মঙ্গলবার, ১৮ জুন ২০২৪

সেকশন

 

‘নৌকা ছাড়া কাউকে ভোটকেন্দ্রে আসতে দেবেন না’ বলে প্রার্থিতা হারালেন আ.লীগ নেতা

আপডেট : ২৫ মে ২০২৩, ১৪:৩৭

৪০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আজিজুর রহমান। ছবি: সংগৃহীত গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ৪০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আজিজুর রহমানের প্রার্থিতা বাতিল করেছে নির্বাচন কমিশন (ইসি)। ‘নৌকা ছাড়া কাউকে ভোটকেন্দ্রে আসতে দেবেন না’ বক্তব্য দিয়ে ত্রাস ও ভীতি প্রদর্শন করায় তাঁর প্রার্থিতা বাতিল করা হয়েছে। আজ বুধবার ভোটের আগের দিন নির্বাচন কমিশনে শুনানির পর এই সিদ্ধান্ত নেওয়া হয়।

ইসি সচিব মো. জাহাংগীর আলম বলেন, এই প্রার্থীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় এবং তা স্বীকার করার পরিপ্রেক্ষিতে লাটিম প্রতীকে কাউন্সিলর প্রার্থীর প্রার্থিতা বাতিল ঘোষণা করা হয়েছে।

আজিজুর রহমান গত সোমবার (২২ মে) সন্ধ্যা ৭টায় পুবাইল এলাকার কলের বাজার নামক স্থানে মিছিল ও জনসভা করেন। এ জনসভায় ‘নৌকা ছাড়া কাউকে ভোটকেন্দ্রে আসতে দেবেন না’ বলে ত্রাস সৃষ্টি এবং ভীতি প্রদর্শনমূলক বক্তব্য দেন। যা বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত হয়েছে। নির্বাচন কমিশনের নির্দেশক্রমে এ বিষয়ে রিটার্নিং অফিসার তদন্ত করে প্রতিবেদন দাখিল করেছেন।

বেআইনি মিছিল, জনসভা ও ত্রাস সৃষ্টি এবং ভীতি প্রদর্শনমূলক বক্তব্য প্রদান স্থানীয় সরকার (সিটি করপোরেশন) নির্বাচন বিধিমালা, ২০১০-এর বিধি ৯১ এবং সিটি করপোরেশন (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬-এর বিধি ৩১ ও ৩২-এর পরিপন্থী। তদন্ত প্রতিবেদনে এ বিধি লঙ্ঘনের অভিযোগ প্রমাণিত হওয়ার পর এই প্রার্থীকে তলব করা হয়।

মো. জাহাংগীর আলম জানান, প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের উপস্থিতিতে চার নির্বাচন কমিশনারের সামনে ব্যাখ্যা দেওয়ার পর প্রার্থী ক্ষমা প্রার্থনা করলেও তা গৃহীত হয়নি। পরে কমিশন সুষ্ঠু নির্বাচনের স্বার্থে এই প্রার্থীর প্রার্থিতা বাতিল ঘোষণা করেছে। এর ফলে ইভিএমের ভোটের ব্যালটে আর এই প্রার্থীরা প্রতীক থাকবে না।

গাজীপুর সিটি নির্বাচন সম্পর্কিত আরও পড়ুন:

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    ফ্লাইওভারের বিভাজকে মোটরসাইকেলের ধাক্কা, ২ বন্ধু নিহত

    গাজীপুরে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

    পোশাক কর্মী খুন: রক্তমাখা ছোরাসহ গ্রেপ্তার ২

    পূর্ণিমা শীল ধর্ষণ মামলার যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি ২৩ বছর পর গ্রেপ্তার

    বদরগঞ্জে এক পদে রেকর্ড সাড়ে ১২ হাজার ভোট বাতিল

    শ্রীপুরে পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু

    রোনালদোদের ম্যাচ কোথায় দেখবেন

    ছাগলের চামড়ার ‘নামমাত্র’ মূল্য, পড়ে আছে বাগানে

    রায়বেরেলি রেখে ওয়েনাড ছাড়ছেন রাহুল, প্রিয়াঙ্কাকে সংসদে আনার তোড়জোড়

    জুরাইনে কোরবানির গরুর মাংস বিক্রির হাট

    জাপান সফরের যাত্রাপথে প্লেন বিড়ম্বনায় নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

    সখীপুরে নিখোঁজের ১ দিন পর গৃহবধূর লাশ মিলল পুকুরে