদ্যমন্ত্রী 

    লাখাইয়ে আ.লীগ নেতাকে ভোট না দিলে তালাক দিয়ে এলাকাছাড়া করার হুমকি

    যশোর-নড়াইল মহাসড়কের গাছ আপাতত কাটা যাবে না: হাইকোর্ট

    আইসিবির শাখায় শাখায় ঘুরেও মিলছে না টাকা

    হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত ইরানের ইসলামি বিপ্লবের সন্তান কে এই ইব্রাহিম রাইসি 

    ইতিহাস গড়ার পর গার্দিওলা কি ম্যান সিটি ছাড়ার ইঙ্গিত দিলেন

    ব্রাহ্মণপাড়ায় সোনালু ফুলে শোভিত প্রকৃতি

    নিম্ন আদালতে পদ খালি, তবু হচ্ছে না বিচারকদের পদায়ন

    হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রী